‘বিশ্ব বাংলা শারদ সম্মান’ দিলেন মমতা, পুরস্কৃত মন্ত্রী সুব্রত, তারকা প্রিয়াঙ্কা

রেড রোড দুর্গাপুজো কার্নিভাল দিয়ে শারদীয়া শেষ হতেই বৃহস্পতিবার সন্ধেয় নবান্ন-য় পুজো কমিটিদের সম্মানিত করলেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

 Share
EMAIL
PRINT
COMMENTS
‘বিশ্ব বাংলা শারদ সম্মান’ দিলেন মমতা, পুরস্কৃত মন্ত্রী সুব্রত, তারকা প্রিয়াঙ্কা

বিশ্ব বাংলা শারদ সম্মান ২০১৯ নিতে মঞ্চে ভিড় মন্ত্রী-তারকার


কলকাতা: 

২০১৩ থেকে শুরু। টানা ছ'বছর ধরে রাজ্য সরকার পুরস্কৃত করছেন শহরের সেরা পুজো উদ্যোক্তাদের ( Durga Pujo)। এবছরেও তার ব্যতিক্রম হয়নি। রেড রোড দুর্গাপুজো কার্নিভাল দিয়ে শারদীয়া শেষ হতেই বৃহস্পতিবার সন্ধেয় নবান্ন-য় পুজো কমিটিদের সম্মানিত (Biswa Bangla Sharad Samman 2019) করলেন মাননীয় মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। মঞ্চে তখন নৃসিংহপ্রসাদ ভাদুড়ি, শুভাপ্রসন্ন, কবি জয় গোস্বামী, সুবোধ সরকার, মহাসচিব পার্থ চট্টোপাধ্যায়, মন্ত্রী ইন্দ্রনীল সেনের মতো  শহরের গণ্যমান্য অতিথিদের  ভিড়। মঞ্চের নীচে বসা আমন্ত্রিতদের আসনে বসে মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়, বিদ্যুৎ মন্ত্রী সুজিত বসু, অভিনেত্রী প্রিয়াঙ্কা সরকার সহ বহুজন। মঞ্চে উঠেই মমতা বলেন, ‘বাংলার সেরা দুর্গাপুজোগুলোকে সংবর্ধিত করতে আমাদের সরকার ২০১৩ সালে বিশ্ববাংলা শারদ সম্মান প্রদান করা শুরু করেছিল। বাংলার দুর্গাপুজো উদ্যোক্তাদের আরও উৎসাহিত করতে আজও এই সম্মাননা প্রদান করে চলেছে পশ্চিমবঙ্গ সরকার। আজ নবান্ন সভাঘরে এই বিশ্ব বাংলা শারদ সম্মান প্রদান অনুষ্ঠানে তারই আয়োজন।'

ot34su6

এবছর কার্নিভালে অংশ নিয়েছিল শহরের ৭৯ টি পুজো। কার্নিভালের শুরুতে ছিল শ্রীভূমির প্রতিমা। আয়োজক মন্ত্রী সুজিত বসু। তাঁর পরেই ছিল মন্ত্রী সুব্রত মুখোপাধ্যায়ের একডালিয়া এভারগ্রিন। মঞ্চে সম্মান নিতে দেখা যায় তাঁকে। 

pbhpv898

উপস্থিত ছিলেন মন্ত্রী সুজিত বসুও।

qbrq14ho

পুরস্কৃত হন নগরপাল অনুজ শর্মা। 

k3mhod38

বাঘাযতীন তরুণ সংঘের অ্যাম্বাসেডর হিসেবে মঞ্চে সম্মান নিতে ওঠেন প্রিয়াঙ্কা সরকার। পরে তিনি জানান, সেরার সেরা এই সম্মান পেয়ে তিনি গর্বিত-আনন্দিত-সম্মানিত। এবং উৎসাহিত, আগামী বছরের পুজোর কাজের জন্য। মমতা বন্দ্যোপাধ্যায়কে আন্তরিক ধন্যবাদ জানান তিনি। 

tbtp2uio

মঞ্চে আসীন গুণীজনদেরও সম্মাননা জানান মুখ্যমন্ত্রী। বলেন, মানুষে মানুষে সৌভ্রাতৃত্বের বন্ধর গড়ে তোলে এই উৎসব। রাজ্য বাঙালির শ্রেষ্ঠ উৎসবের পাশে থাকতে পেরে আনন্দিত। সম্প্রতি, ইউনেস্কো বিশ্বের সেরা উৎসবের তকমা দিয়েছে শারদীয়াকে। তার জন্য তিনি গর্ব অনুভব করছেন। 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................