This Article is From Feb 03, 2020

বিজেপি পাক প্রেমী, তাই আদনানকে পদ্মশ্রী: Swara

বিজেপিকে সরাসরি বিঁধে স্বরার কটাক্ষ, 'পাক প্রেমী বিজেপি। তাই আদনান সামিকে Padma Shri সম্মান দিয়েছে কেন্দ্র।

বিজেপি পাক প্রেমী, তাই আদনানকে পদ্মশ্রী: Swara

পাকিস্তানে প্রেমে মগ্ন বিজেপি: স্বরা

হাইলাইটস

  • আদনান সামির পদ্ম সম্মানে ক্ষুব্ধ স্বরা ভাস্কর
  • বিজেপি পাক প্রেমী, দাবি তাঁর
  • ইন্দোরের এক মিছিলে নাগরিক বিলেরও বিরোধিতা করেন
ইন্দোর:

অবশেষে মুখ খুললেন Swara Bhaskar-ও। রাজনীতি,  নিয়ে সবসময়েই বিতর্কিত মন্তব্য করে শিরোনামে থাকা এই অভিনেত্রী এবার মুখ খুললেন Adnan Sami-র পদ্ম সম্মান নিয়ে। বিজেপিকে সরাসরি বিঁধে স্বরার কটাক্ষ, 'পাক প্রেমী বিজেপি। তাই আদনান সামিকে Padma Shri সম্মান দিয়েছে কেন্দ্র। পক্ষান্তরে পাকিস্তানকেই তুষ্ট করছে শাসকদল। নইলে আরও বিশিষ্ট জন থাকতে ২০১৬-য় নাগরিকত্ব পাওয়া আদনানকেই কেন বেছে নেবে স্বরাষ্ট্র মন্ত্রক?' রবিবার ইন্দোরে 'সংবিধান বাঁচাও দেশ বাঁচাও' মিছিলে যোগ দিয়েছিলেন অভিনেত্রী। সেখানেই কড়া ভাষায় আদনান সামির পদ্ম সম্মান পাওয়া নিয়ে সমালোচনা করেন। একই সঙ্গে CAA বিরোধী মন্তব্য শোনা যায় তাঁর কণ্ঠে।নয়া আইনের মাধ্যমে দেশবাসী এবং গণতন্ত্রের সঙ্গে "বিশ্বাসঘাতকতা" করছে বিজেপি, বলেন স্বরা। 

ইন্ডিগোর থেকে ক্ষমা-সহ ২৫ লক্ষ টাকার ক্ষতিপূরণ দাবি কুণাল কামরার

শানিত ভাষায় স্বরা এরপর সরাসরি প্রশ্ন তোলেন, "শরণার্থীদের নাগরিকত্ব দান এবং অনুপ্রবেশকারীদের গ্রেফতারের আইনি ব্যবস্থা ইতিমধ্যেই দেশে রয়েছে। অন্যদিকে, সরকার আদনান সামিকে ভারতীয় নাগরিকত্ব দিয়ে তাঁকে পদ্মশ্রীর জন্য বেছে নিয়েছে। এই যদি মনোভাব হয় তাহলে নয়া নাগরিক বিলের প্রযোজন কী? এর থেকেই বোঝা যায় বিজেপি কতটা পাকিস্তান প্রেমী। আমার দিদাও এতবার হনুমান চালিশা জপ করেন না যতবার শাসকদল পাকিস্তান নাম জপে।" তিনি আরএসএস-এর নাম সরাসরি না নিয়ে বলেন, নাগপুরে বসে দেশে বিভেদ, হিংসার রাজনীতি ছড়াচ্ছে বিজেপি।

পাশাপাশি তিনি আক্রমণ করেন কৈলাস বিজয়বর্গীয়কেও। কিছুদিন আগেই কৈলাস ইন্দোরে বাংলাদেশিদের কটাক্ষ করেন বলেছিলেন, পোহা বাংলাদেশিদের খাবার। সেই প্রসঙ্গে স্বরার যুক্তি, তাহলে কৈলাস বিজয়বর্গীয়ও ইন্দোরে থাকেন। পোহা খান। এবার তাঁরও উচিত ভারতীয় নাগরিকত্বের প্রমাণপত্র দেখানো। স্বরার ক্ষোভ, বহু যুগ আগে মহম্মদ আলি জিন্নার মৃত্যু হয়েছে। তবু দেশ থেকে জাতের নামে বজ্জাতি গেল না।

প্রসঙ্গত, ২৫ জানুয়ারি পদ্মশ্রী পুরষ্কারের জন্য যে ১১৮ জনের নাম ঘোষণা হয়েছিল তাদের মধ্যে সামি ছিলেন অন্যতম। স্বরাষ্ট্র মন্ত্রক তালিকায় তাঁকে দেখিয়েছে মহারাষ্ট্রের বাসিন্দা হিসেবে। যদিও আদনানের জন্ম লন্ডনে। ২০১৬-র জানুয়ারিতে তিনি এদেশের নাগরিকত্ব পান। আদনান দেশে সিঙ্গলসে প্রথম পপ কালচার আনেন তাঁর Kabhi toh nazar milao দিয়ে। এই সিঙ্গলসে তাঁর সঙ্গে কণ্ঠ দিয়েছিলেন আশা ভোঁসলের মতো জীবন্ত কিংবদন্তি।