This Article is From Jan 21, 2019

প্রধানমন্ত্রীর ৮ তারিখের ব্রিগেড সমাবেশ বাতিল

কাল এবং পরশু রাজ্যে  থাকছেন বিজেপি সভাপতি। কাল সকাল এগারোটায় মালদায় সভা করবেন অমিত।

প্রধানমন্ত্রীর  ৮ তারিখের  ব্রিগেড সমাবেশ বাতিল

হাইলাইটস

  • ৮ ফেব্রুয়ারি কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সভা করার কথা ছিল মোদীর
  • কাল এবং পরশু রাজ্যে থাকছেন বিজেপি সভাপতি অমিত শাহ
  • এই দু;জনের সভা ঘিরে দীর্ঘ দিন ধরে চর্চা চলছে রাজনৈতিক মহলে
কলকাতা:

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর ব্রিগেড সমাবেশ হচ্ছে  না। ৮ ফেব্রুয়ারি কলকাতার ব্রিগেড প্যারেড গ্রাউন্ডে সভা  করার কথা  ছিল তাঁর। কিন্তু সেটি বাতিল হয়েছে।  তবে ওই দিন রাজ্যে আসবেন মোদী। কলকাতার বদলে  দলীয় সভা  করবেন আসানসোলে। তার আগে  আরও দু'দিন রাজ্যে  এসে সভা  করবেন প্রধানমন্ত্রী। প্রথম সভা হবে শিলিগুড়িতে। পরের সভা হবে ঠাকুরনগরে।

এই দুটি সভার জন্য যথাক্রমে ২৮ এবং ৩১  তারিখ রাজ্যে  আসার কথা।  তবে তাঁর আগেই রাজ্যে আসছেন বিজেপি সভাপতি  অমিত শাহ। কাল এবং পরশু রাজ্যে  থাকছেন বিজেপি সভাপতি। কাল সকাল এগারোটায় মালদায় সভা করবেন অমিত। পরের দিন ঝাড়গ্রামে সভা  হবে সভাপতির।এই ২৩ তারিখ সিউড়িতেও  সভা করার কথা তাঁর। কিন্তু শরীর খারাপ থাকায় সেই সভা  আদৌ হবে  কিনা  তা নিয়ে সংশয় আছে।                           

প্রধানমন্ত্রী এবং বিজেপি সভাপতির সভা ঘিরে গত কয়েক মাস ধরেই চর্চা হচ্ছে। প্রথমে ঠিক হয়  এ রাজ্যে রথযাত্রা করবে বিজেপি। সে সময়ই সভা করতে আসবেন প্রধানমন্ত্রী। কিন্তু পরপর কয়েক দফায় আদালতের দ্বারস্থ হয়েও রথযাত্রা বাতিল হয়ে যায়, তারপরে শোনা  যায়  ব্রিগেড সমাবেশ করবেন মোদী। কিন্তু এখন জানা গিয়েছে  সেটিও হচ্ছে না। তার বদলে রাজ্যের তিন জায়গায় জনসভা করছেন প্রধানমন্ত্রী।

  এদিকে অমিত শাহর জনসভা ঘিরে নতুন করে জটিলতা দেখা  গিয়েছে।  বিজেপির দাবি মালদায় সভাপতির হেলিকপ্টার নামার অনুমতি দিচ্ছে না  জেলা  প্রশাসন। এ কথা  অবশ্য মানতে রাজি হননি মুখ্যমন্ত্রী বন্দ্যোপাধ্যায়। তিনি জানান অমিত শাহর প্রতিটি সভার জন্যহ হেলিকপ্টার নামার অনুমতি দিয়ে দেওয়া  হয়েছে। একটি ক্ষেত্রে নিরাপত্তার কারণে হেলিপ্যাড স্থানান্তরিত করতে বলা হয়েছে।

অমিত শাহর আগেই রাজ্যে আসার কথা ছিল। কিন্তু  সোয়াইন ফ্লুতে আক্রান্ত হয়ে  দিল্লির হাসপাতালে ভর্তি হন তিনি। কয়েকদিন চিকিৎসার পর রবিবারই হাসপাতাল থেকে ছাড়া পান অমিত। আর সোমবারই তাঁর রাজ্যে  আসার সূচি জানিয়ে দেওয়া হল।

.