এনআরসি নিয়ে রাজনীতি নয়, বিজেপি-কে সতর্কবাণী কংগ্রেসের

অমিত শাহ এনআরসি-র ইতিহাস জানেন না, দাবি পবন খেরার

 Share
EMAIL
PRINT
COMMENTS
এনআরসি নিয়ে রাজনীতি নয়, বিজেপি-কে সতর্কবাণী কংগ্রেসের

তাঁর কথায়, বিজেপি আগেও ভারতকে কংগ্রেস মুক্ত করতে চেয়েছিল এখন গণতন্ত্র মুক্ত করতে চায়।


Kolkata: 

অনুপ্রবেশকারীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে আপত্তি নেই কংগ্রেসের। কিন্তু যে কায়দায় অসম প্রসঙ্গকে সামনে রেখে রাজনীতি করা হচ্ছে তা ঠিক নয়। এমনই মনে করেন অল ইন্ডিয়া কংগ্রেস কমিটি (এআইসিসি)-র  মুখপাত্র পবন খেরা। 
        
কলকাতায় এসে এনআরসি প্রসঙ্গে বিরোধিতা করায় কংগ্রেস থেকে শুরু করে বিরোধী রাজনৈতিক দলগুলির সমালোচনা করেন বিজেপি সভাপতি অমিত শাহ। তার জবাব দেন পবন। তিনি বলেন, "অমিত শাহ এনআরসি-র ইতিহাস জানেন না। প্রাক্তন প্রধানমন্ত্রী রাজীব গান্ধি 1985 সালে অসম চুক্তি সই করেন। তাছাড়া 2005 সালে এনআরসি-র উদ্যোগ নিতে শুরু করে কংগ্রেস।" শুধু তাই নয় তাঁর দাবি, 80 ভাগ কাজ করে গিয়েছিল কংগ্রেস। সুপ্রিম কোর্টের নির্দেশ পেয়ে কাজ শেষের উদ্যোগ নিয়েছে বিজেপি। তিনি মনে করেন, আগে ক্ষমতায় থাকার সময়ও বিজেপি এ ব্যাপারে কোনও উদ্যোগ নেয়নি। কিন্তু, এখন অমিত শাহের মতো কিছু নেতা রাজনীতি করছেন। এমনকী কাজের মধ্যে পদ্ধতিগত ত্রুটি আছে বলে খোদ প্রাক্তন রাষ্ট্রপতির পরিবারের নাম বাদ পড়েছে। 

তিনি আরও বলেন, "এনআরসি নিয়ে যেভাবে রাজনীতি হচ্ছে সেটা ঠিক নয়।" তাঁর অভিযোগ, এ ব্যাপারে শুধু রাজনীতি করা নয় বিভ্রান্তি ছড়ানোর চেষ্টাও করছে বিজেপি। তিনি বলেন, গত বছর  নভেম্বর মাসে আদালতে কেন্দ্রীয় সরকার সুপ্রিম কোর্টে বলেছিল এনআরসি কার্যকর করলে আইনশৃঙ্খলা জনিত সমস্যা হতে পারে। কিন্তু এখন অন্য কথা বলছে। আর এ ধরনের কথা কোনও রাজনৈতিক দল বলতে পারে না বলে তিনি মনে করেন।

কেন্দ্রে সরকার তৈরি করে বিজেপি বলেছিল তারা কংগ্রেস মুক্ত ভারত তৈরি করবে। এদিন সে ব্যাপারেও কটাক্ষ করেন পবন।তাঁর কথায়, বিজেপি আগেও ভারতকে কংগ্রেস মুক্ত করতে চেয়েছিল এখন গণতন্ত্র মুক্ত করতে চায়।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................