This Article is From Nov 26, 2019

বুধবারের আস্থা ভোটের আগে আজ রাত ৯ টায় বিধায়কদের নিয়ে বৈঠকে বসছে বিজেপি

Maharashtra: বিজেপির ১০৫ জন বিধায়কই আজ (মঙ্গলবার) রাত ৯ টায় ওয়াংখেড়ে স্টেডিয়ামের গারওয়ারে ক্লাবে জড়ো হবেন বলে জানা গেছে

বুধবারের আস্থা ভোটের আগে আজ রাত ৯ টায় বিধায়কদের নিয়ে বৈঠকে বসছে বিজেপি

Maharashtra: গত সপ্তাহেই মুখ্যমন্ত্রী পদে শপথ নেন দেবেন্দ্র ফড়নবিশ

মুম্বই:

সুপ্রিম কোর্টের (Supreme Court) নির্দেশ মতো আগামিকাল (বুধবার) মহারাষ্ট্র (Maharashtra) বিধানসভায় বিজেপিকে নিজের সংখ্যাগরিষ্ঠতা (Maharashtra floor test) প্রমাণ করতে হবে। তার আগে গেরুয়া দল নিজেদের মধ্যে প্রস্তুত হয়ে নিতে চায়। সেই লক্ষ্যেই মঙ্গলবার সন্ধ্যায় মুম্বইয়ের একটি বিশেষ স্পোর্টস ক্লাবে একটি বৈঠক ডেকেছে পদ্মের দল। আর ওই বৈঠকে নিজের দলের সমস্ত বিধায়ককে ডেকে পাঠিয়েছে তাঁরা। বিজেপির ১০৫ জন বিধায়কই আজ (মঙ্গলবার) রাত ৯ টায় ওয়াংখেড়ে স্টেডিয়ামের গারওয়ারে ক্লাবে জড়ো হবেন বলে জানা গেছে। "আমরা আমাদের সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করবই। আজ (মঙ্গলবার) রাত ৯ টায় বিজেপির সমস্ত বিধায়করা মুম্বইয়ের গারওয়ারে ক্লাবে একসঙ্গে বসে বৈঠক করবেন" সুপ্রিম কোর্ট আগামী ২৪ ঘণ্টার মধ্যে মহারাষ্ট্রে আস্থা ভোট করানো এবং গোটা প্রক্রিয়াটির সরাসরি সম্প্রচারের নির্দেশ দেওয়ার পর বিজেপির পক্ষে থেকে ওই কথা জানান রাও সাহেব দানভে।

সুপ্রিম কোর্টের আস্থা ভোট সংক্রান্ত আদেশের ৫ টি তথ্য, জেনে নিন আপনিও

এর আগে কংগ্রেস, শিবসেনা এবং ন্যাশনালিস্ট কংগ্রেস পার্টি (এনসিপি) সম্মিলিতভাবে এনসিপির অজিত পাওয়ারকে সঙ্গে নিয়ে যেভাবে রীতিমতো এক গোপনীয় শপথ অনুষ্ঠানে দেবেন্দ্র ফড়নবিশ ক্ষমতা গ্রহণ করেছিলেন তার বিরুদ্ধে সুপ্রিম কোর্টে আবেদন করে ছিল।

যদিও বিজেপি সুপ্রিম কোর্টকে জানিয়েছিল যে, এনসিপির ৫৪ জন বিধায়ক সহ মোট ১৭০ জন বিধায়কের সমর্থন রয়েছে তাঁদের কাছে।

"আমরাই জিতবো", মহারাষ্ট্রের আস্থা ভোট প্রসঙ্গে বললেন সনিয়া গান্ধি

আগামিকাল (বুধবার) সন্ধে নাগাদ মহারাষ্ট্রের দেবেন্দ্র ফড়নবিশ সরকারকে সংখ্যাগরিষ্ঠতা প্রমাণ করতে হবে, রায় দিয়েছে সুপ্রিম কোর্ট। ওই রাজ্যে (Maharashtra) যেভাবে রাতারাতি বিজেপি সরকার গঠন করেছে সেই ঘটনাকে চ্যালেঞ্জ করেই আবেদন জমা পড়ে আদালতে, সেই আবেদনের পরিপ্রেক্ষিতেই মঙ্গলবার ওই রায় দেয় সর্বোচ্চ আদালত। আগামী "২৪ ঘণ্টার মধ্যে" আস্থা ভোট করানোর বিষয়ে আদেশ দিয়েছেন ৩ বিচারপতি।

যেভাবে শনিবার সকালে সকলকে অবাক করে দিয়ে শপথ অনুষ্ঠানের মাধ্য়মে মহারাষ্ট্রের ক্ষমতায় বসেন বিজেপির দেবেন্দ্র ফড়নবিশ, সেই ঘটনার বিরুদ্ধেই আদালতে আবেদন করে শিবসেনা-এনসিপি-কংগ্রেস জোট। তাঁরা শীর্ষ আদালতের কাছে এই আবেদনও করে যাতে আদালত খুব তাড়াতাড়ি আস্থা ভোট করানোর নির্দেশ দেয়। ফড়নবিশ সরকারকে "অবৈধ" বলে উল্লেখ করে তাৎক্ষণিক আস্থা ভোট করানোর আবেদন জানায় ওই ৩ দলের জোট।

কী হচ্ছে দেশজুড়ে ? জানতে দেখুন ভিডিও: