BJP key meet: 2014 সালের থেকেও বড় জয় পাবে বিজেপি, বললেন অমিত শাহ, দেখুন দশটি তথ্য

দলের কার্যনির্বাহী বৈঠকে তেলের মূল্যবৃদ্ধি ও কৃষকদের সংকট নিয়ে বিরোধীদের সরকারকে নিয়মিত তুলোধনার বিরুদ্ধে প্রতিটি পয়েন্ট ধরে ধরে জবাব দেওয়ার লক্ষ্যে গুছিয়ে পরিকল্পনা গ্রহণ করল বিজেপি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
নিউ দিল্লি:  দিল্লিতে দলের কার্যনির্বাহী বৈঠকে তেলের মূল্যবৃদ্ধি ও কৃষকদের সংকট নিয়ে বিরোধীদের সরকারকে নিয়মিত তুলোধনার বিরুদ্ধে প্রতিটি পয়েন্ট ধরে ধরে জবাব দেওয়ার লক্ষ্যে গুছিয়ে পরিকল্পনা গ্রহণ করল বিজেপি। বিজেপির পক্ষ থেকে সিদ্ধান্ত নেওয়া হয়েছে যে, আগামী বছরের লোকসভা নির্বাচনে তারা লড়বে দলের জাতীয় সভাপতি অমিত শাহের নেতৃত্বে। পশ্চিমবঙ্গের রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ এনডিটিভিকে বলেন, যেহেতু দলের সভাপতি হিসেবে আগামী বছরের জানুয়ারি মাসেই শেষ হয়ে যাবে অমিত শাহের মেয়াদ, সেই কারণেই দলের অন্তর্বর্তী নির্বাচনটি স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী বছরের লোকসভা ও বেশ কয়েকটি রাজ্যের বিধানসভা নির্বাচনের জন্যও নিজেদের কৌশল স্থির করবে বিজেপি।

দু’দিন ব্যাপী দলের এই বৈঠকে উপস্থিত হচ্ছেন গোটা দেশের সমস্ত রাজ্যের উল্লেখযোগ্য ও দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতারা।
এই বিষয়ে কয়েকটি জ্ঞাতব্য তথ্যঃ

1. রাজধানীতে আজ দলের দু’দিন ব্যাপী বৈঠকের উদ্বোধন করে অমিত শাহ বলেন, আগামী বছরের লোকসভায় আগেরবারের থেকেও বেশি আসন পাবে বিজেপি।

 

2. ‘অজেয় বিজেপি’ স্লোগান তোলা হল ওই বৈঠক থেকে। দলীয় নেতাদের অমিত শাহ বললেন, তাঁরা যেন পাঁচটি রাজ্যের বিধানসভা নির্বাচনে বিজেপির জয়কে পাখির চোখ করে লড়াই করেন।

 

3. আগামীকাল বিজেপির কেন্দ্রীয় নেতারা যোগ দেবেন বৈঠকে।

 

4. প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ওই বৈঠকে বক্তব্য পেশ করবেন আগামীকাল। সামাজিক ন্যায়বিচার ও অর্থনৈতিক সাফল্যে কেন্দ্রের ভূমিকা সংক্রান্ত পদক্ষেপ গুলিকে নিজেদের প্রচারে তুলে ধরবে বিজেপি।

 

5. তফশিলি জাতি ও উপজাতির মানুষদের কাছে পৌঁছানোর জন্য এই বৈঠকটি আম্বেদকর ইন্টারন্যাশনাল সেন্টারে করা হচ্ছে।

 

6. “তফশিলি জাতি ও উপজাতি নিয়ে একটা ইস্যু তৈরি করার চেষ্টা চলছে আমাদের বিরুদ্ধে। কিন্তু আগামী বছরের লোকসভা নির্বাচনে বিরোধীদের সেই উদ্দেশ্য সফল হবে না”, বলেন অমিত শাহ।

 

7. আদিবাসীদের ওপর অত্যাচারের বিরুদ্ধে যে নতুন আইন প্রণয়ন করা হয়েছে তা নিয়ে উঁচু জাতের মধ্যে ক্ষোভ সৃষ্টি হওয়ায় তা নিয়েও চিন্তিত বিজেপি।

 

8. এনআরসি নিয়েও কথা হবে এই বৈঠকে।

 

9. কথা হবে গরীবদের পক্ষে কী কী কাজ করেছে এই সরকার, সামাজিক ন্যায় বিচারই বা বৃদ্ধি পেয়েছে কতটা, এমএসপি এবং শেষ আর্থিক বর্ষের ত্রৈমাসিকে কতটা বৃদ্ধি পেল অর্থনৈতিক উন্নতি, আলোচনা হবে, তা নিয়েও।

 

10. অটলবিহারি বাজপেয়ীর মৃত্যুর পর এটাই বিজেপির প্রথম বড় বৈঠক।





পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................