পশ্চিমবঙ্গের ২ জেলা থেকে বাজেয়াপ্ত ৭৮ টি বোমা, গ্রেফতার ৮

এর মধ্যে ৬০ টি বোমা বাজেয়াপ্ত (bombs seized) করা হয়েছে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া থেকে, পশ্চিম বর্ধমানের কাণ্ডেশ্বর খেকে উদ্ধার আরও ১৮

 Share
EMAIL
PRINT
COMMENTS
পশ্চিমবঙ্গের ২ জেলা থেকে বাজেয়াপ্ত ৭৮ টি বোমা, গ্রেফতার ৮

উত্তর ২৪ পরগনা ও পশ্চিম বর্ধমান থেকে বাজেয়াপ্ত ৭৮ টি বোমা


দুর্গাপুর/ ভাটপাড়া: 

পশ্চিমবঙ্গের উত্তর ২৪ পরগনা ও বর্ধমান থেকে ৭৮টিরও বেশি বোমা বাজেয়াপ্তের (Bombs Seized) ঘটনায় ছড়াল চাঞ্চল্য। এর মধ্যে আবার সম্প্রতি রাজনৈতিক হিংসায় উত্তপ্ত হয়ে ওঠা উত্তর ২৪ পরগনার ভাটপাড়া (Bhatpara) থেকে উদ্ধার হয়েছে ৬০ টি বোমা (bomb recovered)। ভাটপাড়া ছাড়াও পশ্চিম বর্ধমান জেলার দুর্গাপুর শহরের কাণ্ডেশ্বর এলাকা থেকে আরও ১৮ টি বোমা (Bombs Seized) উদ্ধার করেছে পুলিশ। ঘটনার সঙ্গে জড়িত সন্দেহে এখনও পর্যন্ত ৮ জনকে গ্রেফতার (arrest) করা হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। ব্যারাকপুরের পুলিশ কমিশনার মনোজ কুমার জানিয়েছেন, “আমরা ভাটপাড়া পুলিশ স্টেশনের কাছে কাঁকিনাড়ার ৬ নম্বর গলি অঞ্চল থেকে ৬০ টি বোমা উদ্ধার করেছি। এই ঘটনায় আমরা ইতিমধ্যেই ৮ জনকে গ্রেফতার করেছি গোটা ঘটনার তদন্ত শুরু হয়েছে” । 

‘কাটমানি' নিয়ে হিংস্র প্রতিবাদ নয়, অভিযোগ করুন থানায়, আর্জি পুলিশের

ওদিকে দুর্গাপুর সিটিতে বোমা নিষ্ক্রিয়করণ দল গিয়ে উদ্ধার হওয়া ১৮ টি বোমাকেই(Bomb) নিষ্ক্রিয় করেছে। যদিও ওই ঘটনায় এখনও পর্যন্ত কাউকে গ্রেফতার করা সম্ভব হয় নি।

গত বৃহস্পতিবার শাসক দল তৃণমূল কংগ্রেস (TMC) ও বিরোধী দল বিজেপির (BJP) মধ্যে সংঘর্ষের জেরে উত্তেজনা ছড়ায়। ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের অধীনস্থ ভাটপাড়ায় (Bhatpara) সংঘর্ষের সময় পুলিশ গুলি চালালে তার জেরেই ২ জনের মৃত্যু হয় বলে অভিযোগ করে বিজেপি। ওই ঘটনায় আহত হন আরও কয়েকজন।বিরোধী দল বিজেপির একটি প্রতিনিধি দল ভাটপাড়ায় গিয়ে পরিস্থিতি পর্যবেক্ষণ করে কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রককে রিপোর্ট দিয়েছে। 

লোকসভায় সাংসদ হিসেবে শপথ নিলেন মিমি চক্রবর্তী, নুসরত জাহান

এলাকায় এতটাই উত্তেজনা ছড়ায় যে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনতে এবং শান্তি শৃঙ্খলা বজায় রাখতে ১৪৪ ধারা জারি করে প্রশাসন। এই ঘটনায় তৃণমূল কংগ্রেস ও বিজেপি উভয় দলই একে অপরকে দোষারোপ করে। লোকসভা নির্বাচনের পর থেকেই একের পর এক রাজনৈতিক সংঘর্ষের সাক্ষী থেকেছে বাংলা। ভাটপাড়া (Bhatpara) ও দুর্গাপুর শহর থেকে বোমা উদ্ধারের ঘটনা সেই উত্তেজনায় নয়া সংযোজন ।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................