কলম্বোর গির্জা ও হোটেলে ধারাবাহিক বিস্ফোরণ মৃত ২০৭ ,আহত ৪০০

শ্রীলঙ্কার রাজধানী কলম্বোয়  পর পর বিস্ফোরণ। তিনটি গির্জা এবং হোটেলে বিস্ফোরণের খবর পাওয়া  গিয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
কলম্বোর গির্জা ও হোটেলে  ধারাবাহিক  বিস্ফোরণ মৃত ২০৭  ,আহত ৪০০
কলম্বো: 

হাইলাইটস

  1. তিনটি গির্জা এবং হোটেলে বিস্ফোরণের খবর পাওয়া গিয়েছে
  2. এএফপি জানিয়েছে, ঘটনায় ৪৯ জনের মৃত্যু হয়েছে আহত হয়েছেন ৩০০
  3. সকাল পৌনে ৯টা নাগাদ বিস্ফোরণ হয়েছে বলে জানা গিয়েছে

শ্রীলঙ্কার  রাজধানী কলম্বোয়  পর পর বিস্ফোরণ (Srilanka Blast) । তিনটি গির্জা এবং হোটেলে বিস্ফোরণের খবর পাওয়া  গিয়েছে।  সংবাদ  সংস্থা এএফপি জানিয়েছে, ঘটনায় ২০৭ জনের মৃত্যু হয়েছে। আহত হয়েছেন ৪০০ জন। হতাহতের সংখ্যা আরও বাড়বে বলে  প্রশাসনের আশঙ্কা।  সকাল পৌনে ৯টা নাগাদ  বিস্ফোরণ হয়েছে  বলে  জানা  গিয়েছে। আহতদের  হাসপাতালে  স্থানান্তর করার কাজ শুরু হয়েছে। কলম্বোর একটি সরকারি হাসপাতালের কর্মী জনান প্রাথমিক ভাবে আটজনের  চিকিৎসা শুরু হয়েছিল। অল্প সময়ের মধ্যেই রোগীর  সংখ্যা বাড়তে থাকে।  কিছুক্ষণের মধ্যেই হাসপাতালে প্রায় ৩০০ জনকে ভর্তি করতে হয়। পরে তা আরও বাড়ে।   

90jhkjq

বিস্ফোরণের পর এলাকা ঘিরে রেখেছে  নিরাপত্তা বাহিনী ।    

শ্রীলঙ্কার প্রধানমন্ত্রী বাসভবনের  কাছে একটি হোটেলের একজনের মৃত্যু হয়েছে। বিদেশ মন্ত্রী সুষমা স্বরাজ জানিয়েছেন শ্রীলংকার পরিস্থিতি সম্পর্কে তারা খোঁজখবর নিচ্ছেন পাশাপাশি শ্রীলঙ্কার ভারতীয় হাই কমিশনের তরফে ভারতীয়দের ব্যাপারে খোঁজখবর নিতে কয়েকটি হেল্পলাইন নম্বর চালু করা হয়েছে। সে দেশে ভারতীয় নাগরিক বা ভারতে থাকা তাদের আত্মীয় রা এই নম্বরে ফোন করে যোগাযোগ করতে পারবেন

শ্রীলঙ্কা ভারতের দূতাবাসে টুইট করে হেল্প লাইন নম্বর দিয়েছে 

একটি সূত্রে জানা গিয়েছে শহরের অভিজাত   তিনটি হোটেলই বেছে  নেওয়া হয়েছিল। এছাড়া তিনটে  গির্জার মধ্যে দুটি কলম্বো শহরের কিছুটা বাইরে। বিস্ফোরণের ধরন কী তা জানা  যায়নি।  সেন্ট সেবাস্টিয়ান  গির্জার তরফে ফেসবুকে হামলার কথা  বলা  হয়েছে।  জানা  গিয়েছে প্রথম বিস্ফোরণটি হয় সেন্ট সেবাস্টিয়ন গির্জায়। তাদের তরফে গোটা ঘটনাটি ফেসবুকে জানানো হয়েছে। পরে অন্য জায়গা থেকেও বিস্ফোরণের খবর এসে পৌঁছেছে। গ্রান্ড হোটেল এবং আরেকটি হোটেলেও বিস্ফোরণ হয়। ধারাবাহিক বিস্ফোরণের পর  শ্রীলঙ্কার রাষ্ট্রপতি শান্তি বজায় রাখার আবেদন জানিয়েছেন। এদিকে  ভারতের  বিদেশমন্ত্রী ছাড়া  আরও অনেকে  শোক জ্ঞাপন করেছেন। তার মধ্যে  কংগ্রেস সাংসদ শুরু করে অনেকেই আছেন।

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................