ডেঙ্গু ইস্যুতে বিজেপির পুরসভা অভিযান, সংঘর্ষ পুলিশের সঙ্গে, চলল জলকামান

প্রতিবাদকারীরা জলের বোতল ও পাথর ছুঁড়তে শুরু করে। পুলিশও জলকামান ছুঁড়তে থাকে।

ব্যারিকেড তৈরি করা হয়েছে ওই মিছিলকে আটকানোর জন্য। (প্রতীকী)

বিজেপির যুব মোর্চার পুরসভামুখী মিছিলকে কেন্দ্র করে বিজেপি ও পুলিশের সংঘর্ষ হল বুধবার দুপুরে। রাজ্যে ক্রমেই বাড়ছে ডেঙ্গুর (Dengue) দৌরাত্ম্য। বিশেষ করে কলকাতা ও পার্শ্ববর্তী এলাকায়। তৃণমূল সরকার (TMC Goverment) ক্রমাগত চেষ্টা করে চলেছে সেই সংখ্যাটা কম করে দেখাতে। এই দাবিতেই বুধবার প্রতিবাদ মিছিল করেছিল বিজেপি যুব মোর্চা। সেন্ট্রাল অ্যাভিনিউ থেকে শুরু হয়ে কলকাতা পুরসভার সদর দফতর যাওয়ার কথা ছিল ওই মিছিলের। মিছিল পুরসভার সদর দফতরের দিকে এগিয়ে গেলে পুলিশ ব্যাটন নিয়ে তাদের নিয়ন্ত্রণ করার চেষ্টা করে। ওই মিছিলের নেতৃত্বে ছিলেন বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

বিজেপির পরিকল্পনা ছিল পুরসভা ঘেরাও করার। কিন্তু ব্যারিকেড গড়ে মিছিল আটকানো হয়। এরপর প্রতিবাদকারীরা জলের বোতল ও পাথর ছুঁড়তে শুরু করে। পুলিশও জলকামান ছুঁড়তে থাকে।

কয়েকজন বিজেপি কর্মীকে আটক করা হয় বলে সংবাদ সংস্থা পিটিআই জানিয়েছে।

কলকাতা ও আশপাশের অঞ্চল মিলিয়ে এখনও পর্যন্ত ৪৪,৮৫২ জনের ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার কথা জানা গিয়েছে। রাজ্যের স্বাস্থ দফতরের তরফে এমনটাই জানানো হয়েছে।

সরকারি হিসেব বলছে, এবছর জানুয়ারি থেকে এখনও পর্যন্ত রাজ্যে ডেঙ্গুতে মৃতের সংখ্যা ২৫।

এবছর লোকসভা নির্বাচনে বিজেপি রাজ্যের ৪২টি লোকসভা কে‌ন্দ্রের মধ্যে ১৮টিতে জয়ী হয়। শাসক দল তৃণমূল কংগ্রেস পায় ২২টি। এরপর থেকেই নানা সময় সংঘর্ষে জড়িয়েছে দুই দলের কর্মীরা।

More News