Bridge Collapse in Siliguri, West Bengal: ব্রিজ ভাঙল, কেউ হতাহত হননি

Bridge Collapse in Siliguri, West Bengal: আজ সকালে দেখা গেল আর এক দুর্ঘটনা , রাজ্য পশ্চিমবঙ্গ  হলেও স্থান উত্তর বঙ্গ। 

 Share
EMAIL
PRINT
COMMENTS
Bridge Collapse in Siliguri, West Bengal: ব্রিজ ভাঙল, কেউ হতাহত হননি

Bridge Collapse in Siliguri, West Bengal : শিলিগুড়ির ফাঁসিদেওয়ার কাছে ভেঙে পড়ল ব্রিজ।


মাত্র তিন দিন আগেই রাজ্যবাসি সাক্ষী থেকেছে এক দুর্ঘটনার। মঙ্গলবার পড়ন্ত বেলায় ভেঙে পড়েছিল মাঝেরহাটের এক অতি প্রাচীন ব্রিজ, সেই ঘটনায় মৃতের সংখ্যা তিন, আহতের সংখ্যা অগণিত। রাজ্যের বাসিন্দারাও  এসেছিলেন পীড়িতদের সাহায্য করতে। সরকার যুদ্ধকালীন তৎপরতায় উদ্ধার কার্যে নেমে পড়েছিলেন। পশ্চিমবঙ্গ সরকার মৃতের পরিবারকে পাঁচ লক্ষ টাকা প্রদানের কথাও  ঘোষণা করেছেন। 

আপাতত এই বিষয় নিয়ে রাজনৈতিক মহল গুলিতে চলছে বাদানুবাদের পালা, তারই মধ্যে আজ সকাল না হতেই ঘটে গেলো আর এক দুর্ঘটনা।  রাজ্য পশ্চিমবঙ্গ,  কিন্তু দুর্ঘটনার স্থল কলকাতা নয়, উত্তরবঙ্গ (North Bengal)। শিলিগুড়ির (Siliguri) ফাঁসিদেওয়ার কাছে অবস্থিত ছিল ব্রিজটি।  আজ সকালে ভেঙে পরে সেটি।  

পুলিশের থেকে প্রাপ্ত খবর অনুসারে এই ব্রিজ ভেঙে পড়ার ফলে  হতাহতের ঘটনা ঘটেনি। মাল বোঝাই একটি লরি ব্রিজটির ওপর দিয়ে যাওয়ার সময় ভেঙে পড়ে ব্রিজটি।   

উত্তরবঙ্গের উন্নয়ন মন্ত্রী রবীন্দ্রনাথ ঘোষ, দুর্ঘটনা স্থল পরিদর্শনে এসেছিলেন।  তিনি এই ঘটনার জন্য লরির ড্রাইভার ও শিলিগুড়ি মহকুমা পর্ষদকেই দায়ী করেছেন।  

 শিলিগুড়ি মহকুমা পর্ষদ প্রায় তিরিশ (30) বছর আগে এই ব্রিজটি নির্মাণ করেছিল।  
 

তাঁর মতে  লরিটিতে অতিরিক্ত মাল বোঝাই ছিল বলেই এই ধরনের দুর্ঘটনা ঘটেছে।  তিনি আরও বলেন, ''বহু দিন ধরেই শিলিগুড়ি মহকুমা পর্ষদকে ব্রিজটা রক্ষণা বেক্ষণ করতে বলা হয়েছিল, কিন্তু কোনো রকম গ্রাহ্য করা হয়নি।''

মাঝেরহাট ব্রিজ থেকে উদ্ধার আরেকটি দেহ, মৃতের সংখ্যা বেড়ে হল 3

মাঝেরহাটের ব্রিজ ভেঙে পড়ার পর থেকে রাজ্য সরকারের খুঁত যেন চোখে আঙুল দিয়ে দেখিয়ে দিতে চাইছে বিরোধী পক্ষ।ঘটনাটি ঘটার দিন মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি কলকাতায় ছিলেন না, তিনি সেই সময় উত্তর বঙ্গেই ছিলেন, সেই রাতে ব্যাকুল হয়ে উঠলেও তিনি আহতদের পাশে দাঁড়ানোর জন্য ফিরে আসতে পারেননি। ঘটনাস্থলে পৌছাতে তাঁর পরের দিন বিকেল হয়ে গেছিল। 

মাঝেরহাট ব্রিজ কাণ্ড নিয়ে রাজ্য সরকারকে তুলোধনা বিজেপির

এদিকে উত্তরবঙ্গে আজ সকালে যে ব্রিজটি ভেঙে পড়েছে তা দেখলেই বোঝা যাচ্ছে যে, সেটি 'ভি'-এর আকারে ভেঙে পড়েছে।   


 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................