রাজ্যে ১ কোটি সদস্যসংখ্যা চায় বিজেপি

২২ অগস্ট রাজ্য বিজেপির তরফে জারি করা বিবৃতি অনুযায়ী, ৭৭ লক্ষ সদস্যপদ সংগ্রহ করেছে বঙ্গ বিজেপি

 Share
EMAIL
PRINT
COMMENTS
রাজ্যে ১ কোটি সদস্যসংখ্যা চায় বিজেপি

২০১৪ লোকসভা নির্বাচনের পর থেকেই রাজ্যে পাপড়ি মেলতে শুরু করেছে পদ্মফুল (ফাইল ছবি)


কলকাতা: 

লোকসভা নির্বাচনে রাজ্যে ব্যাপক সমর্থন পেয়ে এবার, এ রাজ্য থেকে ১ কোটি সদস্যসংখ্যা চায় বিজেপি (BJP), বুধবার এমনটাই দাবি করেছে রাজ্য বিজেপি বিজেপি নেতৃত্ব। দলীয় সূত্রের খবর, ৬ জুলাই সদস্যসংগ্রহ অভিযান (Membership Drive) শুরু হওয়ার সময়, রাজ্য বিজেপির সামনে ৬০ লক্ষ সদস্যপদের  টার্গেট দেওয়া হয়েছিল, তা পূরণ করে ফেলেছেন তাঁরা। ২০ অগস্ট দেশজুড়ে বিজেপির সদস্যপদ সংগ্রহ অভিযান শেষ হয়ে গিয়েছে, তবে দলীয় নেতৃত্ব জানিয়েছে, পশ্চিমবঙ্গের মতো যে সমস্ত রাজ্যগুলি বিজেপির আগামিদিনের লক্ষ্য, সেগুলিতে চলতি বছরের ডিসেম্বর পর্যন্ত সদস্য সংগ্রহ অভিযান চলবে। ২২ অগস্ট রাজ্য বিজেপির তরফে জারি করা বিবৃতি অনুযায়ী, ৭৭ লক্ষ সদস্যপদ সংগ্রহ করেছে বঙ্গ বিজেপি। 

এনআরসি নিয়ে হিন্দু, ভারতীয় মুসলিমদের চিন্তার কোনও কারণ নেই, বললেন দিলীপ ঘোষ

দলের এক বর্ষীয়ান নেতা বলেন, “বিজেপির সদস্যপদের জন্য আবেদন করেছেন ৯৬ লক্ষ মানুষ। নভেম্বরের শুরুর মধ্যে আমরা ১ কোটির বেশী সদস্য সংগ্রহ করে ফেলব।  মানুষের থেকে ব্যাপক সাড়া মিলছে। প্রতিদিন আমরা হাজারোও আবেদন পাচ্ছি”। রাজ্য বিজেপির সদস্য সংগ্রহ অভিযানের আহ্বায়ক তুষার ঘোষ জানান, কর্মী নিয়োগের কাজ শেষ হওয়ার পরেই, বাছাই পর্ব শুরু হবে। পিটিআইকে তিনি বলেন, “অনলাইন অথবা অফলাইনের মাধ্যমে ইতিমধ্যেই ৯০ লক্ষের বেশী মানুষ সদস্যপদ সংগ্রহ করেছেন। ট্রেন্ড অনুযায়ী, আমরা খুব শীঘ্রই ১ কোটি সংখ্যা ছাড়িয়ে যাব, সেই টার্গেট দিয়েছেন আমাদের রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। সদস্য সংগ্রহ অভিযান শেষ হয়ে গেলে, আমরা বিস্তারিত যাচাই করব”।

শেষ মুহূর্তে বাতিল করা হল "চা চক্রে দিলীপ দা", ক্ষুব্ধ BJP

২০১৪ লোকসভা নির্বাচনের পর থেকেই রাজ্যে পাপড়ি মেলতে শুরু করেছে পদ্মফুল। ২০০৯, এ ১.৭৫ লক্ষ সদস্য সংগ্রহ করেছিল বিজেপি। ২০১৪-এ সেই সংখ্যাটা পৌঁছে হয় ৪৩ লক্ষ, সেবার রাজ্যে ১৮ শতাংশ এবং দুটি লোকসভা আসনে জয়লাভ করে বিজেপি।

বিজেপির রাজ্য সভাপতি দিলীপ ঘোষ বলেন, “এই পরিসংখ্যানই জানান দিচ্ছে, পরবর্তী বিধানসভা রাজ্যে তৃণমূলের বিকল্প হিসেবে আমাদের গ্রহণ করছে সাধারণ মানুষ”।

বিজেপির দাবির পাল্টা, তৃণমূল নেতা তাপস রায় বলেন, ৯৬ লক্ষ সদস্য “কি সত্যি, নাকি এটা বিজেপির ভুয়ো খবর টিমের হাতের কাজ”। তিনি বলেন, “গতবার তারা বলেছিল, তাদের ৪২ লক্ষ সদস্য হয়েছে। পরে দেখা যায়, বেশীরভাগই ভুয়ো সদস্য। এখন তারা বলছে, তাদের ৯৬ লক্ষ সদস্য, আমি নিশ্চিত আপনি পরে দেখতে পাবেন, এটা বিজেপির ভুয়ো খবর টিমের হাতের কাজ”।

আজ সারাদিনের গুরুত্বপূর্ণ খবরগুলি জানতে ক্লিক করুন:

গত কয়েকবছরে, এরাজ্যে নিজেদের ভিত শক্ত করেছে বিজেপি। বাম ও কংগ্রেসকে তৃতীয়স্থানে ঠেলে দিয়ে রাজ্যে তৃণমূলের প্রতিদ্বন্দ্বী হিসেবে নিজেদের তুলে ধরেছে তারা।

২০১৯ লোকসভা নির্বাচনে রাজ্যে ৪২ আসনের মধ্যে ১৮টি আসনে জয়লাভ করেছে পদ্মফুল, ২২টিতে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। ২০১৪ লোকসভা নির্বাচনে রাজ্যের ৪২ আসনের মধ্যে  মাত্র দুটিতে জিতেছিল বিজেপি এবং ৩৪টি আসনে জিতেছিল জোড়াফুল শিবির।

গেরুয়া শিবিরের নেতারা জানিয়েছেন, তাঁদের পরবর্তী, লক্ষ্য, ২০২১ বিধানসভা নির্বাচনে রাজ্যের তখত থেকে মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে ক্ষমতাচ্যূত করা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................