অন্য ধর্মে বিয়ে করাও কি দেশবিরোধী কাজ? এমন প্রশ্ন কেন করলেন Sashi Tharoor?

Naseeruddin Shah vs Anupam Kher বিতর্কে মুখ খোলেন শশী থারুর, সিএএ প্রসঙ্গে অনুপম খেরকে নাসিরুদ্দিন "জোকার" বলেন, "নেশার ঘোরে কথা বলছেন", বলেন অনুপম

অন্য ধর্মে বিয়ে করাও কি দেশবিরোধী কাজ? এমন প্রশ্ন কেন করলেন Sashi Tharoor?

Citizenship Act: কংগ্রেস নেতা শশী থারুর নাসির-অনুপম বিতর্কে মুখ খোলেন (ফাইল চিত্র)

হাইলাইটস

  • স্বরাজ কৌশলকে এবার টুইটে আক্রমণ করলেন শশী থারুর
  • এর আগে স্বরাজ কৌশল অনুপম খেরের পক্ষ নিয়ে নাসিরুদ্দিনকে আক্রমণ করেন
  • এবার নাসিরের পক্ষ নিয়ে স্বরাজ কৌশলকে পাল্টা আক্রমণ শশীর
নয়া দিল্লি:

এবার নাসিরউদ্দিন শাহ-অনুপম খের বিতর্ক (Naseeruddin Shah vs Anupam Kher) নিয়ে মুখ খুললেন কংগ্রেস নেতা শশী থারুর (Sashi Tharoor)। এর আগে অনুপম-নাসির বিতর্কের পরিপ্রেক্ষিতে অভিনেতা অনুপম খেরের পক্ষ নিয়ে সওয়াল করতে শোনা যায় প্রাক্তন রাজ্যপাল স্বরাজ কৌশলকে। নাসিরউদ্দিন শাহকে (Naseeruddin Shah) লক্ষ্য করে একের পর এক টুইট বাণ ছোঁড়েন তিনি। একটি টুইট বার্তায় তিনি লেখেন, "মিঃ নাসিরউদ্দিন শাহ, আপনি একজন অকৃতজ্ঞ মানুষ। এই দেশ আপনাকে নাম, খ্যাতি এবং অর্থ দিয়েছে অথচ আপনি আজও দ্বিধামুক্ত নন। আপনি অন্য ধর্মে বিয়ে করেছেন। কেউ আপনাকে তা নিয়ে একটা কথাও বলেনি। আপনার ভাই ভারতীয় সেনাবাহিনীর লেফটেন্যান্ট জেনারেল হয়েছেন। তারপরেও বলবেন সমান সুযোগ পেলেন না?"  সম্প্রতি দ্য ওয়্যারকে দেওয়া এক সাক্ষাৎকারে নাসিরউদ্দিন শাহ বিতর্কিত নাগরিকত্ব আইনের (Citizenship Amendment Act) বিরুদ্ধে হওয়া বিক্ষোভের জেরে দেশের বর্তমান পরিস্থিতি নিয়ে আলোচনা করতে গিয়ে অনুপম খেরের প্রসঙ্গ টেনে আনেন। সিএএ এর পক্ষে অনুপম খেরের সমর্থন প্রসঙ্গে তিনি বলেন, "ওঁর কোনও কথায় গুরুত্ব দেওয়ার দরকার নেই। ওকে কোন গুরুত্ব দেওয়া উচিত বলেই আমি অন্তত মনে করি না। উনি আসলে ভাঁড়, উনি একজন জোকার। ওঁর সহপাঠীদের জিজ্ঞেস করলেই জানা যাবে তোষামোদ করা ওঁর কাছে নতুন কোনও ব্যাপার নয়। আর এটা ওঁর রক্তেই আছে"। যদিও থেমে থাকেননি অনুপম খেরও। তিনি (Anupam Kher) বলেন, "নেশার ঘোরে ওই ধরণের কথা বলছেন নাসিরুদ্দিন শাহ"। দুই অভিনেতার বাগযুদ্ধের পরিপ্রেক্ষিতেই অনুপম খেরের পক্ষ নিয়ে নাসিরকে আক্রমণ করেন স্বরাজ কৌশল।

CAA: "নেশার ঘোরে কথা বলছেন", নাসিরের "জোকার" মন্তব্যের পাল্টা জবাব অনুপম খেরের

এদিকে স্বরাজের ওই টুইটের জবাব নাসিরুদ্দিন শাহ না দিলেও তার জবাব দিয়েছেন কংগ্রেস নেতা শশী থারুর। তাঁর ওই টুইটের জবাবে পাল্টা প্রাক্তন রাজ্যপালকে তিনি প্রশ্ন করেন যে, কোনটা দেশবিরোধী ছিল, অন্য ধর্মে বিয়ে করা নাকি অনুপম খেরের সমালোচনা করা? থারুর টুইটে লেখেন, "রাজ্যপাল মহাশয়, এখন অন্য কোনও ধর্মে বিয়ে করা নাকি অনুপম খেরের সমালোচনা করা, কোনটা দেশবিরোধী কাজ? আপনি অবশ্যই আপনার বন্ধুকে (অনুপম খের) নিরাপত্তা দিতে পারবেন। তবে আপনি যে যুক্তি দিচ্ছেন তার ভিত্তিতে নিরাপত্তা দিতে পারবেন না।"

"বিশ্বের বৃহত্তম গণতন্ত্রে Narendra Modi বিভাজন সৃষ্টি করছেন": দ্য ইকোনমিস্ট

স্বরাজ কৌশল একের পর এক টুইট করে নাসিরউদ্দিন শাহকে আক্রমণ করেন। তিনি লেখেন, "মিঃ নাসিরউদ্দিন শাহ আমি প্রায় ৪৭ বছর ধরে অনুপম খেরকে চিনি। আমি আইন পড়ছিলাম এবং অনুপম এবং কিরণ খের সেই সময় কিংবদন্তি পরিচালক বলবন্ত গার্গীর নির্দেশনায় থিয়েটার শিখছিলেন। অনুপম একজন সৎ এবং স্ব-প্রতিষ্ঠিত ব্যক্তি। একাত্তরে আমি ওঁর স্ত্রী কিরণকেও একসঙ্গে মঞ্চে দেখেছিলাম 'ডিজায়ার আন্ডার দ্য এল্মস' নামে নাটকে অভিনয় করতে। উনি একজন দুর্দান্ত ব্যাডমিন্টন খেলোয়াড়ও ছিলেন। আমি মনে করি উনি একজন ভারতীয় চ্যাম্পিয়ন। রাষ্ট্রবিজ্ঞানে উনি প্রথম শ্রেণিতে উত্তীর্ণ হয়েছেন। ওঁর বোন কানওয়াল ঠাকুর সিংও ছিলেন এরকম। ওঁর পরিবারও খুব ভাল ছিল। ওঁর বাবা সেনা অফিসার ছিলেন। ওঁর পরিবার ছিল শহরের অন্যতম নামী ও সমৃদ্ধ পরিবার।"

More News