লোকসভায় বাকযুদ্ধে জড়াল তৃণমূল-বিজেপি

দিলীপ ঘোষ বলেন, দলের প্রায় ১৫০ কর্মী আহত হয়েছেন এবং অন্যান্য অনেকের বিরুদ্ধেই মাদক পাচারের মামলা দেওয়া হয়েছে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
লোকসভায় বাকযুদ্ধে জড়াল তৃণমূল-বিজেপি
নয়াদিল্লি: 

লোকসভায় প্রবল বাকযুদ্ধে জড়ল বিজেপি ও তৃণমূল কংগ্রেস। দলের সদস্যদের বিরুদ্ধে পশ্চিমবঙ্গ রাজ্য সরকার সন্ত্রাস ও নানা মামলায় জড়িয়ে দিচ্ছে বলে এদিন লোকসভায় অভিযোগ করেন বিজেপির রাজ্যসভাপতি তথা সাংসদ দিলীপ ঘোষ । তিনি লোকসভায় বলেন, কেন্দ্রীয়মন্ত্রী বাবুল সু্প্রিয়, অর্জুন সিং এবং তাঁর ওপরে লোকসভা নির্বাচনের সময় হামলা চালানো হয়েছে। রাজ্য সরকারের মদতে পুলিশ ষড়যন্ত্র করছে বলে অভিযোগ তুলে দিলীপ ঘোষ বলেন, দলের প্রায় ১৫০ কর্মী আহত হয়েছেন এবং অন্যান্য অনেকের বিরুদ্ধেই মাদক পাচারের মামলা দেওয়া হয়েছে। লোকসভায় তৃণমূলের বিরুদ্ধে আক্রমণ শানিয়ে বক্তব্য রাখতেই দিলীপ ঘোষের বিরুদ্ধে সরব হন তৃণমূল সাংসদরা। দিলীপ ঘোষের হয়ে গলা ফাটাতে শুরু করেন বিজেপি সাংসদরা।

পশ্চিম মেদিনীপুরে তৃণমূল কর্মীর দেহ উদ্ধার, বিজেপিকে তোপ শাসকদলের

পাকিস্তান থেকে আসা ট্রাকগুলি পরীক্ষার জন্য স্ক্যানারের ঘাটতির প্রসঙ্গ তোলেন কংগ্রেস সাংসদ গুরজীত সিং। তিনি বলেন, ২০১৩-এ এই নিয়ে প্রকল্প চালু হলেও, তা সম্পূর্ণ হয়নি। সম্প্রতি পাকিস্তান থেকে আসা ট্রাক থেকে ৬০০ কেজি হেরোইন উদ্ধারের প্রসঙ্গও তুলে ধরেন তিনি।

গুরজীত সিং সংসদে বলেন, অভিযুক্তকে জিজ্ঞাসাবাদ করতে পারেন না শুল্ক দফতরের আধিকারিকরা। বিষয়টি দেখার জন্য কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের কাছে আবেদন জানান কংগ্রেস সাংসদ।অমরনাথ যাত্রা নিয়ে কাশ্মীরে মোতায়েন করা কঠোর নিরাপত্তাব্যবস্থার প্রসঙ্গ তুলে ধরেন হাসনাইন মাশুদি।তিনি বলেন, কঠোর নিরাপত্তা থাকা প্রয়োজন, তবে এত কঠোর নিরাপত্তাও থাকা উচিত নয়, যাতে সাধারণ মানুষের দৈনন্দিন জীবন যাত্রায় সমস্যা হয়।

"পরিস্থিতি অনুকুলে হলে তিস্তার জলচুক্তি মেনে নিতাম", বললেন মুখ্যমন্ত্রী

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের সময় থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপি-তৃণমূল সংঘাত চরমে উঠছে।সাত দফার ভোটপর্ব চলাকালীনও বিভিন্ন জায়গায় প্রাণহানি ও হিংসার ঘটনা ঘটেছে। 

সদ্য সমাপ্ত লোকসভা নির্বাচনের সময় থেকেই রাজ্যের বিভিন্ন প্রান্তে বিজেপি-তৃণমূল সংঘাত চরমে উঠছে। সাত দফার ভোটপর্ব চলাকালীনও বিভিন্ন জায়গায় প্রাণহানি ও হিংসার ঘটনা ঘটেছে। লোকসভা নির্বাচনে এ রাজ্যে ১৮টি আসনে জয়লাভ করেছে বিজেপি অন্যদিকে তৃণমূল কংগ্রেস পেয়েছে ২২টি আসন। ২০১৪ লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস পেয়েছিল ৩৪টি আসন এবং ২টি আসন পেয়েছিল বিজেপি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................