This Article is From Jul 18, 2019

বনগাঁ পুরসভার চেয়ারম্যানকে অপসারণের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ বিজেপি

কাউন্সিলরদের অভিযোগ অনাস্থা প্রস্তাব পাসের পরেও অনৈতিকভাবে পুরপ্রধানের পদ আগলে রেখেছেন শঙ্কর আঢ্য

বনগাঁ পুরসভার চেয়ারম্যানকে অপসারণের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ বিজেপি

বনগাঁ পুরসভার চেয়ারম্যানকে অপসারণের দাবিতে হাইকোর্টের দ্বারস্থ বিজেপি

কলকাতা:

বনগাঁ পুরসভার চেয়ারম্যানকে (chairman) অপসারণ করার দাবিতে এবার কলকাতা হাইকোর্টে (Calcutta High Court) পিটিশন দায়ের করলেন ওই পুরসভারই কয়েকজন বিজেপি কাউন্সিলর (BJP councillor)। তাঁদের ওই আবেদন গ্রহণ করেছে আদালত এবং জানিয়েছে যে আগামী শুক্রবার ওই মামলার শুনানি হবে। ২২ সদস্যের বনগাঁ পুরসভার (Bongaon Municipality) বেশিরভাগ কাউন্সিলরা এই মর্মে একটি রেজিলিউশন পাস করেন যে পুরসভার বর্তমান পুরপ্রধান শঙ্কর আঢ্যের উপর তাঁদের আর আস্থা নেই। কলকাতা হাইকোর্টে পিটিশনাররা আরও আবেদন করেন যে পুরপ্রধানের কাজের উপর স্থগিতাদেশ দেওয়া হোক। কাউন্সিলরদের আইনজীবী দেবযানী দাশগুপ্ত জানান যে, ১৯৯৫ সালের পশ্চিমবঙ্গের পুরসভা কার্যপ্রণালী ও আচরণ বিধিমালা অনুসারে পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা আনার বিষয়ে হাইকোর্টই তাঁদের স্বাধীনতা দিয়েছে।

সল্টলেকে পুরনিগমের মামলায় অস্বস্তিতে তৃণমূল

সেই অনুযায়ীই এক বৈঠকের পর বনগাঁর সাব-ডিভিশনাল আধিকারিক এবং জেলা শাসকের কাছে পুরপ্রধানের বিরুদ্ধে অনাস্থা প্রস্তাব জমা দেন ১১ জন বিজেপি কাউন্সিলর।

“তৃণমূল কংগ্রেসের পুরপ্রধানের বিরুদ্ধে ওই বৈঠকে ১০ থেকে ১১ জন কাউন্সিলর অনাস্থা প্রস্তাবের সমর্থনে ভোট দেন”, জানিয়েছেন ওই আইনজীবী। কাউন্সিলরদের অভিযোগ অনাস্থা প্রস্তাব পাসের পরেও অনৈতিকভাবে পুরপ্রধানের পদ আগলে রেখেছেন শঙ্কর আঢ্য। তাঁরা আরও অভিযোগ করেন যে বিজেপি কাউন্সিলরদের পুর দফতরের ঢোকার ব্যাপারে বাধাও সৃষ্টি করছেন তিনি।

অনাস্থা প্রস্তাবের নোটিশ খারিজের আর্জি জানিয়ে হাইকোর্টের দ্বারস্থ সব্যসাচী দত্ত

মঙ্গলবার উত্তর ২৪ পরগনা জেলার ইন্দো-বাংলাদেশ সীমান্ত বরাবর অবস্থিত বনগাঁ পুরসভার কার্যালয়ের সামনে একে অপরের সঙ্গে ঝামেলায় জড়ায় তৃণমূল কংগ্রেস ও বিজেপি। দুই দলের পক্ষ থেকেই দাবি করা হয় যে আস্থা ভোটে তাঁরাই জিতেছেন। যদিও প্রশাসনের পক্ষ থেকে এখনও মঙ্গলবারের আস্থা ভোটের কোনও ফল ঘোষণা করা হয়নি।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)
.