ক্ষমতায় থাকতে ভদ্রতার সমস্ত সীমা অতিক্রম করে গিয়েছে বিজেপি: সোনিয়া

তিনি বলেন, ‘দেশ এমন একটা নির্বাচন পেরিয়ে এলো যার বিভিন্ন ধাপ নিয়ে অনেকের মনেই প্রশ্ন আছে। ভোটারদের কাছে টানতে সমস্ত রকম পদ্ধতির প্রয়োগ হয়েছিল

ক্ষমতায় থাকতে ভদ্রতার সমস্ত সীমা অতিক্রম করে গিয়েছে বিজেপি: সোনিয়া

নিজের সংসদীয় এলাকায় গিয়ে বুধবার বিজেপিকে একহাত নেন সোনিয়া

হাইলাইটস

  • ক্ষমতায় থাকতে ভদ্রতার সমস্ত সীমা অতিক্রম করে গিয়েছে বিজেপিঃ সোনিয়া
  • এমনই দাবি করলেন ইউপিএ চেয়ারপার্সন তথা কংগ্রেসের প্রাক্তন সভাপতি
  • নির্বাচনের বিভিন্ন ধাপ নিয়ে অনেকের মনেই প্রশ্ন আছেঃ সোনিয়া
রায়বারেলি, উত্তরপ্রদেশ:

ক্ষমতায় থাকতে ভদ্রতার সমস্ত সীমা (Limits Of Dignity) অতিক্রম করে গিয়েছে বিজেপি। এমনই দাবি করলেন ইউপিএ চেয়ারপার্সন তথা কংগ্রেসের প্রাক্তন সভাপতি সোনিয়া গান্ধী (Sonia Gandhi) । উত্তরপ্রদেশের রায়বারেলি আসন থেকে এবারও বিপুল ভোটে জিতে লোকসভায় (Seventeenth Loksabha ) নির্বাচিত হয়েছেন সোনিয়া। এরপর নিজের সংসদীয় এলাকায় গিয়ে বুধবার বিজেপিকে একহাত নেন তিনি। তিনি বলেন, ‘দেশ এমন একটা নির্বাচন পেরিয়ে এলো যার বিভিন্ন ধাপ নিয়ে অনেকের মনেই প্রশ্ন আছে। ভোটারদের কাছে টানতে সমস্ত রকম পদ্ধতির প্রয়োগ হয়েছিল। দেশের সবাই জানে নির্বাচনে কী কী হয়েছিল তার মধ্যে কোনটা নৈতিক আর কোনটা অনৈতিক সেটাও জানে গোটা দেশ।

কলকাতার অশান্তির পর এবার বৈঠক ডাকলেন রাজ্যপাল: ১০টি তথ্য

এবারের লোকসভা নির্বাচনে দারুণ ফল করেছে বিজেপি। প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর নেতৃত্বে আবারও ক্ষমতায় ফিরেছে গেরুয়া শিবির। কংগ্রেসের ফলাফল গতবারের মতোই যথেষ্ট খারাপ হয়েছে। দেশের ১৭ টি রাজ্যে খাতাই খুলতে পারেনি কংগ্রেস। পাশাপাশি কেন্দ্রশাসিত অঞ্চলের ১৮ টি আসনের মধ্যে একটিও পায়নি দেশের সবচেয়ে পুরনো রাজনৈতিক দল। তবে নির্বাচন প্রক্রিয়ায় একাধিকবার সমালোচিত হতে হয়েছে বিজেপিকে। কখনও নির্বাচনে প্রচারে সেনাবাহিনীর প্রসঙ্গ টানায় কখনও আবার দলের নেতা তথা উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথ ভারতীয় সেনাকে মোদীজি কি সেনা বলায় বিতর্ক বড় আকার ধারন করেছিল। কিন্তু শেষমেশ জয়ী হয়েছে গেরুয়া শিবির।

বিজেপির লালবাজার অভিযানে ধুন্ধুমার: বিজেপি কর্মীদের উপর পুলিশের জলকামান, লাঠিচার্জ

বিজেপিকে আক্রমণ করে নিজের সংসদীয় এলাকা থেকে কংগ্রেসের প্রাক্তন সভাপতি বলেন, ‘আমার মনে হয় ক্ষমতায় থাকতে ভদ্রতার সীমা অতিক্রম করেছে বিজেপি। আর এটাই দেশের কাছে সবচেয়ে বড় দুর্ভাগ্যের বিষয়। গত কয়েক বছর ধরেই নির্বাচনী প্রক্রিয়া নিয়ে একাধিক প্রশ্ন উঠতে শুরু করেছে।'

বোঝাই যাচ্ছে নির্বাচনের ফলাফল প্রকাশিত হওয়ার পর ইভিএমের স্বচ্ছতা নিয়ে যে প্রশ্ন উঠেছিল সে কথাই আরও একবার তুলে ধরলেন সোনিয়া। শুধু ইভিএম নয় এবারের নির্বাচনে নির্বাচন কমিশনের ভূমিকা নিয়েও জলঘোলা কম হয়নি। একটা সময় কংগ্রেস বলে এখন এমসিসি মানে মডেল কোড অফ কন্ডাক্ট বা আদর্শ আচরণ বিধি নয়। এই শব্দটির মানে এখন মনে হয়েছে মোদী কোড অফ মিস কন্ড্যাক্ট।

More News