‘‘এক ব্যক্তি যিনি লাভ করতে ব্যবসা করেন...’’: প্রশান্ত কিশোরকে আক্রমণ বিজেপির

কেবল সুশীল মোদিই নন, জেডিইউ সাংসদ আরসিপি সিংহও প্রশান্তকে আক্রমণ করেন। তিনিও তাঁর নাম না করে বলেন, কেউ কেউ এমন মন্তব্য করেন, আলোকবৃত্তে থাকার জন্য।

নীতীশ কুমারের বিশ্বস্ত সঙ্গী প্রশানত কিশোর। (ফাইল)

হাইলাইটস

  • বিহার নির্বাচনে বিজেপির থেকে বেশি আসনে লড়ার পক্ষপাতী প্রশান্ত কিশোর
  • তাঁর এই মন্তব্যের বিরোধিতা করে আক্রমণ গেরুয়া শিবিরের
  • তাঁকে আক্রমণ করে টুইট করেন বিজেপি নেতা সুশীল মোদি
পাটনা:

জনতা দল ইউনাইটেডের (Janata Dal United) উপপ্রধান প্রশান্ত কিশোরকে (Prashant Kishor) আক্রমণ করল বিজেপি (BJP)। আগামী বছর বিহারে (Bihar) বিধানসভা নির্বাচন। নির্বাচনে তাঁর দলের জন্য সিংহভাগ আসন সমঝোতা করতে চেয়েছেন প্রশান্ত। এপ্রসঙ্গে তাঁকে কটাক্ষ করে বিজেপি জানিয়েছে, এই ধরনের ক্ষতিকর মন্তব্যের ফলে এনডিএ-র সমস্যা হচ্ছে। বিজেপি নেতা সুশীল মোদি অবশ্য প্রশান্ত কিশোরের নাম উল্লেখ করেননি। তিনি বলেন, ‘‘এক ব্যক্তি যিনি এক ব্যবসা চালান লাভ করার লক্ষ্যে, তিনি নিজের পেশার জন্য একটি বাজার আগে তৈরি করতে চাইছেন। দেশের কল্যাণের বিষয়ে পরে ভাববেন।'' জাতীয় নির্বাচনে বিজেপি ও জেডিইউ সমসংখ্যক আসন শেয়ার করেছিল। বিধানসভা নির্বাচনেও তেমনটাই চাইছে গেরুয়া শিবির। কিন্তু নির্বাচন কৌশলী প্রশান্তের দাবি, আগের নির্বাচনের ফলাফল দেখে সেই অনুযায়ী, তাঁদের দলকে বেশি আসনে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে দেওয়া হোক।

কেন মহারাষ্ট্রের কংগ্রেস বিধায়ক দু'বার শপথ বাক্য পড়লেন?

সুশীল মোদি টুইট করেন, ‘‘২০২০ বিধানসভা নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করা হবে মুখ্যমন্ত্রী নীতীশ কুমার ও প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির নেতৃত্বে। সময় এলে আসন বণ্টন নিয়ে সিদ্ধান্ত নেবেন নেতৃবর্গ। এই নিয়ে কোনও সমস্যা নেই। কিন্তু যে ব্যক্তি আদর্শের কারণে রাজনীতিতে প্রবেশ করেননি। করেছেন এক সংস্থা চালাতে যারা নির্বাচনের তথ্য সংগ্রহ করে ও স্লোগান ঠিক করে, তারা এই ধরনের মন্তব্য করে (এনডিএ) জোটের বিরুদ্ধে বিরোধীদের সুবিধা পাইয়ে দিচ্ছে।''

প্রিয়ঙ্কা গান্ধির ‘‘গেরুয়া'' মন্তব্যের জবাবে হুঁশিয়ারি যোগী আদিত্যনাথের

২০১৩ সালে বিজেপি ও প্রশান্ত কিশোরের সম্পর্ক ছিন্ন হয়। সম্প্রতি সংশোধিত নাগরিকত্ব আইনের বিরোধিতা করেও মন্তব্য করেছেন তিনি। নীতীশ কুমারের নির্দেশে দল সংসদে ওই আইনকে সমর্থন করলে তার বিরোধিতা করে প্রশান্ত কিশোর জানান, সরকারের প্রস্তাবিত এনআরসির মতো পদক্ষেপের বিরুদ্ধে তাঁদের দলের প্রতিবাদ করা উচিত। এবার নির্বাচনের আসন বণ্টন নিয়ে তাঁর সঙ্গে গেরুয়া শিবিরের সংঘাত প্রকট হল।

কেবল সুশীল মোদিই নন, জেডিইউ সাংসদ আরসিপি সিংহও প্রশান্তকে আক্রমণ করেন। তিনিও তাঁর নাম না করে বলেন, কেউ কেউ এমন মন্তব্য করেন, আলোকবৃত্তে থাকার জন্য।

Listen to the latest songs, only on JioSaavn.com