This Article is From Nov 18, 2018

ব্যস্ত অমিত, আবারও বদলাল বঙ্গ বিজেপির রথযাত্রার দিন

এই  তিনটি রথের যাত্রাপথ এমন  ভাবে করা হয়েছে যাতে রাজ্যের সমস্ত লোকসভা কেন্দ্রতেই পৌঁছানো যায়। কিন্তু বিজেপির অভিযোগ রথযাত্রার অনুমতি দিচ্ছে না  রাজ্য প্রশাসন

ব্যস্ত অমিত,  আবারও বদলাল বঙ্গ বিজেপির রথযাত্রার দিন

পরের মাসে রাজ্যের তিনটি জায়গা থেকে  তিনটি রথযাত্রা বের করতে  চলেছে পদ্ম  শিবির।

হাইলাইটস

  • ডিসেম্বরে রাজ্য জুড়ে তিনটি রথযাত্রা করবে বিজেপি
  • কেন্দ্রের ‘উন্নয়ন’ আর রাজ্য প্রশাসনের ‘ব্যর্থতা’ তুলে ধরতেই এই কর্মসূচি
  • বিজেপির রথযাত্রা নিয়ে রাজনৈতিক মহলে সুর চড়তে শুরু করেছে
কলকাতা:

 আবারও বদলাল বঙ্গ বিজেপির রথযাত্রার দিন। ডিসেম্বরে রাজ্য জুড়ে  তিনটি রথযাত্রা  করবে বিজেপি। তার  মধ্যে প্রথমটি হওয়ার কথা  ছিল ৫ ডিসেম্বর। তা হচ্ছে না। সেটি হবে  ১৪ ডিসেম্বর। বিজেপি সভাপতি  অমিত শাহ তেলেঙ্গানা  বিধানসভা নির্বাচনের প্রচারে  ব্যস্ত থাকায় দিন বদলেছে বলে  বিজেপি সূত্রে খবর। আগেও একই কারণে কর্মসূচির দিন বদলেছিল। তবে কোচবিহার এবং সাগর থেকে পূর্ব নির্ধারিত দিন মানে ৭ এবং ৯ ডিসেম্বরই বেরবে রথ। তাতে  কোনও বদল হচ্ছে না  বলে  রাজ্য  বিজেপি নেতারা জানিয়েছেন। এর আগেও  রথযাত্রার দিন বদলেছিল। প্রথমে ঠিক ছিল ডিসেম্বরের ৩-৫ এবং ৭ তারিখ হবে  রথযাত্রা। সেটি বদলায়। এবার  আবারও বদলাল রথযাত্রার দিন।  কেন্দ্রীয় সরকারের ‘উন্নয়ন' আর রাজ্য প্রশাসনের ‘ব্যর্থতা' তুলে  ধরতে পরের মাসে রাজ্যের তিনটি জায়গা থেকে  তিনটি রথযাত্রা বের করতে  চলেছে পদ্ম  শিবির।

রথযাত্রা নয় রাবণযাত্রা হচ্ছে, বিজেপিকে তীব্র কটাক্ষ করলেন মমতা

এই  তিনটি রথের যাত্রাপথ এমন  ভাবে করা হয়েছে যাতে রাজ্যের সমস্ত লোকসভা কেন্দ্রতেই পৌঁছানো যায়। কিন্তু বিজেপির অভিযোগ রথযাত্রার অনুমতি দিচ্ছে না  রাজ্য প্রশাসন। তাই এবার আদালতে মামলা  করার কথা ভাবছেন বঙ্গজ  বিজেপি নেতারা। দলের আইনজীবীদের সঙ্গে  পরামর্শও করেছন তাঁরা। তবে আদালতে যাওয়ার আগে সমস্ত দিক ভাল করে দেখে নিতে চাইছেন নেতারা। এ নিয়ে ইতিমধ্যেই প্রতিক্রিয়া  দিয়েছেন  বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ।

তিনি বলেন, ‘প্রশাসন যদি অনুমতি দিতে আরও দেরি করে তাহলে আমাদের আদালতের দ্বারস্থ হতে হবে। এর আগেও  কর্মসূচি শেষ  করতে আদালত থেকেই অনুমতি নিতে হয়েছে  আমাদের। ভিক্টোরিয়া হাউজে বিজেপি  সভাপতি অমিত শাহর সভা হোক বা আরএসএস প্রধান মোহন ভাগবতের  সভা-  প্রতিবারই আদালতের দ্বারস্থ হয়েছে  আমাদের।' এদিকে বিজেপির রথযাত্রা নিয়ে সুর চড়তে শুরু করেছে। ইতিমধ্যেই তীব্র প্রতিক্রিয়া দিয়েছে তৃণমূল। দলীয় সভা থেকে  মুখ্যমন্ত্রী বলেছেন এটা রথযাত্রা  নয় রাবণ যাত্রা।



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)
.