প্রশাসকদের মেয়াদ বাড়াতে বিল আনছে রাজ্য সরকার

লোকসভা নির্বাচনের পর থেকে, এখনও পর্যন্ত, বিজেপিতে যোগ দিয়েছেন ৬জন তৃণমূল বিধায়ক এবং কাউন্সিলররা দলে যোগ দেওয়ায় ৬টি পুরসভার দখল নিয়েছে গেরুয়া শিবির।

 Share
EMAIL
PRINT
COMMENTS
প্রশাসকদের মেয়াদ বাড়াতে বিল আনছে রাজ্য সরকার
কলকাতা: 

লোকসভা নির্বাচনের পর, তৃণমূল ছেড়ে বিজেপিতে যোগ দিয়েছেন বহু নেতা, বিধায়ক, কাউন্সিলর। প্রায় ৬টি পৌরসভা হাতছাড়া হয়েছে রাজ্যের শাসকদলের। এই পরিস্থিতিতে পৌরসভাগুলিতে দীর্ঘকালীন মেয়াদে প্রশাসক বসাতে বিল আনতে চলেছে রাজ্য সরকার। বৃহস্পতিবার এক তৃণমূল নেতা বলেন, “পৌরসভার প্রশাসকদের মেয়াদ যাতে বাড়ানো যায়, তারজন্য বর্তমান আইন সংশোধন করতে বিল আনা হচ্ছে। বিধানসভায় চলতি অধিবেশনেই বিলটি আনা হতে পারে”। তৃণমূল সূত্রের খবর, নির্বাচিত কাউন্সিলর ও জনপ্রতিনিধিরা বিজেপিতে যোগ দেওয়ায় বহু পুরসভায় ক্ষমতা হারিয়েছে তৃণমূল কংগ্রেস। তারপরেই এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। লোকসভা নির্বাচনের পর থেকে, এখনও পর্যন্ত, বিজেপিতে যোগ দিয়েছেন ৬জন তৃণমূল বিধায়ক এবং কাউন্সিলররা দলে যোগ দেওয়ায় ৬টি পুরসভার দখল নিয়েছে গেরুয়া শিবির।

গুড়াপে “জয় শ্রীরাম” স্লোগানকে কেন্দ্র করে ধুন্ধুমার, পুলিশের গুলি, আহত ১

৬টি পুরসভার মধ্যে ৫টি উত্তর ২৪ পরগনার এবং একটি দার্জিলিং-এর। বিজেপি প্রথম দখল নেয় ভাটপাড়া পুরসভার। দার্জিলিং এবং নৈহাটি পুরসভার বোর্ড ভেঙে দিয়েছে তৃণমূল সরকার। সেখানে প্রশাসক নিয়োগ করা হয়েছে। হয় ৬ মাস, নাহলে যতদিন পর্যন্ত না নতুন কাউন্সিলররা আসবেন, ততদিন কাজ করবেন প্রশাসক।

ভাটপাড়ায় হিংসা, অশান্তির বলি ২, অমিত শাহের দ্বারস্থ হচ্ছে বিজেপি: ১০টি তথ্য

দলীয় সূত্রের খবর, আরও দুটি বিল আনতে চলেছে রাজ্য সরকার। তারমধ্যে একটি পশ্চিমবঙ্গ পুরনিগম আইন সংশোধনী বিল এবং হাওড়া পুরনিগম আইন সংশোধনী বিল। পশ্চিমবঙ্গ পুরনিগম আইন সংশোধনী বিলে, একজন কাউন্সিলর না হয়েও মেয়র অথবা চেয়ারপার্সন হতে পারবেন, সেক্ষেত্রে ৬ মাসের মধ্যে জিতে আসতে হবে তাঁকে।

গত বছরের নভেম্বরে কলকাতা পুরনিগমের জন্য এই ধরণের বিল পাশ করানো হয়। শোভন চট্টোপাধ্যায়ের পদত্যাগের পর, ফিরহাদ হাকিমকে কলকাতা পুরসভার মেয়র পদে বসাতে ওই বিল আনে রাজ্য সরকার।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................