This Article is From Jun 21, 2018

তৃণমূল নেতাদের উদ্দেশে এনকাউন্টারের হুমকি দিলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ

রাজ্য বিজেপির প্রধান দিলীপ ঘোষ ঘনঘন রাজনৈতিক হুমকি দেওয়ার জন্য পরিচিত। আবার একটি নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন তিনি

তৃণমূল নেতাদের উদ্দেশে এনকাউন্টারের হুমকি দিলেন বিজেপি নেতা দিলীপ ঘোষ

উস্কানিমূলক মন্তব্যের জন্য জলপাইগুড়ি পুলিশের পক্ষ থেকে অভিযোগ দায়ের করা হল দিলীপ ঘোষের নামে

কলকাতা: রাজ্য বিজেপির প্রধান দিলীপ ঘোষ ঘনঘন রাজনৈতিক হুমকি দেওয়ার জন্য পরিচিত। আবার একটি নতুন বিতর্কে জড়িয়ে পড়লেন তিনি। আগামী সপ্তাহে দলের প্রধান অমিত শাহের রাজ্যে আসার জন্য প্রস্তুতি নেওয়া দিলীপ ঘোষ বলেন, যে নেতারা আজ রাজপথ কাঁপাচ্ছেন তাঁরা খুব তাড়াতাড়ি জেলে যাবেন অথবা এনকাউন্টারে প্রাণ হারাবেন।

“প্রত্যেকটি গুলির দাম মেটানো হবে”, কলকাতা থেকে 600 কিলোমিটার দূরের উত্তরে অবস্থিত জলপাইগুড়ি জেলার একটি সভায় মঙ্গলবার এই কথা বলেন তিনি। জেলা প্রাশসনের অফিসের বাইরে একটি প্রতিবাদ মিছিলের নেতৃত্ব দেন তিনি। বিজেপির দাবি অনুযায়ী, রাজ্যের মুখ্যমন্ত্রীর স্বৈরাচারী শাসনের প্রতিবাদেই এই মিছিল।

“যে সব নেতারা বাংলায় গুন্ডামিতে এখন মদত দিচ্ছেন, তাঁরা খুব তাড়াতাড়িই জেলে যাবেন অথবা এনকাউন্টারে প্রাণ হারাবেন”, বক্তৃতার শুরুই করেন তিনি এই কথা দিয়ে।

“গব্বর সিংহের ডায়লগটা মনে আছে? বন্দুকে কতগুলো গুলি আছে”, বলেন তিনি। কথাটি বলার সময় হাত দিয়ে পিস্তলের ভঙ্গি করেন তিনি। বিখ্যাত বলিউডি ছবি ‘শোলে’র ততোধিক বিখ্যাত খলনায়কের প্রসঙ্গ তোলেন তিনি। তিনজন সহকারীকে গুলি করে মেরে ফেলার আগে গব্বর সিং এই প্রশ্নটি করেছিল।

“প্রত্যেকটি গুলি গুনে রাখা আছে এবং তা ফেরত দেওয়াও হবে… লাশগুলোও গোনা হবে” , বলেন দিলীপ ঘোষ।

জলপাইগুড়ি পুলিশের পক্ষ থেকে অবৈধ সমাবেশ, সরকারি কাজে বাধা দেওয়া এবং পুলিশকে হুমকি দেওয়ার অভিযোগে দিলীপ ঘোষ ও তাঁর সহকারীদের বিরূদ্ধে একটি মামলা করা হয়েছে। জেলা তৃণমূল কংগ্রেসের পক্ষ থেকেও যত দ্রুত সম্ভব দিলীপ ঘোষ ও তাঁর সহকারীদের গ্রেফতারের দাবি উঠেছে।  
.