Delhi Assembly Election: ৭০ জনের মধ্যে ৫৭ জন প্রার্থীর নাম ঘোষণা বিজেপির

দিল্লি বিধানসভা নির্বাচনের জন্য  ৫৭ জন প্রার্থীর (candidate list) নাম ঘোষণা করল বিজেপি। ৭০ আসন-বিশিষ্ট এই বিধানসভার নির্বাচন (Delhi Election) আগামী ৮ ফেব্রুয়ারি। তার আগে শুক্রবার প্রথম প্রার্থী তালিকা পেশ গেরুয়া শিবিরের।

Delhi Assembly Election: ৭০ জনের মধ্যে ৫৭ জন প্রার্থীর নাম ঘোষণা বিজেপির

শুক্রবার বিজেপি নেতা মনোজ তিওয়ারি দিল্লি বিধানসভা ভোটের জন্য দলের প্রথম প্রার্থী তালিকা প্রকাশ করলেন।

হাইলাইটস

  • ৭০ আসন বিশিষ্ট দিল্লি বিধানসভার জন্য এদিন ৫৭ জন প্রার্থীর নাম ঘোষণা হয়
  • দিল্লি বিজেপির নেতা মনোজ তিওয়ারি এদিন প্রার্থীদের নাম ঘোষণা করেছেন
  • উপস্থিত ছিলেন কেন্দ্রীয় মন্ত্রী প্রকাশ জাভড়েকরও
নয়াদিল্লি:

দিল্লি বিধানসভা নির্বাচনের জন্য ৫৭ জন প্রার্থীর (candidate list) নাম ঘোষণা করল বিজেপি। ৭০ আসন-বিশিষ্ট এই বিধানসভার নির্বাচন (Delhi Election) আগামী ৮ ফেব্রুয়ারি। তার আগে শুক্রবার প্রথম প্রার্থী তালিকা পেশ গেরুয়া শিবিরের (BJP)। জানা গিয়েছে, বিজেপির প্রথম প্রার্থী তালিকায় ১১ জন তপশিলি জাতিভুক্ত। আর ৪ জন মহিলা প্রার্থী। এদিন দলের কার্যালয়ে বিজেপি নেতা মনোজ তিওয়ারি এই প্রার্থীদের নাম ঘোষণা করেন। যে ৫৭ জনের নাম এদিন  ঘোষণা করা হয়েছে, তাঁদের মধ্যে বেশ কিছু পরিচিত মুখও রয়েছেন। রোহিণী থেকে প্রার্থী বিজেন্দর গুপ্তা, মডেল টাউন থেকে প্রার্থী প্রাক্তন আপ বিধায়ক কপিল মিশ্র। গ্রেটার কৈলাস থেকে শিখা রাই, নারেলা থেকে নীলকমল ক্ষত্রি প্রার্থী হয়েছেন। টিমারপুর থেকে সুরেন্দ্র সিং বিট্টু, তুঘলকাবাদ থেকে বিক্রম বিধুরি, চাঁদনি চক থেকে সুমন গুপ্তা, জনকপুরী থেকে আশিস বিদুরি আর প্রতাপগঞ্জ থেকে রবি নেগিকে প্রার্থী করেছে বিজেপি।

এই প্রতাপগঞ্জে আপের প্রার্থী দিল্লির উপ-মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। যদিও নিউ দিল্লি কেন্দ্রের প্রার্থীর নাম এখনও চূড়ান্ত করেনি বিজেপি। এই কেন্দ্রে আপের প্রার্থী মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। এদিকে গত বুধবার ৭০টি আসনেই প্রার্থী ঘোষণা করেছে আম আদমি পার্টি।

দিল্লি ছাড়ার ঘণ্টাখানেক আগে জামা মসজিদে Bhim Army প্রধান

দলের রাজনৈতিক শাখার তরফে সেদিন ঘোষণা করা হয়েছিল, সত্যেন্দ্র জৈন শকুর বস্তি, ত্রিনগর থেকে জিতেন্দ্র টোমর, তিলক নগর থেকে জার্নেইল সিং কালকাজি থেকে অতিশী আর কৃষ্ণ নগর থেকে এসকে বাগ্গা প্রার্থী হয়েছেন। কংগ্রেস সূত্রে খবর, আপ ও বিজেপির প্রার্থী তালিকা দেখেই তারা তালিকা ঘোষণা করবে। ২০১৫ বিধানসভা নির্বাচনে ৭০টির মধ্যে ৬৭টি আসনে জয় পেয়েছিল আম আদমি পার্টি। ৩টি আসনে জিতে খুশি থাকতে হয়েছে বিজেপিকে।

এবার ৮ ফেব্রুয়ারি ভোট গ্রহণ আর ১১ ফেব্রুয়ারি ফল ঘোষণা। এদিন তালিকা প্রকাশ করে বিজেপি নেতা মনোজ তিওয়ারি বলেছেন, বৃহস্পতিবার রাতে দলের নির্বাচনী কমিটির বৈঠকের পরই এই তালিকা চূড়ান্ত করা হয়েছে। শুক্রবারের এই প্রার্থী তালিকা ঘোষণার সময় উপস্থিত ছিলেন কেন্দ্রীয় প্রকাশ জাভড়েকর। 

More News