বাংলাদেশে গরু পাচার আটকালো ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী

গরুপাচারের ঘটনার তদন্ত করছে স্থানীয় থানা, পাশাপাশি বিএসএফ জানিয়েছে, বাজেয়াপ্ত ওই গরুগুলিকেও থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
বাংলাদেশে গরু পাচার আটকালো ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী

সীমান্তে গরু পাচার আটকালো ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনী (প্রতীকি ছবি)


কলকাতা: 

রাতের অন্ধকারের সুযোগ নিয়ে বাংলাদেশে (Bangladesh) গরু পাচার (cattle smuggling) করার চেষ্টা করছিল কিছু পাচারকারী। কিন্তু বিএসএফ (BSF) বা ভারতীয় সীমান্ত রক্ষী বাহিনীর (Border Security Force) তৎপরতায় সেই গরু পাচার আটকানো সম্ভব হল। জানা গেছে, গত ২৪ ও ২৫ জুলাই রাতের অন্ধকারে মালদা, মুর্শিদাবাদ, উত্তর ২৪ পরগনা ও নদিয়া সীমান্ত দিয়ে ওই গরুপাচারের চেষ্টা করা হয়। তখনই তা আটকে দিয়ে গরুগুলিকে (cattle) উদ্ধার করে বিএসএফ। প্রায় ২০ লক্ষ ৮ হাজার ৮৮৩ টাকা মূল্যের গরু পাচার আটকানো সম্ভব হয়েছে বলে জানিয়েছেন বিএসএফের জওয়ানরা। জানা গেছে, পাচারকারীরা নদীপথে ওই গরুগুলিকে পাচার করার চেষ্টা করছিল। ওই গরুপাচারের সময় যাতে কেউ তাঁদের পথে বাধা সৃষ্টি করতে না পারে সেই জন্যে গরুগুলির গলায় দেশি বোমা আটকে দিয়েছিল তাঁরা। কেউ গরুগুলিকে উদ্ধারের চেষ্টা করলেই ওই বোমাগুলি ফেটে আহত হবেন উদ্ধারকারীরা, এই পরিকল্পনা করেই ওই বোমাগুলি বেঁধে দেয় তাঁরা।

গলায় বিস্ফোরক বাঁধা গরু উদ্ধার ভারত-বাংলাদেশ সীমান্তে, তৎপর বিএসএফ

“২০১৯ সালের ২৫ জুলাইয়ের সকালে ওই গরুগুলিকে (cattle) সীমান্তের কাছে হারুডাঙা বর্ডার আউট পোস্টের কাছে গঙ্গা নদীতে ভাসতে দেখা যায়, গরুগুলির গলায় সকেট বোমা লাগানো ছিল যাতে বিএসএফের জওয়ানরা গরুগুলিকে ধরতে গেলেই বোমা ফেটে আহত হন তাঁরা”, সংবাদমাধ্যমকে জানায় বিএসএফ (BSF) । তবে তা সত্ত্বেও গরুগুলিকে বাজেয়াপ্ত করতে সফল হন সীমান্ত রক্ষী বাহিনীর (Border Security Force) জওয়ানরা।

সীমান্তে জলপথে বাড়ছে গরুপাচার, রুখতে পদক্ষেপ করল বিএসএফ

এই ঘটনার পরিপ্রেক্ষিতে স্থানীয় থানাকে তদন্তের জন্যে নির্দেশ দেওয়া হয়। পাশাপাশি বিএসএফ (BSF) জানিয়েছে, বাজেয়াপ্ত ওই গরুগুলিকেও থানার পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................