বাংলাদেশ সীমান্ত থেকে গুলি বিজিবি-র, শহিদ হলেন এক বিএসএফ জওয়ান

শহিদ জওয়ানের নাম বিজয় ভান সিংহ। তিনি হেড কনস্টেবল ছিলেন। বয়স হয়েছিল ৫০। তাঁর বাড়ি উত্তরপ্রদেশের ফিরোজাবাদ।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বাংলাদেশ সীমান্ত থেকে গুলি বিজিবি-র, শহিদ হলেন এক বিএসএফ জওয়ান

গুলিতে অন্য এক জওয়ান গুরুতর জখম।


কলকাতা: 

অশান্ত ভারত-বাংলাদেশ সীমান্ত (India-Bangladesh border)। বাংলাদেশের (Bangladesh) প্রতিরক্ষা বাহিনীর ছোঁড়া গুলিতে শহিদ হলেন এক বিএসএফ জওয়ান (BSF Soldier)। অন্যজন গুরুতর জখম হয়েছেন। সোমবার ওই ঘটনা ঘটেছে মুর্শিদাবাদে আন্তর্জাতিক সীমান্তরেখায়। আহত সেনার চিকিৎসা চলছে হাসপাতালে। এক বিবৃতিতে বিএসএপ জানিয়েছে, ‘‘আজ সকালে তিনজন মৎস্যজীবী পদ্মায় মাছ ধরতে গিয়েছিলেন। দু'জন মৎস্যজীবী ফিরে এসে বিএসএফ-এর কাকমারিচর পোস্টে জানান, বাংলাদেশের বিজিএফ তাঁদের আটক করে রেখেছিল। পরে তাঁদের দু'জন‌কে ছেড়েছে।'' এরপরই বাংলাদেশের সীমান্তরক্ষীরা এই নিয়ে একটি ফ্ল্যাগ মিটিং ডাকে বিএসএফ-এর সঙ্গে। প্রসঙ্গত, ফ্ল্যাগ মিটিং হল দুই দেশের সেনার নিয়ন্ত্রণরেখায় বৈঠক।

সেপ্টেম্বরে দিল্লি-কাবুল স্পাইসজেট বিমানের পথ আটকায় পাক বায়ুসেনার বিমান: সূত্র

সকাল সাড়ে দশটায় ওই বৈঠকে বিএসএফ-এর পাঁচজন সেনা বিজিবির কাছে গেলে তারা ফ্ল্যাগ মিটিংয়ে জানায় আটক তৃতীয় মৎস্যজীবীকে তারা ছাড়বে না। পাশাপাশি তারা ওই পাঁচ জওয়ানকেও আটক করার চেষ্টা করে।

বিবৃতি থেকে জানা যাচ্ছে, পরিস্থিতি খারাপ দেখে তৎক্ষণাৎ বিএসএফের দলটি ফিরে আসতে চায়। তখনই বিজিবি সেনা গুলি চাল‌াতে থাকে।

অস্ত্র পুজোয় 'ওম' না লিখে কী লিখতাম, রাহুল গান্ধিকে জিজ্ঞাসা করলেন রাজনাথ সিং

দুই আহত জওয়ানকে দ্রুত নিকটতম চিকিৎসা কেন্দ্রে নিয়ে গেলে একজনকে মৃত বলে ঘোষণা করা হয়। শহিদ জওয়ানের নাম বিজয় ভান সিংহ। তিনি হেড কনস্টেবল ছিলেন। বয়স হয়েছিল ৫০। তাঁর বাড়ি উত্তরপ্রদেশের ফিরোজাবাদ।

বিএসএফ প্রধান ভিকে জোহরি বাংল‌াদেশ প্রতিরক্ষা বাহিন‌ীর মেজর জেনারেল শফিনুল ইসলামের সঙ্গে হটলাইনে যোগাযোগ করে এই ঘটনার কথা জানিয়েছেন বলে সংবাদ সংস্থা পিটিআই সূত্রে এই কথা জানা যাচ্ছে। পিটিআই সূত্রে আরও জানা যাচ্ছে, মেজর জেনারেল শফিনুল ইসলাম জানিয়েছেন, তাঁরা এবিষয়ে তদন্ত করবেন।

NDTV বাংলায় মুখোমুখি অভিনেতা প্রিয়াংশু চট্টোপাধ্যায়, দেখুন ভিডিও: 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................