This Article is From Jul 09, 2020

জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের গুলিতে নিহত বিজেপি নেতা, তাঁর বাবা এবং ভাই

Jammu and Kashmir: বুধবার গভীর রাতে টেলিফোনে ওই সন্ত্রাসের সম্বন্ধে বিস্তারিত খবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি, জানিয়েছেন মন্ত্রী জিতেন্দ্র সিং

BJP Leader Shot Dead: বিজেপির জেলা সভাপতি ছিলেন মৃত শেখ ওয়াসিম

হাইলাইটস

  • জম্মু ও কাশ্মীরে জঙ্গিদের গুলিতে নিহত বিজেপি নেতা ও তাঁর বাবা এবং ভাই
  • একটি দোকানের সামনে তাঁদের লক্ষ্য করে গুলি চালায় জঙ্গিরা
  • নিহত নেতার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন প্রধানমন্ত্রী মোদি
নয়া দিল্লি:

জম্মু ও কাশ্মীরের (Jammu and Kashmir) গত কয়েক সপ্তাহ ধরে লাগাতার জঙ্গিদমন অভিযান চালানোর পরেও সন্ত্রাস অব্যাহত। বুধবার রাতে বান্দিপোরা (Bandipore) জেলার বিজেপি সভাপতি শেখ ওয়াসিম (BJP Leader Shot Dead), তাঁর বাবা এবং ভাইকে গুলি করে হত্যা করে জঙ্গিরা (Terrorist)। জম্মু-কাশ্মীরের পুলিশ জানিয়েছে, বুধবার রাত ৯টা নাগাদ স্থানীয় থানার কাছে একটি দোকানের বাইরে ওই বিজেপি নেতা ও তাঁর পরিবারের উপর হামলা চালানো হয়। জঙ্গিদের গুলিতে ঘটনাস্থলেই লুটিয়ে পড়েন তাঁরা। আশঙ্কাজনক অবস্থায় তাঁদের উদ্ধার করে দ্রুত বান্দিপোরা জেলা হাসপাতালে নিয়ে যাওয়া হলেও সেখানে বিজেপি নেতা ওয়াসিম, তাঁর বাবা এবং ভাইকে মৃত বলে ঘোষণা করেন চিকিৎসকরা। ঘটনায় রীতিমতো আতঙ্ক ছড়িয়ে পড়েছে এলাকায়।

মৃত্যুদণ্ডের সাজা পর্যালোচনা করতে চান না কুলভূষণ যাদব: পাকিস্তান

বুধবার গভীর রাতেই টেলিফোনে ওই সন্ত্রাসের সম্বন্ধে বিস্তারিত খবর নেন প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং মৃতদের পরিবারের প্রতি গভীর সমবেদনা ব্যক্ত করেন, জানিয়েছেন কেন্দ্রীয় মন্ত্রী জিতেন্দ্র সিং। "টেলিফোনে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি ওয়াসিম বারিকে যেভাবে নৃশংসভাবে হত্যা করা হয়েছে সেবিষয়ে খোঁজখবর নেন। তিনি ওয়াসিমের পরিবারের প্রতি সমবেদনাও জানিয়েছেন", বলেন মন্ত্রী।

কুলভূষণ যাদবকে জোর করা হয়েছে, পাক দাবির উত্তরে বলল ভারত

"জঙ্গিরা বান্দিপোরায় বিজেপি কর্মী ওয়াসিম বারির উপর গুলি চালায়। নির্বিচারে গুলি চালানোর সময় ওয়াসিম বারির পাশাপাশি সেই গুলি গিয়ে লাগে তাঁর বাবা বশির আহমদ ও ভাই উমর বশিরের গায়েও। গুরুতর আহত অবস্থায় তাঁদের হাসপাতালে নিয়ে যাওয়া হয়, তবে তিনজনই সেখানে মারা যান", জম্মু ও কাশ্মীরে পুলিশ টুইট করে জানায় একথা।

তবে গোটা ঘটনাটি নিরাপত্তাজনিত গাফিলতির কারণেই এই হামলার সুযোগ পেয়েছে জঙ্গিরা, এমনটাই মনে করা হচ্ছে। কারণ বিজেপি নেতার নিরাপত্তার দায়িত্বে থাকা ৮ জন নিরাপত্তাকর্মীই সেসময় অনুপস্থিত ছিলেন। সূত্রের খবর, কর্তব্যে গাফিলতির অভিযোগে তাঁদের গ্রেফতার করেছে পুলিশ।

এই জঙ্গিহামলায় শোরগোল পড়েছে বিজেপির অভ্যন্তরেও। নিহত নেতার পরিবারের প্রতি সমবেদনা জানিয়ে টুইট করেছেন বিজেপির সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডা।

টুইট করেছেন জম্মু ও কাশ্মীরের প্রাক্তন মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাও।

পিপলস ডেমোক্রেটিক পার্টির তরফ থেকেও টুইট করে বিজেপি নেতা ওয়াসিমের মৃত্যুতে শোক প্রকাশ করা হয়েছে এবং অভিযোগ করা হয়েছে এই ঘটনার জন্যে দায়ী জম্মু ও কাশ্মীর প্রশাসনের ব্যর্থতা।