ট্রাকের মধ্যে রাখা বরফের পাত্র থেকে উদ্ধার ৩৯ টি মৃতদেহ! সকলেই চিনের নাগরিক

ঘটনার ভয়াবহ দিকটি সামনে আসতেই হাউস অফ কমন্সের সংসদ সদস্যরা অনুমান করেছেন এই ঘটনাটি মানব পাচারের সঙ্গেও জড়িত হতে পারে।

ট্রাকের মধ্যে রাখা বরফের পাত্র থেকে উদ্ধার ৩৯ টি মৃতদেহ! সকলেই চিনের নাগরিক

ব্রিটিশ যুক্তরাজ্যে একটি রেফ্রিজারেটার কন্টেইনারের মধ্যে থেকে উদ্ধার হল ৩৯ জন মানুষের মৃতদেহ! নিহত সকলেই চিনের নাগরিক ছিলেন বলে বৃহস্পতিবার ঘোষণা করেছে ব্রিটিশ পুলিশ। আটজন মহিলা ও ৩১ জন পুরুষকে হত্যার সন্দেহের ভিত্তিতে আইরিশ এক ট্রাকচালককে জিজ্ঞাসাবাদ চালিয়ে যাচ্ছে পুলিশ। উত্তর আয়ারল্যান্ডের আধিকারিকরাও তিনটি জায়গায় অভিযান চালিয়েছে এবং ন্যাশনাল ক্রাইম এজেন্সি জানিয়েছে যে এটি কোনও সংগঠিত অপরাধীদের দলেরই কাজ! আট মহিলা ও ৩১ জন পুরুষকে হত্যার সন্দেহে পুলিশ ট্রাক চালক মো রবিনসনকে (২৫) জিজ্ঞাসাবাদ করছে, জানিয়েছে বিবিসি। বুধবার ভোরে লন্ডনের ৩২ কিলোমিটার পূর্বে এসেক্সের গ্রেসের ওয়াটারগ্লেড ইন্ডাস্ট্রিয়াল পার্কের মধ্যে অ্যাম্বুলেন্সের কর্মীরা ওই লাশগুলি আবিষ্কার করেন। পুলিশ জানিয়েছে, ট্রাকের ওই সামনের অংশটি উত্তর আয়ারল্যান্ড থেকে এসে পারফ্লিট থেকে ট্রেলারটি তুলেছিল।

ছাত্রীকে জ্যান্ত পুড়িয়ে মারার নারকীয় ঘটনায় ১৬ জনের মৃত্যুদণ্ডের আদেশ দিল বাংলাদেশ

বেলজিয়ামের ফেডারেল পাবলিক প্রসিকিউটর অফিস এক বিবৃতিতে জানিয়েছে, “মৃতদের ওই কন্টেইনারে কখন রাখা হয়েছিল এবং বেলজিয়ামেই এটি ঘটেছে কিনা তা এখনও পরিষ্কার নয়। বুধবার ট্রাকটি টিলবারি ডকসের একটি সুরক্ষিত স্থানে স্থানান্তরিত করা হয়েছিল যাতে মৃতদেহগুলি যত্নে রাখা যায়।” এসেক্স পুলিশ জানিয়েছে, ৩৯ টি মরদেহের পরিচয় জানতে বেশ লম্বা সময়ই লাগতে পারে।

রোড হাওলাজ অ্যাসোসিয়েশনের প্রধান নির্বাহী রিচার্ড বার্নেট জানিয়েছেন, রেফ্রিজারেটেড ট্রেলারগুলির তাপমাত্রা -২৫ ডিগ্রি সেলসিয়াসেরও কম হতে পারে। সুতরাং ভেতরে থাকা কোনও ব্যক্তির কী অবস্থা হতে পারে তা সহজেই অনুমেয়। প্রধানমন্ত্রী বরিস জনসন এই ঘটনাকে “অকল্পনীয় ট্র্যাজেডি এবং ভীষণই হৃদয় বিদারক” বলে মন্তব্য করেছেন।

হিন্দু যুবকের ফেসবুক পোস্টে উত্তাল বাংলাদেশ! প্রতিবাদে পুলিশের গুলিতে নিহত ৪

ঘটনার ভয়াবহ দিকটি সামনে আসতেই হাউস অফ কমন্সের সংসদ সদস্যরা অনুমান করেছেন এই ঘটনাটি মানব পাচারের সঙ্গেও জড়িত হতে পারে। যদিও পুলিশ এখনও তা নিশ্চিত করেনি। ইংল্যান্ড, উত্তর আয়ারল্যান্ড এবং বেলজিয়ামের পুলিশ এখন রাতদিন এক করে এই ভয়ানক ঘটনার তদন্তে নেমে পড়েছে। ২০০০ সালে এমনই একটি ঘটনায়, ডোভারের দক্ষিণ-পূর্ব ইংলিশ বন্দরে একটি ডাচ ট্রাকে ৫৮ জন অবৈধ চিনা অভিবাসীর লাশ পাওয়া গিয়েছিল।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
More News