'পোশাক ছিঁড়ে দেব!' মহিলা যাত্রীকে এভাবে যৌন নির্যাতনের হুমকি উবের চালকের

ফের নীতিপুলিশির শিকার এক উবের মহিলা যাত্রী। ঘটনাস্থল বেঙ্গালুরুর মতো শিক্ষিত শহরে।

 Share
EMAIL
PRINT
COMMENTS
'পোশাক ছিঁড়ে দেব!' মহিলা যাত্রীকে এভাবে যৌন নির্যাতনের হুমকি উবের চালকের

অন্য ক্যাব পেতেও চালক মহিলাকে সাহায্য করেনি


বেঙ্গালুরু: 

উবের, ওলার মতো বেসরকারি পরিবহনে যাত্রী, বিশেষ করে মহিলা যাত্রীদের নিরাপত্তা কি তলানিতে ঠেকেছে? সাম্প্রতিক একটি ঘটনা প্রকাশ্যে আসতেই এই নিয়ে প্রশ্ন উঠেছে (raises questions) সব মহলে। অভিযোগ, এক মহিলা যাত্রী তাঁর সহকর্মীর সঙ্গে উঠেছিলেন এক উবেরে (Uber)। হঠাৎই তাঁকে রাত করে বাড়ি না ফেরা এবং মদ্যপান না করার মতো আপত্তিকর মন্তব্য করতে থাকে উবের চালক (driver misbehaved)। সঙ্গে সঙ্গে ঘটনার প্রতিবাদ জানালে মহিলা যাত্রীকে যৌন নির্যাতনের হুমকিও (sexual abuse) নাকি দেয় সে।নীতিপুলিশির এই ঘটনা ঘটেছে বেঙ্গালুরুর (Bengaluru) মতো শিক্ষিতমনস্ক শহরে।

দিল্লির ফ্ল্যাট বাড়িতে আগুন, মৃত ছয়, গুরুতর আহত ১১

অঘটনের তখনও বাকি। সোশ্যাল মিডিয়ায় পুরো ঘটনা পোস্ট করে ওই মহিলা জানান, তিনি মত্ত অবস্থায় রয়েছএন, এই মিথ্যে অভিযোগ দেওয়ার পাশাপাশি তাঁকে গাড়ি থেকে নেমে যাওয়ার নির্দেশ দেয় ওই চালক। চালকের সেই নির্দেশ মানতে অস্বীকার করলে সঙ্গে সঙ্গে তাঁকে হুমকি দিয়ে বলা হয়, ভালো কথায় গাড়ি থেকে না নামলে মহিলার পোশাক ছিঁড়ে দিয়ে তাঁকে নামিয়ে দেওয়া হবে। গত শনিবারে ঘটে যাওয়া এই ঘটনার পর থেকেই আক্রান্ত মানসিক ভাবে বিপর্যস্ত বলে জানিয়েছেন সোশ্যালে।

ঠিক কী ঘটেছিল শনিবার রাতে? মহিলা যাত্রীর কথায়, কাজের পর সহকর্মীর সঙ্গে রেস্তোরাঁয় রাতের খাওয়া সেরে তাঁর সঙ্গেই একটি উবেরে উঠেছিলেন তিনি। কিছুটা যাওয়ার পরেই চালক হঠাৎ তাঁকে অযাচিতভাবে সন্ধে সাতটার মধ্যে বাড়ি ফেরা এবং মদ্যপান না করার নির্দেশ দিতে থাকে। প্রত্যুত্তরে মহিলা যাত্রী চালককে জানান, তিনি মদ্যপ নন। এবং তাকে নিজের কাজে মন দিতে বলেন। সঙ্গে সঙ্গে চালক তাঁকে সেফটি বাটন পুশ করতে বলে কাস্টমার কেয়ারে জানায়, যে এক মদ্যপ মহিলা সহকর্মীকে নিয়ে উবেরে উঠেছেন। নিরাপত্তার কারণে, চালক এঁদের নির্দিষ্ট স্থানে পৌঁছে দিতে অপারগ। মহিলা যাত্রী নাকি তখন চিৎকার করে কাস্টমার কেয়ারকে জানানোর চেষ্টা করেন তাঁর বক্তব্য। কিন্তু চালক নিজ সিদ্ধান্তে অনড় থাকে। এবং যৌন নির্যাতনের হুমকি দিয়ে মাঝ রাস্তায় তাঁকে জোর করে নামিয়ে দেয়। এমনি অন্য উবের বা ওলা পেতেও সাহায্য করেনি তাঁকে।

উত্তর বঙ্গোপসাগরে ঘনীভূত গভীর নিম্নচাপ, অতি ভারী বর্ষণের সতর্কতা জারি

অভিযোগকারিনীর বয়ান অনুযায়ী, রাত ১১.১৫ নাগাদ তাঁকে ফাঁকা রাস্তায় নামিয়ে দেওয়া হলে ভীষণ ভয় পেয়ে যান তিনি। ঘনঘন কাস্টমার কেয়ারে ফোন করতে থাকেন, যাতে অন্য একটি উবেরের ব্যবস্থা তাকে করে দেওয়া হয়। একই সঙ্গে তাঁর এটাও ভয় হচ্ছিল,  যদি আগের উবের চালক ফিরে এসে তাঁকে আক্রমণ করে তাহলে কীভাবে নিজেকে বাঁচাবেন তিনি?

এরপর যদিও অন্য গাড়ির বন্দোবস্ত করে দেয় কাস্টমার কেয়ার। টাকাও ফেরত দেয় সংস্থা। পাশাপাশি, ঘটনার পূর্ণাঙ্গ তদন্তের আশ্বাস দিয়েছে সংস্থা।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)


পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................