পড়ুয়াদের আন্দোলন অব্যাহত যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, বিতর্কে বিজেপিও

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কলা বিভাগের ছ'টি বিষয়ের প্রবেশিকা পরীক্ষা নিয়ে বিতর্কের জন্য সরাসরি তৃণমূলকে দায়ী করল বিজেপি।

 Share
EMAIL
PRINT
COMMENTS
পড়ুয়াদের আন্দোলন অব্যাহত যাদবপুর বিশ্ববিদ্যালয়ে, বিতর্কে বিজেপিও

কলা বিভাগের প্রবেশিকা পরীক্ষা বন্ধের বিরুদ্ধে আন্দোলনে নেমেছে পড়ুয়ারা

কলকাতা: 

যাদবপুর বিশ্ববিদ্যালয়ে কলা বিভাগের ছ'টি বিষয়ের প্রবেশিকা পরীক্ষা নিয়ে বিতর্কের জন্য সরাসরি তৃণমূলকে দায়ী করল বিজেপি। শুধু তাই নয়, তারা চায়, এই বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের সঙ্গে পড়ুয়ারা সরাসরি আলোচনায় বসুক।

বিশ্ববিদ্যালয়ে পড়ুয়াদের আন্দোলন অব্যাহত।

“যাদবপুরের বর্তমান সমস্যার জন্য সম্পূর্ণভাবে দায়ী রাজ্য সরকার। সরকার এবং শিক্ষামন্ত্রীর বিবৃতি থেকেই মূল সমস্যার সূত্রপাত”, বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ তাঁদের দলের সদর দফতরে বসে এই কথা বলেন।

“সংশ্লিষ্ট বিষয়টি নিয়ে বিশ্ববিদ্যালয় এবং উপাচার্যের সঙ্গে আলোচনা করা উচিত ছিল তাঁদের। রাজ্যের প্রথিতযশা শিক্ষাবিদ এবং ছাত্র ইউনিয়নগুলোর সঙ্গেও নিজেদের চাহিদা নিয়ে আলোচনা করতে পারতেন তাঁরা”, বলেন তিনি।

শনিবার বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ রাজ্যপাল কেশরীনাথ ত্রিপাঠীর সঙ্গে যোগাযোগ করে মধ্যস্থতার জন্য অনুরোধ করেন। রাজ্যপালের সঙ্গে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের শিক্ষক সংগঠন ‘জুটা’ দেখা করে কথা বলতে চেয়েছিল এবং গোটা প্রবেশিকা পরীক্ষা প্রক্রিয়াটি থেকে বেশ কয়েকজন শিক্ষকের দূরত্বও কামনা করেছিলেন তারা।

রাজ্যের শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় যাদবপুর বিশ্ববিদ্যালয়ের সাম্প্রতিক ঘটনাবলী নিয়ে রবিবার সন্ধ্যায় রাজ্যপালের সঙ্গে বৈঠক করেন।

বিশ্ববিদ্যালয়ের অরবিন্দ ভবনের সামনে কলা বিভাগের ছ’টি বিষয়ের প্রবেশিকা পরীক্ষা নেওয়ার দাবিতে পড়ুয়াদের অনশন রবিবারেও জারি ছিল।

বিশ্ববিদ্যালয়ের এক্সিকিউটিভ কাউন্সিলের বৈঠক না হলে পড়ুয়ারা তাদের বিক্ষোভ অব্যাহত রাখবে বলে আগেই হুমকি দিয়েছিল। রবিবার দুপুর পর্যন্ত উপাচার্যের কাছ থেকে এই বিষয়টি নিয়ে কোনও ইতিবাচক প্রতিক্রিয়া পায়নি তারা।  



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর, আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

পড়ুন | Read In

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................