রথযাত্রা থেকে এনআরসি-র দাবিতে জনমত তৈরির কাজ করবে বিজেপি

অসমের মতো এ রাজ্যেও নাগরিক তালিকা  তৈরির দাবিকে সামনে রেখে আন্দোলনে ধার  বাড়াতে চাইছে বিজেপি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
রথযাত্রা থেকে এনআরসি-র দাবিতে জনমত তৈরির কাজ করবে বিজেপি

অন্য সমস্ত  ইস্যুকে পেছেন ফেলে প্রচারের মুখ্য বিষয় হতে চলেছে এনআরসি।(ফাইল ফোটো)


কলকাতা: 

হাইলাইটস

  1. দলের এক বৈঠকে বৃহস্পতিবার এমনই সিদ্ধান্ত হয়েছে
  2. তারাপীঠ থেকে প্রথম দফার রথযাত্রার সূচনা করবেন বিজেপি সভাপতি
  3. পরের দুটি রথযাত্রার সূচনা হবে ডিসেম্বরের পাঁচ এবং সাত তারিখ

অসমের মতো এ রাজ্যেও নাগরিক তালিকা  তৈরির দাবিকে সামনে রেখে আন্দোলনে ধার  বাড়াতে চাইছে বিজেপি। ডিসেম্বর মাসে শুরু হতে  চলা তিনটি রথযাত্রাকেও এই কাজেই লাগাতে চায় পদ্ম শিবির। দলের এক বৈঠকে  বৃহস্পতিবার এমনই সিদ্ধান্ত হয়েছে বলে জানিয়েছেন রাজ্য বিজেপি সভাপতি দিলীপ ঘোষ। এদিন দক্ষিণ কলকাতায় বৈঠকে বসে বিজেপি নেতৃত্ব। দিলীপ ঘোষ ছাড়াও বিজেপির কেন্দ্রীয় সম্পাদক এবং রাজ্যের পর্যবেক্ষক কৈলাশ বিজয়বর্গী, সহ পর্যবেক্ষক অরবিন্দ মেননের মতো নেতাদের উপস্থিতিতেই হয়েছে এই সিদ্ধান্ত। পাশাপাশি এটাও ঠিক হয়েছে ডিসেম্বর মাসের তিন তারিখ তারাপীঠ থেকে প্রথম দফার রথযাত্রার সূচনা  করবেন বিজেপি সভাপতি অমিত শাহ। পরের দুটি রথযাত্রার সূচনা হবে পাঁচ এবং সাত তারিখ।                      

কেন্দ্রের মোদী সরকারের সাফল্য তুলে ধরা  থেকে  শুরু করে একাধিক লক্ষ্য নিয়ে রথযাত্রার আয়োজন করছে বিজেপি। তাতে অংশ নিতে  কেন্দ্রীয় নেতা – মন্ত্রীদের পাশাপাশি কয়েকটি রাজ্যের মুখ্যমন্ত্রীদেরও নিয়ে আসার কথা  ভাবা হচ্ছে।  অন্য সমস্ত ইস্যুকে পেছেন ফেলে  প্রচারের মুখ্য বিষয় হতে চলেছে এনআরসি।

এব্যাপারে প্রথম থেকেই কেন্দ্রীয় সরকারের সমালোচনায় সরব তৃণমূল। দল নেত্রী মমতা  বন্দ্যোপাধ্যায় থেকে শুরু করে সবাই  প্রকাশ্যেই  এই সিদ্ধান্তের সমালোচনা করেছেন। অসমের পরিস্থিতি দেখতে দলীয় প্রতিনিধিদেরও পাঠিয়েছিলেন মুখ্যমন্ত্রী। তাছাড়া বিজেপি নেতাদের আক্রমণও করে চলেছেন নিরন্তর । আর এবার সেই এনআরসিকে হাতিয়ার করেই পথে নামতে  চলেছে বিজেপি।

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................