সিপিএমের হার্মাদদের পাশে নিয়ে খুনের রাজনীতি করছে বিজেপি, তোপ মমতার

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে আয়োজিত সমাবেশ থেকে বিজেপির বিরুদ্ধে খুনের রাজনীতি করার অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
সিপিএমের হার্মাদদের পাশে নিয়ে খুনের রাজনীতি করছে বিজেপি, তোপ মমতার

 প্রায় আধঘণ্টার ভাষণের সিংহভাগ জুড়েই  ছিল বিজেপি বিরোধিতা।

কলকাতা: 

তৃণমূল ছাত্র পরিষদের প্রতিষ্ঠা দিবসে আয়োজিত সমাবেশ থেকে বিজেপির বিরুদ্ধে খুনের রাজনীতি করার অভিযোগ আনলেন মুখ্যমন্ত্রী মমতা  বন্দ্যোপাধ্যায়। বললেন, জঙ্গলমহলে  সিপিএমের সাহায্য নিয়ে খুনের রাজনীতি করছে  বিজেপি। তাঁর কথায়, ‘ আগে যারা সিপিএমের হার্মাদ ছিল তারাই এখন বিজেপির জল্লাদ হয়েছে। তাদের সমর্থনেই বিজেপি জিতেছে।’ একই ভাবে কেন্দ্রের শাসক দল দার্জিলিঙেও গোলমাল পাকানোর চেষ্টা করেছে বলে মমতার অভিযোগ। শুধু এই নয় পঞ্চায়েত নির্বাচনে জিততে বিজেপি বিএসএফের সাহায্যও নিয়েছে বলে দাবি করেন নেত্রী। পাশাপাশি ছাত্র – যুবদের বার্তাও দিলেন মুখ্যমন্ত্রী।  সিপিএমকে আক্রমণ করলেও এদিন তাঁর  প্রায় আধঘণ্টার ভাষণের সিংহভাগ জুড়েই  ছিল বিজেপি বিরোধিতা।

একাধিক প্রসঙ্গ তুলে কেন্দ্রের শাসককে বেঁধেন নেত্রী। অসমের নাগরিক পঞ্জিকরণ প্রসঙ্গ টেনে আনলেন তৃণমূল সুপ্রিমো। স্পষ্ট জানিয়ে দিলেন, বাংলায়  তালিকা তৈরি করতে দেওয়া হবে না।  অসমে নাগরিক তালিকার চূড়ান্ত খসড়া তৈরি হওয়ার পর বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ জানিয়েছেন এ রাজ্যে ক্ষমতায় এলে তাঁরাও তালিকা তৈরির কাজে হাত দেবেন। আরও একবার এই বক্তব্যের কড়া সমালোচনা করলেন মমতা। আগে দিল্লি থেকে প্রতিবাদে সরব হন মমতা। এবার  কারও নাম উল্লেখ না করে নেত্রী বললেন, ‘কেউ কেউ বলছে এই বাংলাতেও তালিকা তৈরি করবে। আমি বলছি হাত দিয়ে দেখো, বাংলায় সব বাঘের বাচ্চা থাকে। এত সহজে বাংলায় কিছু হবে না। একজন ভারতীয়কেও দেশ ছাড়া করলে আমরা তার প্রতিবাদ করব।’
অন্য একটি প্রসঙ্গে মমতা বলেন, ‘ কে কী খাবে, কে কী করবে সেটা বিজেপি ঠিক করে দিতে চাইছে। এসব ব্যাপারে কথা বলার ওরা কে?’ এদিনের সভা থেকে  তিনি আরও একবার স্পষ্ট করেন আগামী নির্বাচনে বিজেপিকে হারানোই তৃণমূলের লক্ষ্য।

 ছাত্র-যুবদের প্রতি তাঁর বার্তা ফেসবুক আর টুইটার ব্যবহার করে বিজেপি বিভ্রান্তি ছড়াচ্ছে। এ সবের বিরুদ্ধে রুখে দাঁড়াতে হবে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................