মোদীর সভা থেকে অল্প দূরে পুলিশদের মারধর করল বিজেপি

গতকালের ঘটনা নিয়ে পশ্চিম মেদিনীপুরের সুপারিন্টেন্ডেন্ট অব পুলিশ অলোক রাজৌরি বলেন, "খুব শীঘ্রই আমরা এর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেব"

 Share
EMAIL
PRINT
COMMENTS
মোদীর সভা থেকে অল্প দূরে পুলিশদের মারধর করল বিজেপি

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তাঁর দলের কর্মী-সমর্থকদের পুলিশের ওপর আক্রমণ করা নিয়ে দুঃখপ্রকাশ করেন


কলকাতা: 

 

গতকাল মোদীর অত্যন্ত ঘটনাবহুল রাজ্য সফরে পুলিশকে মারধরও করল বিজেপি কর্মীরা। মোদীর সমাবেশে পৌঁছতে না পারার জন্য অন্তত এক ডজন পুলিশকর্মীকে বেধড়ক মারল বিজেপির কর্মীরা। পুলিশ তাদের বাস মাঝরাস্তায় আটকে দেওয়া থেকেই ওই আক্রোশের সূত্রপাত। বাস আটকে দিয়ে পুলিশ তাদের বলে ওই জায়গা থেকে হেঁটে চলে যেতে। যা মানতে পারেনি বিজেপির ওই কর্মী-সমর্থকরা। তারা লোহার রড, হাওয়াই চটি নিয়ে পুলিশকে আক্রমণ করে। একজন পুলিশকর্মীকে চুলের মুঠি ধরে টানতে টানতে মাঠের মধ্যে নিয়ে গিয়ে খালি হাতেই চড়-থাপ্পড় মারতে আরম্ভ করে। 

শুধু পুলিশই নয়, বেশ কয়েকজন ইউনিফর্ম পরিহিত সিভিক ভলান্টিয়ারও উন্মত্ত জনতার আক্রোশের শিকার হয়। লাঠি হাতে নিয়ে তারা করা হয় তাদের।

অন্তত সাতজন পুলিশকর্মীকে খড়গপুরের হাসপাতালে ভর্তি করাতে হয়েছে।

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় জানান ঘটনাটি সম্পর্কে তিনি অবগত। যদিও, এছাড়া তিনি আর কোনও মন্তব্য করেননি।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তাঁর দলের কর্মী-সমর্থকদের পুলিশের ওপর আক্রমণ করা নিয়ে দুঃখপ্রকাশ করেন। তার সঙ্গে তিনি বলেন, "যা আমি জানতে পারলাম, পুলিশ যানজট নিয়ন্ত্রণ করতে পারছিল না ঠিকভাবে। আমাদের দলের কর্মী-সমর্থকরা বিরোধিতা করতে গেলে পুলিশ তাদের সঙ্গে ঠিকঠাক ব্যবহার করেনি। যদিও, তা সত্ত্বেও এটুকু বলব যে, এমন ঘটনা অনভিপ্রেত। ঘটা উচিত ছিল না"।

ঠিক এক মাস আগে, জলপাইগুড়ি পুলিশ স্টেশনের সামনে বিক্ষোভ সমাবেশে দাঁড়িয়ে এই দিলীপ ঘোষ বলেছিলেন, "বিজেপি এই রাজ্যে ক্ষমতায় এলে পুলিশকে শিক্ষা দেওয়া হবে"। শুধু পুলিশই না, 'কেষ্ট'কেও হুমকি দিয়েছিলেন তিনি। বীরভূম জেলার তৃণমূল প্রধান কেষ্ট বা অনুব্রত মন্ডল বিস্ফোরক মন্তব্যের জন্য বহুদিনই 'বিখ্যাত'। তিনি একবার বলেছিলেন, "পুলিশকে বিরোধীদের সাহায্য করতে দেখলেই ওদের দিকে বোম মারুন"। তাঁর ওই মন্তব্যের প্রেক্ষিতেই দিলীপ ঘোষ ওই হুমকি দিয়েছিলেন বলে মনে করে রাজনৈতিক মহল।

গতকালের ঘটনা নিয়ে পশ্চিম মেদিনীপুরের সুপারিন্টেন্ডেন্ট অব পুলিশ অলোক রাজৌরি বলেন, "খুব শীঘ্রই আমরা এর বিরুদ্ধে কড়া ব্যবস্থা নেব"।
 

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................