This Article is From Apr 23, 2020

লকডাউনে গৃহবন্দি 'অমল'! তাই ব্যালকনি থেকে খুদেদের খেলা দেখছে বিমর্ষ বুলডগ

এই ছবি টুইটারে এতটাই ভাইরাল যে, নেটিজেনরা "বিগ পপ্পা ট্রেন্ডিং" বলে হ্যাশট্যাগ চালু করেছে। গত ৪৮ ঘণ্টায় ৬ লক্ষ লাইক আর ৬৪ হাজার বার রিটুইট হয়েছে এই ছবি

লকডাউনে গৃহবন্দি 'অমল'! তাই ব্যালকনি থেকে খুদেদের খেলা দেখছে বিমর্ষ বুলডগ

বিগ পপ্পার এই ছবি এখন সোশাল মাধ্যমে ট্রেন্ডিং।

অমল ও দইওয়ালা গল্পের অমলকে মনে পরে! না মনে পড়লে, আসুন একটু সূত্র ধরিয়ে দিই। কীভাবে ও জানলার ধারে বসে বসে পথ, মানুষ এদের দেখত। আসলে তার বাইরে বেরনো বারণ ছিল। তাই বিমর্ষ হয়েই জানলার ধারে বসে বসে বাইরের জগত উপভোগ করত অমল। এভাবে তার সঙ্গে পরিচয় হয়েছিল এক দইওয়ালার। বাকিটা আমাদের সবারই জানা। এমন এক 'বিমর্ষ অমলের' খোঁজ মিলল সুদুর মার্কিন মুলুকের আটলান্টায়। তবে এই অমল কোনও মানুষ নয়, বরং সমাজের সবচেয়ে বিশ্বস্ত চারপেয়ে জীব এক সারমেয়র গল্প। সম্প্রতি ভাইরাল হওয়া এক ছবিতে (Trending picture in Twitter) দেখা গিয়েছে, বিগ পপ্পা নামে ওই বুলডগ (English Bulldog) বিমর্ষ মুখে ব্যালকনিতে বসে। আর নীচে খেলছে খুদেরা। সেটাই ব্যালকনি থেকে দেখে সময় কাটছে বিগ পপ্পার। তার চোখে-মুখে স্পষ্ট, সেই বাচ্চা এবং তাদের সঙ্গে খেলাকে বেশ মিস করছে বিগ পপ্পা।কারণ লকডাউনের (Lockdown in US) জেরে আর সবার সঙ্গে তারও  গৃহবন্দি দশা। তাই ব্যালকনি থেকেই বন্ধুদের বালখিল্যতা দেখাই এখন তার সম্বল। ঠিক যেভাবে অমল বিমর্ষ চোখে দেখত ঘরের বাইরে থাকা মানুষের গতিবিধি।

লকডাউনে বাড়ির উঠোনে মানুষখেকো কুমীর! ভয়ঙ্কর হামলা পরিবারকে

বিগ পপ্পার মালকিন, পেশায় সাজ-সজ্জা বিশারদ রাশিদা এলিস এই ভিডিও টুইটারে ছেড়েছেন। বাজফিড নিউজকে এলিশা বলেন, "বাচ্চাদের খুব ভালবাসে বিগ পপ্পা। তার কাছে প্রথমে বাচ্চারা, তারপর অন্য সারমেয়রা আর সবার শেষে বড়রা। লকডাউনের কারণে তার বাইরে বেরনো বন্ধ। তাই আবাসনের বাচ্চাদের সঙ্গে খেলতে না পেরে বিমর্ষ সে। মাথা নিচু করেই ঘরের এদিক-ওদিক এখনব ঘুরে বেড়ায় বিগ পপ্পা।" 

পরিযায়ী শ্রমিকদের মন ভালো করতে বাহুবলী দেখাল পুলিশ, করল খাবার পরিবেশনও

মঙ্গলবার বিগ পপ্পার এই ছবি টুইটারে ছাড়েন এলিস। তিনি লেখেন, "বিগ পপ্পা আজ খুব বিমর্ষ। আমার মনে হয় আবাসনের বাচ্চাদের সঙ্গে খেলাটা ও খুব মিস করছে। তাই ব্যালকনি থেকেই ওদের দেখছে।" এলিস আরও লিখেছেন, "ছয় তলার ওপর থেকেই চিৎকার করছে সে। কিন্তু ওর ডাক নীচের বাচ্চারা শুনতে পাচ্ছে না। তাই ও আরও বিমর্ষ হয়ে পড়ছে।"

দেখুন সেই ছবি: 

এই ছবি টুইটারে এতটাই ভাইরাল যে, নেটিজেনরা "বিগ পপ্পা ট্রেন্ডিং" বলে হ্যাশট্যাগ চালু করেছে। গত ৪৮ ঘণ্টায় ৬ লক্ষ লাইক আর ৬৪ হাজার বার রিটুইট হয়েছে এই ছবি। কীভাবে বিগ পপ্পার এই গৃহবন্দির ছবিতে কমেন্টস করেছেন নেটিজেনরা দেখে নিন: 

এই ভাইরাল ছবি প্রসঙ্গে এলিস বলেছে, "আমার মনে হয় সকলেই বিগ পপ্পার মতো অবস্থা। একটা সময় ছিল বন্ধুদের সঙ্গে সময় কাটাতাম। আর এখন গৃহবন্দি জীবন। তাই এই লকডাউন মানুষ আর সারমেয়র জীবন দর্শনকে এক করে দিয়েছে।" 

.