অমিত শাহের বিমান চালাতে ফেক ইমেলের অভিযোগ কার্গিল যুদ্ধ নায়কের বিরুদ্ধে

প্রাথমিক তদন্তে উঠে আসে, জে এস সাঙ্গওয়ানের ভিআইপিদের বিমান চালক হওয়ার প্রয়োজনীয় কোনও যোগ্যতা নেই। জানা যাচ্ছে তার জন্য সুপারিশকৃত ইমেলটি তিনিই করেন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
অমিত শাহের বিমান চালাতে ফেক ইমেলের অভিযোগ কার্গিল যুদ্ধ নায়কের বিরুদ্ধে

কেন অমিত শাহের বিমান চালানোর ইচ্ছে হল সাঙ্গওয়ানের তা স্পষ্ট নয়।


নয়াদিল্লি: 

কার্গিল যুদ্ধে (Kargil War) বিএসএফের (BSF) যুদ্ধ বিমানের চালকের বিরুদ্ধে তদন্ত শুরু করল বর্ডার সিকিউরিটি ফোর্স ও দিল্লি পুলিশ। অবসরপ্রাপ্ত উইং কম্যান্ডর জে এস সাঙ্গওয়ানের (J.S. Sangwan)  বিরুদ্ধে অভিযোগ, তিনি বিমান ওড়ানোর জন্য ভুল তথ্য দিয়েছেন ও অবাঞ্ছিত ইমেল করেছেন। ইন্দিরা গান্ধি আন্তর্জাতিক বিমানবন্দর থানায় সাঙ্গওয়ানের বিরুদ্ধে অভিযোগ দায়ের হয়েছে। সূত্র মোতাবেক জানা গিয়েছে, কার্গিল যুদ্ধে জে এস সাঙ্গওয়ান ডেকরেটেড অফিসার ছিলেন। তারও আগে বিএসএফের বিমান চালক ছিলেন তিনি। অভিযোগ প্রযুক্তি সংস্থা এল-অ্যান্ড-টি (L&T) বিএসএফের এয়ার উইংয়ের কাছ থেকে ইমেল পায়। যেখানে জে এস সাঙ্গওয়ানকে সুপারিশ করা হয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের (Amit Shah) বিমানের চালক পদের জন্য। বলা হয় তাঁর ৪,০০০ ঘন্টা বিমান চালানোর অভিজ্ঞতা রয়েছে।

নিয়ম অনুশারে, ১,০০০ ঘন্টা বিমান চালনার অভিজ্ঞতা থাকলেই কোনও চালক স্বরাষ্ট্রমন্ত্রী বিমান চালাতে সক্ষম। এল-অ্যান্ড-টি বায়ু সেনাকে তাদের তৈরি বিনাম স্বরাষ্ট্রমন্ত্রীর জন্য দেয়।

সাঙ্গওয়ানকে চেন্নাই থেকে দিল্লিমুখী স্বরাষ্ট্রমন্ত্রীর বিমান চালানোর জন্য অনুমতি দেওয়া হয়। এর কিছুক্ষণের মধ্যেই সামনে আসে আসল রহস্য। এক প্রবীণ বায়ু সেনা অফিসারের মাধ্যমে যা প্রকাশ পায়।

প্রাথমিক তদন্তে উঠে আসে, জে এস সাঙ্গওয়ানের ভিআইপিদের বিমান চালক হওয়ার প্রয়োজনীয় কোনও যোগ্যতা নেই। জানা যাচ্ছে তার জন্য সুপারিশকৃত ইমেলটি তিনি নিজেই করেছিলেন। যাচাইয়ের জন্য নিজেরই মোবাইল নম্বর দেন ওই ইমেলে। কেন হঠাৎ অমিত শাহের বিমান ওড়ানোর ইচ্ছে হল সাঙ্গওয়ানের মতো অফিসারের, তা বুঝে ওঠা সম্ভব হচ্ছে না। এক অধিকারিকের কথায়, তদন্ত চলছে। পুরো ঘটনা যাচাই করা হচ্ছে।  



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................