বিজেপি নেতারা আমায় দেখলে আলিঙ্গনের ভয়ে দুপা পিছিয়ে যান, কটাক্ষ রাহুলের

খোদ প্রধানমন্ত্রীও দলীয় সভা থেকে আলিঙ্গনের  সমালোচনায় সরব  হয়েছেন। 

 Share
EMAIL
PRINT
COMMENTS
বিজেপি নেতারা আমায় দেখলে আলিঙ্গনের ভয়ে দুপা পিছিয়ে যান, কটাক্ষ রাহুলের

গত শুক্রবার ছিল আস্থা ভোট। সেখানেই ভরা সভায় মোদিকে আলিঙ্গন করেন রাহুল


নিউ দিল্লি: 

হাইলাইটস

  1. প্রধানমন্ত্রীকে আলিঙ্গন করার পর থেকে রাহুলকে কটাক্ষ করে চলেছে বিজেপি
  2. প্রধানমন্ত্রীর মনে হয়েছে আলিঙ্গন করাটা শিশু সুলভ
  3. উত্তর প্রদেশের সভা থেকে প্রধানমন্ত্রী বলেছেন এমনটা তিনি চাননি

অনাস্থা প্রস্তাবের ওপর আলোচনায় অংশ নিয়ে গোটা দেশকে চমকে  দিয়েছেন কংগ্রেস সভাপতি রাহুল গান্ধি। প্রথমে দীর্ঘ ভাষণে তীব্র আক্রমণ আর তারপর সংসদকে হতবাক করে প্রধানমন্ত্রীকে উষ্ণ আলিঙ্গন করেছেন তিনি। সেই থেকেই রাহুলকে কটাক্ষ করতে শুরু  করেছেন বিজেপি নেতারা। নেট দুনিয়া থেকে শুরু করে সর্বত্র দেখা যাচ্ছে সেই প্রবণতা। খোদ প্রধানমন্ত্রীও দলীয় সভা থেকে আলিঙ্গনের  সমালোচনায় সরব  হয়েছেন। 

বিজেপি  যাই করুক না কেন  ব্যাপারটাকে যে  রাহুল বেশ মজার ছলেই নিয়েছেন তা বোঝা গেল বুধবার। দিল্লিতে একটি অনুষ্ঠানে  রসিকতা করে তিনি বলেন ‘ আমাকে দেখলেই এখন বিজেপি সাংসদরা দুপা পিছিয়ে যাচ্ছেন। তাঁদের মনে হচ্ছে এই বুঝি আমি আলিঙ্গন করব! একথা বলার পর স্বভাবতই হেসে ওঠেন উপস্থিত সকলে।

গত শুক্রবার ছিল আস্থা ভোট। সেখানেই ভরা সভায় মোদিকে আলিঙ্গন করেন রাহুল। নিজের আসনে দাঁড়িয়ে  বলা শেষ করে আচমকা মোদীর দিকে এগিয়ে যান। আসনের কাছে এসে তাঁকে উঠে  দাঁড়াতে বলেন। কিন্তু প্রধানমন্ত্রী প্রথমটায় কিছুই বুঝতে পারেননি। শেষমেশ বসে থাকা অবস্থাতেই মোদীকে আলিঙ্গন করেন রাহুল। তারপর আবার নিজের আসনের দিকে যেতে থাকেন কংগ্রেস সভাপতি।  তখন তাঁকে ডেকে নেন প্রধানমন্ত্রী। হাত মেলান। কথা বলেন। কিন্তু সেদিনই  মোদী বুঝিয়ে দেন বিষয়টা তাঁর ভাল লাগেনি। জবাবি ভাষণ দিতে গিয়ে সেটা তিনি স্পষ্টও করে দেন। একইভাবে  উত্তর প্রদেশের সভা থেকে তিনি জানান  তাঁর অনিচ্ছায় তাঁকে আলিঙ্গন করা হয়েছে। শুধু তাই নয় গোটা ব্যাপারটাই শিশুসুলভ!

কিন্তু এতেও দমার পাত্র নন কংগ্রেস সভাপতি। তিনি বলেছেন কারও বিরোধিতা করা আর তাঁর প্রতি বিদ্বেষমূলক মনোভাব রাখা এক নয়। এ প্রসঙ্গে লালকৃষ্ণ আদবাণীর নাম উল্লেখ করে তিনি বলেন, আমি তাঁর বিরোধিতা করতে পারি। তাঁর সঙ্গে লড়তেও পারি। কিন্তু তাঁর মানে এই নয় যে তাঁকে ঘৃণা করতে হবে।       

 



(এনডিটিভি এই খবর সম্পাদিত করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে.)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................