পুর আধিকারিককে ব্যাট-পেটা করায় কৈলাশ বিজয়বর্গীয়ের ছেলেকে নোটিস বিজেপির

ঘটনায় ক্ষুব্ধ প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন, “যাঁর ছেলেই হোক না কেন এই ধরনের লোক”-কে দল থেকে বহিষ্কার করা উচিত

 Share
EMAIL
PRINT
COMMENTS
পুর আধিকারিককে ব্যাট-পেটা করায় কৈলাশ বিজয়বর্গীয়ের ছেলেকে নোটিস বিজেপির

প্রবীণ বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়ের ছেলে আকাশ বিজয়বর্গীয় ব্যাট-পেটা করেন পুর আধিকারিককে


নয়া দিল্লি: 

গত সপ্তাহে ইন্দোরে এক পুর আধিকারিককে ক্রিকেট ব্যাট দিয়ে মারধর করার ঘটনায় খবরের শিরোনামে আসা বিজেপি বিধায়ক আকাশ বিজয়বর্গীয়কে( Akash Vijayvargiya) এবার শোকজ নোটিস (showcause notice) পাঠাল বিজেপির(BJP) শৃঙ্খলারক্ষা কমিটি।আকাশের ওই কাণ্ড ঘটানোর পর সে বিষয়ে তীব্র সমালোচনা করে মুখ খোলেন ক্ষুব্ধ প্রধানমন্ত্রী(PM Modi)। এরপরেই বিজেপির পক্ষ থেকে ওই পদক্ষেপ করা হল।প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি বলেন যে এই ধরণের লোককে কার ছেলে এইসব কিছু না ভেবেই দল থেকে বহিষ্কার করা উচিত।এরপরেই দলের নীতি নির্ধারক কমিটির সদস্যরা প্রধানমন্ত্রীর সঙ্গে একটি বৈঠক করেন। সূত্র মারফৎ খবর,সেই বৈঠকে আকাশ বিজয়বর্গীয়ের ওই কাণ্ড ও সেই ঘটনা নিয়ে তাঁর পরবর্তী বক্তব্য বিষয়েও তীব্র সমালোচনা করা হয়। আকাশ বিজয়বর্গীয় প্রবীণ বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়ের ছেলে।

“তিনি যেই হোন না কেন, যাঁর ছেলেই হোন না কেন,এই ধরণের ঔদ্ধত্য, দুর্বব্যহার সহ্য করা যায় না, অবশ্যই এর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত”, বলেন ক্ষুব্ধ প্রধানমন্ত্রী(PM Modi)।

বুধবার সকালে প্রধানমন্ত্রী মোদি দিল্লিতে তাঁর সরকারি বসভবনে ৪৫ জন আইনি বিশেষজ্ঞকে নিয়ে দলের শৃঙ্খলা সংক্রান্ত বৈঠকে বসেন এবং তারপরেই বিজেপির পক্ষ থেকে আকাশ বিজয়বর্গীয়ের(Akash Vijayvargiya) বিরুদ্ধে কড়া পদক্ষেপ করার সিদ্ধান্ত নেওয়া হয়।

এর আগে মঙ্গলবারও আকাশ বিজয়বর্গীয়ের ওই ঘটনাকে কেন্দ্র করে বিজেপির সংসদীয় বৈঠকে ক্ষোভ উগরে দেন প্রধানমন্ত্রী মোদি।আকাশের ওই ব্যবহার সমর্থনযোগ্য নয় এবং তাঁর বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া উচিত বলেই স্পষ্ট জানান তিনি। “যদি এর জন্যে আমাদের একজন বিধায়ক খোয়াতে হয় তো তাই সই,এই ঘটনার যাতে পুনরাবৃত্তি না হয় তার জন্যে একটি উদাহরণ তৈরি করতে হবে আমাদের”, বলেন নরেন্দ্র মোদি(Narendra Modi)।

গত ২৬ জুন ইন্দোরের(Indore)  গাঞ্জি কমপাউন্ড এলাকায় জবরদখল বিরোধী অভিযানে গিয়েছিলেন মিউনিসিপ্যাল কর্পোরেশনের দুই আধিকারিক  ধীরেন্দ্র ব্যাস ও অসিত খারে। সেই সময়েই আকাশের সঙ্গে তাঁদের কথা কাটাকাটি হয়। ওই আধিকারিককে শাসাতেও দেখা যায় আকাশ ও তাঁর সঙ্গীসাথীদের । “পাঁচ মিনিটের মধ্যে এখান থেকে চলে না গেলে পরের ঘটনার দায় আপনাদেরই নিতে হবে”,এমনভাবেই সরকারি আধিকারিকদের হুমকি দিতে দেখা যায় কৈলাশ বিজয়বর্গীয়ের ছেলে আকাশকে(Akash Vijayvargiya)।তার কিছুক্ষণের মধ্যেই কথাকাটাকাটি মারামারিতে পরিণত হয়।তখনই ক্রিকেট ব্যাট হাতে ওই আধিকারিকদের মারধর করতে শুরু করেন আকাশ, একজন পুলিশ আধিকারিক সেই সময় তাঁকে থামানোর চেষ্টা করলেও কৈলাশ বিজয়বর্গীয়ের(Kailash Vijayvargiya)  ছেলের রোষের হাত থেকে বাঁচেন নি আধিকারিক।আকাশের ওই মারধরের ভিডিও সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হয়ে যায়।এরপরেই ওই বিজেপি বিধায়ককে গ্রেফতার করা হয়। যদিও পরে জামিনও পেয়ে যান প্রবীণ বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়ের ছেলে।

এমনকি ব্যাট দিয়ে পুর আধিকারিককে মারধরের ঘটনার পক্ষে বিজেপি বিধায়ক সাংবাদিকদের কাছে সাফাই দেন এই বলে যে ”বিজেপিতে আমাদের শেখানো হয়েছে প্রথমে আবেদন করো, পরে নিবেদন করো আর তারপরেও কাজ না হলে ধনাধন অর্থাৎ আক্রমণ করো”। এই প্রসঙ্গও তুলে ধরে বৈঠকে ক্ষুব্ধ প্রধানমন্ত্রী(PM Modi) প্রশ্ন করেন “এটা কি ধরণের কথাবার্তা?”

কিন্তু এরপরেও আকাশ বিজয়বর্গীয়কে(Akash Vijayvargiya) নিজের কাণ্ডকারখানা নিয়ে ক্ষমা চাইতে দেখায় যায় না বরং তিনি এই আভাষ দেন যে ভবিষ্যতে এমন ঘটনা ঘটলে একই কাজ করবেন তিনি। আকাশ বলেন,”আমি মনে করছি না যে আমি কোনো অন্যায় করেছি, আমি যা করেছি জনস্বার্থেই করেছি...আমি ঈশ্বরের কাছে প্রার্থনা করছি যে এমন পরিস্থিতি যেন না আসে যাতে আমায় আবার ব্যাট হাতে তুলে নিতে হয়”। জেল থেকে জামিনে ছাড়া পেয়ে বাইরে আসার পরেই এমন কথা বলতে শোনা যায় তাঁকে।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................