নিরাপত্তা কর্মীরা ভেবেছিলেন রাহুল গান্ধির গাড়ি, সেই জন্যই গলদ

সূত্রের খবর, যে সময়ে রাহুল গান্ধির আসার কথা ছিল, একইসময়ে তাঁর মতোই কালো টাাটা সাফারি গাড়িতে আসেন মেরঠের সপরিবার চন্দ্রশেখর ত্যাগী

নিরাপত্তা কর্মীরা ভেবেছিলেন রাহুল গান্ধির গাড়ি, সেই জন্যই গলদ

গতমাসে কোনও অনুমতি ছাড়াই প্রিয়াঙ্কা গান্ধির বাড়িতে ঢুকে পড়ে গাড়িটি

নয়াদিল্লি:

প্রিয়াঙ্কা গান্ধি ভঢ়রার (Priyanka Gandhi Vadra) দিল্লির লোধি এস্টেটের বাড়িতে গতমাসে সপরিবার একটি গাড়িকে ঢুকতে দিয়েছিলেন কোনওরকম পরীক্ষা না করেই, কারণ, তাঁরা ভেবেছিলেন সেটি রাহুল গান্ধির (Rahul Gandhi) গাড়ি, সূত্র মারফৎ জানতে পেরেছে NDTV। সূত্রের দাবি, যে সময়ে রাহুল গান্ধির আসার কথা ছিল, একইসময়ে তাঁর মতোই কালো টাটা সাফারি গাড়িতে আসেন মেরঠের সপরিবার চন্দ্রশেখর ত্যাগী। “গুরুত্বপূর্ণ” গলদের কথা চিন্তা করে  প্রিয়াঙ্কা গান্ধির নিরাপত্তা পরিবর্তন করা হয় ২৫ নভেম্বর। গতমাসে জেড প্লাস করে দেওয়ার আগে পর্যন্ত এসপিজি নিরাপত্তা সুরক্ষা পেতেন প্রিয়াঙ্কা গান্ধি বঢ়রা। পরিবর্তিত নিয়মে তিনি সিআরপিএফ বাহিনীর সুরক্ষা পান। 

প্রিয়াঙ্কা গান্ধির বাড়িতে নিরাপত্তায় ঘাটতি, সপরিবার গাড়ি ঢুকল বাড়িতে, তুলতে চাইল ছবি

সূত্র মারফৎ জানা গিয়েছে, যে সময়ে চন্দ্রশেখর ত্যাগী, তাঁর পরিবার গাড়ি চালিয়ে প্রিয়াঙ্কা গান্ধির বাড়িতে ঢুকে পড়ে সেই সময়, বাগানে পায়চারি করছিলেন তিনি। তারপর, কংগ্রেস নেত্রীকে তাঁদের সঙ্গে ছবি তোলার জন্য বলেন এবং তাঁর দিকে এগিয়ে যান। প্রিয়াঙ্কা গান্ধিও তাঁদের সঙ্গে সৌজন্য বিনিময় করেন এবং ছবি তোলেন। 

প্রিয়াঙ্কা গান্ধির দফতরের এক পদস্থ কর্তা বলেন, “হ্যা, এমনটা হয়েছে, তবে কোনও ক্ষতি হয়নি। তিনি তাঁদের সঙ্গে ভালভাবে কথা বলেন, ছবি তোলেন, এবং তাঁরা ফিরে যান। তবে তারপর, বিষয়টি সিআরপিএফ জওয়ানদের জানিয়েছেন অন্যান্যরা”।

মঙ্গলবার বিষয়টি নিয়ে লোকসভায় বক্তব্য রাখেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। তিনি বলেন, “রাহুল গান্ধি এবং রবার্ট বঢ়রা রক্ষীদের বলেছেন, তাঁদের গাড়ি যেন ছোঁয়া পর্যন্ত না হয়”।

“গান্ধি পরিবারের ভাবনা থেকে এসপিজি আইন সংশোধন করা হয়নি”, বললেন অমিত শাহ

অমিত শাহ বলেন, “বার্তা পাঠানো হয়েছিল, রাহুল গান্ধি আসছেন, তার জায়গায় কংগ্রেস কর্মীদের একটি গাড়ি আসে। তদন্তের নির্দেশ দেওয়া হয়েছে, এবং এই গলদে তিনজনকে সাসপেন্ড করা হয়েছে”।

চন্দ্রশেখর ত্যাগীর দাবি, তিনি মেরঠের কংগ্রেসের সঙ্গে যুক্ত। তাঁর মা, শারদা ত্যাগী, বলেন, নিরাপত্তা কমিয়ে দেওয়া নিয়ে তাঁরা অসন্তুষ্ট, সেই জন্য প্রিয়াঙ্কা গান্ধির সঙ্গে দেখা করতে চেয়েছিলেন তাঁরা। শারদা ত্যাগীকে উদ্ধৃত করে সংবাদসংস্থা এএনআই জানিয়েছে, “আমার কংগ্রেস পরিবারে জন্ম, আমিও সত্যই দলের প্রতি দৃঢ়প্রতিজ্ঞ। আমি গভীরভাবে মর্মাহত যে, তাঁর নিরাপত্তা কমিয়ে তা হোমগার্ডদের ওপর ছেড়ে দেওয়া হয়েছে। আমি প্রথমবার ওখানে গেলাম এবং এটা দেখলাম”।

More News