ডানা ছাঁটা হল বিধাননগরের মেয়রের! মুকুল রায়ের সঙ্গে সব্যসাচীর বৈঠকে বাড়ছে জল্পনা

রোববার দলবিরোধী বিবৃতি দেওয়ায় মেয়র সব্যসাচী দত্তের ডানা ছেঁটে ফেলেছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। সব্যসাচী দত্তের ক্ষমতা ডেপুটি মেয়রকে হস্তান্তর করা হয়েছে গতকালই।

 Share
EMAIL
PRINT
COMMENTS
ডানা ছাঁটা হল বিধাননগরের মেয়রের! মুকুল রায়ের সঙ্গে সব্যসাচীর বৈঠকে বাড়ছে জল্পনা
কলকাতা: 

বিধাননগর পুরসভার মেয়র (Bidhannagar Municipal Corporation) পদ থেকে ক্ষমতাচ্যুত করার কয়েক ঘন্টা পরেই তৃণমূল নেতা ও বিধায়ক সব্যসাচী দত্তর (Sabyasachi Dutta) সঙ্গে বিজেপি নেতা মুকুল রায়ের সাক্ষাৎ নিয়ে ফেল তোলপাড় হচ্ছে পশ্চিমবঙ্গের রাজনৈতিক মহল। কে হবেন বিধাননগরের আগামী মেয়র? সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta) কি গেরুয়া শিবিরেই নাম লেখাবেন তবে? এই নিয়েই এখন উত্তাল রাজ্য রাজনীতি। সল্টলেকে বিধানানগর সুইমিং পুল অ্যাসোসিয়েশন ক্লাবে গতকাল রাতে বিধাননগরের অপসারিত মেয়র সব্যসাচী দত্তের সঙ্গে সাক্ষাৎ করেন বিজেপি নেতা মুকুল রায় (BJP leader Mukul Roy)।

মুকুল রায়ের সঙ্গে সাক্ষাতের বিষয়ে জিজ্ঞেস করা হলে সব্যসাচী দত্ত বলেন, “মুকুলদা আমার বড় ভাইয়ের মতো। তিনি রাজনৈতিক বিকাশের বিষয়ে সচেতন, তাই তিনি আমার সুস্থতা এবং ভবিষ্যতের পরিকল্পনা সম্পর্কে জানতেই এসেছিলেন। এটি সৌজন্য সাক্ষাৎ।" 

অমর্ত্য সেন নিজেকে অর্থনীতিতেই সীমাবদ্ধ রাখুন: পাল্টা তোপ দাগলেন তথাগত

মেয়র পদ থেকে সরানো বিষয়ে দলের সিদ্ধান্তের সম্পর্কে মন্তব্য করতে গিয়ে সব্যসাচী দত্ত (Sabyasachi Dutta) বলেন, “আইনের নিয়ম রয়েছে। নির্দিষ্ট কিছু পদ্ধতি আছে। আমি যতদিন মেয়র হিসাবে রইব ততদিন তা অনুসরণ করব। অন্যরা কী বলছে তা নিয়ে ভাবি না আমি।"

তবে অদূর ভবিষ্যতেই সব্যসাচী দত্ত বিজেপিতে যোগ দেবেন কিনা সে বিষয়ে সরাসরি কোনও উত্তর দিতে অস্বীকার করেন মুকুল রায় (BJP leader Mukul Roy)। মুকুল বলেন, “কেবল সময়ই বলতে পারবে যে তিনি বিজেপিতে যোগ দেবেন কি না। কিন্তু বড় ভাই হিসেবে আমি অবশ্যই তাঁর মঙ্গল চাইব।"

অন্যদিকে রোববার দলবিরোধী বিবৃতি দেওয়ায় মেয়র সব্যসাচী দত্তের ডানা ছেঁটে ফেলেছে তৃণমূল কংগ্রেস নেতৃত্ব। সব্যসাচী দত্তের ক্ষমতা ডেপুটি মেয়রকে (BMC''s Deputy Mayor Tapas Chatterjee) হস্তান্তর করা হয়েছে গতকালই। 

সঙ্কটে কংগ্রেস নেতৃত্ব, নিজেদের পদ থেকে ইস্তফা জ্যোতিরাদিত্য সিন্ধিয়া,মিলিন্দ দেওরার

বিধাননগরের কাউন্সিলরদের (BMC councillors) সঙ্গে জরুরি বৈঠকে এই সিদ্ধান্ত গৃহীত হয়। দলের মধ্যে সব্যসাচী দত্তের অবস্থান কী হবে এই নিয়ে দলের সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের (party supremo Mamata Banerjee) শরণাপন্ন হন কাউন্সিলররা। বৈঠকে উপস্থিত ছিলেন বরিষ্ঠ তৃণমূল নেতা ও মন্ত্রী ফিরহাদ হাকিম (TMC leader and minister Firhad Hakim)। বৈঠকে অবশ্য সব্যসাচী দত্তকে আমন্ত্রণ জানানো হয়নি। তৃণমূলের ঘনিষ্ঠ সূত্রের খবর, ওই বৈঠকে অনেক কাউন্সিলরই (BMC councillors) জানিয়েছেন, মেয়র পদ থেকে অবিলম্বে সব্যসাচী দত্তের অপসারণ চান তাঁরা।

তৃণমূলের একটি সূত্র জানায়, বৈঠকে সিদ্ধান্ত নেওয়া হয়েছিল যে, বিধাননগরের ডেপুটি মেয়র তাপস চট্টোপাধ্যায় (BMC''s Deputy Mayor Tapas Chatterjee) অতিরিক্ত দায়িত্ব পালন করবেন এবং প্রয়োজনে কাউন্সিলরদের সঙ্গে বৈঠক করবেন। কয়েকজন কাউন্সিলর পরবর্তী মেয়র হিসাবে তাপস চট্টোপাধ্যায়ের নাম প্রস্তাব করেন, তবে ববি হাকিম বলেন, এই ধরণের সিদ্ধান্ত মমতা বন্দ্যোপাধ্যায়ই নেবেন।

রাজারহাট-নিউটাউন এলাকার বরিষ্ঠ সিপিআই (এম) নেতা তাপস চট্টোপাধ্যায় (BMC''s Deputy Mayor Tapas Chatterjee) ২০১৫ সালে তৃণমূলে যোগ দেন। বৈঠক শেষে কলকাতার মেয়র ববি হাকিম সাংবাদিকদের বলেন, “কাউন্সিলরদের মতামত সম্পর্কে আমরা আমাদের দলের সুপ্রিমোকে অবহিত করব। আমি এর বেশি কিছু বলব না।" বিধাননগর পুরসভায় ৪১ জন কাউন্সিলর রয়েছেন এবং তাঁদের মধ্যে ৩৯ জনই তৃণমূলের। বৈঠকে মোট ৩৬ জন তৃণমূল কাউন্সিলর উপস্থিত ছিলেন।

রাজ্যের বিদ্যুৎ বিভাগের বিরুদ্ধে আন্দোলনে অংশ নেওয়ার পর থেকেই সব্যসাচী দত্তের সঙ্গে তিক্ততা বাড়তে থাকে দলের। বিদ্যুৎ বিভাগের কর্মচারীদের বেতন বাড়ানোর দাবিতে বর্তমান শাসকদলের বিরুদ্ধেই পথে নামেন বিধাননগরের মেয়র সব্যসাচী।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................