কাশ্মীরে বিজেপি সরকারের থেকেও গুরুত্বপূর্ণ উন্নয়ন: অমিত শাহ

এই পরিস্থিতিতে কংগ্রেস ‘তার নিজস্ব রঙ দেখাতে শুরু করেছে’ বলে জম্মুর জনসভা থেকে বিদ্রুপ করলেন অমিত শাহ।

 Share
EMAIL
PRINT
COMMENTS

মেহেবুবা মুফতির সরকারের সমর্থন প্রত্যাহারের পর এই প্রথম জম্মুতে এলেন বিজেপি সভাপতি


জম্মু:  কংগ্রেস নেতা গোলাম নবি আজাদ ও সৈফুদ্দিন সজকে ক্ষমা চাইতে হবে কাশ্মীর সম্পর্কে তাঁদের মন্ত্যবের জন্য। শুধু তাই নয় এই দুই বর্ষীয়ান নেতার বিরুদ্ধে নেওয়া হবে কড়া পদক্ষেপ - এমনই তীব্র ভাষায় কংগ্রেসকে আক্রমণ করলেন বিজেপি সভাপতি অমিত শাহ। পিডিপি নেতৃত্বাধীন সরকার থেকে বিজেপি সমর্থন প্রত্যাহারের ফলে ইতিমধ্যেই ভেঙে গেছে জোট সরকার। এই পরিস্থিতিতে কংগ্রেস ‘তার নিজস্ব রঙ দেখাতে শুরু করেছে’ বলে জম্মুর জনসভা থেকে বিদ্রুপ করলেন অমিত শাহ।

মেহেবুবা মুফতির সরকারের সমর্থন প্রত্যাহারের পর এই প্রথম জম্মুতে এলেন বিজেপি সভাপতি। বললেন, ‘ক্ষমতায় টিকে থাকতে চাইনি বরং জম্মু কাশ্মীরের উন্নয়নই একমাত্র লক্ষ্য ছিল বিজেপির’। আরও বলেন, ‘আগামী কয়েকদিনের মধ্যেই নির্বাচন হবে। বিজেপি যখন বলবে ‘ভারত মাতা কি জয়’ অথচ এখন থেকেই কংগ্রেস তার রং দেখাচ্ছে। কংগ্রেস নেতা গুলাম নবী যে মন্তব্য করেছেন আমি তা উচ্চারণও করতে পারব না। লস্কর-ই-তৈবা মন্তব্যের সমর্থন জানিয়েছে।’ উল্লেখ্য, ‘ভারতীয় সেনার হাতে সন্ত্রাসবাদীদের থেকে সাধারণ মানুষ খুন হয় বেশি’ গোলামের এই মন্তব্য ঘিরেই দানা বেঁধেছে বিতর্ক।

এদিকে লস্কর-ই-তৈবা কিভাবে কংগ্রেসের একজন বরিষ্ঠ নেতার বক্তব্যকে সমর্থন জানাচ্ছে সে প্রশ্নও তুলেছেন শাহ। একই সাথে কংগ্রেস নেতা সৈফুদ্দিন সজের বক্তব্যের তীব্র সমালোচনা করে শাহ বলেন, ‘কাশ্মীরিরা স্বাধীন হতে চায় – প্রাক্তন পাক প্রেসিডেন্ট পারভেজ মুশারফের বক্তব্যকে সমর্থন করেছিলেন সজ।’ এদিনের সভামঞ্চ থেকে বিজেপি সভাপতি জানান, ‘জম্মু কাশ্মীর ভারতের অবিচ্ছেদ্য অঙ্গ, এর পরিবর্তিন সম্ভব নয়।’

দুই নেতার বিরুদ্ধে উপযুক্ত ব্যবস্থা নেওয়ার পাশাপাশি দেশের কাছে ক্ষমা চাইতে হবে কংগ্রেসকে – জম্মু থেকে স্পষ্ট বার্তা অমিতের।     

(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................