সদ্যজাতকে স্তন্যপান করানোর জন্য মহিলা পুলিশের প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী কুমারস্বামী

কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী কুমারস্বামীর নাম অনুসারে শিশুটির নামকরণ করা হয়েছে কুমারস্বামী।

সদ্যজাতকে স্তন্যপান করানোর জন্য মহিলা পুলিশের প্রশংসা করলেন মুখ্যমন্ত্রী কুমারস্বামী

সদ্যজাতের নামকরণ কর্ণাটকের মুখ্যমন্ত্রীর নাম অনুকরণে কুমারস্বামী রাখা হয়েছে

বেঙ্গালুরু: সোশ্যাল মিডিয়া, বেঙ্গালুরুর পুলিশ কনস্টেবল অর্চনার প্রশংসায় পঞ্চমুখ, যিনি এক পরিত্যক্ত নবজাতককে স্তন্যপান করিয়েছেন।
দা হিন্দুর রিপোর্টে বলা হয়েছে, ব্যাঙ্গালুরুর ইলেকট্রনিক সিটির একটা কন্সট্রাকশন সাইটের কাছে প্ল্যাস্টিকের ব্যাগে জড়িয়ে শিশুটিকে ফেলে রাখা হয়েছিল, সেখান থেকে তাকে উদ্ধার করা হয়।

অ্যাসিস্টেন্ট পুলিশ সাব-ইন্সপেক্টর নাগেশ আর প্রথম সেই স্থানে উপস্থিত হন। “শিশুটা খুব খারাপ অবস্থায় ছিল। ওর সারা গায়ে রক্ত মাখা ছিল এমন কী ওর অ্যাম্বিলিকাল কর্ডটাও গলার সঙ্গে প্যাঁচানো ছিল", হিন্দুকে তিনি জানান।    

মিস্টার নাগেশ তখন শিশুটিকে নিকটবর্তী হাসপাতালে নিয়ে উপস্থিত হন, যেখানে ডাক্তাররা বিনামূল্যে তার চিকিৎসা করে। এরপর তিনি শিশুটিকে পুলিশ স্টেশনে নিয়ে উপস্থিত হন।   

শ্রীমতী অর্চনা, তিন মাসের শিশু পুত্রের মা, সম্প্রতি মেটারনিটি ছুটির পর কাজে যোগ দিয়েছেন, তিনি শিশুটিকে স্তন্যপান করান।

“আমি সহ্য করতে পারছিলাম না”, শ্রীমতী অর্চনা বিবিসি-কে জানান। “আমার মনে হচ্ছিল আমার ছেলেই কাঁদছে, আমার ওকে খাওয়াতে হবে”।  

কর্ণাটকের নতুন মুখ্যমন্ত্রী কুমারস্বামীর নাম অনুসারে শিশুটির নামকরণ করা হয়েছে কুমারস্বামী। হিন্দু-কে মিস্টার নাগেশ বলেন, “যেহেতু শিশুটির দেখভাল এখন সরকারই করবে, তাই আমরা ওর নাম কুমারস্বামীই রেখেছি।“  

এরপর শিশুটিকে ব্যাঙ্গালুরুর শিশু মন্দির শিশু হোম কর্তৃপক্ষের হাতে তুলে দেওয়া হয়।  

বুধবার কর্ণাটকের প্রধানমন্ত্রী এইচডি কুমারস্বামী টুইটারে লেখেন “খবরটা তাকে প্রচন্ড পরিমাণে নাড়া দিয়ে গেছে” এবং তিনি পুলিশ কনস্টেবল, “যিনি শিশুটির যত্ন নিয়েছেন”, তাঁর সঙ্গে দেখা করে কৃতজ্ঞতা জানাতে চান।

বেঙ্গালুরু সিটি পুলিশ ফেসবুকে অর্চনার প্রশংসা করে লেখে, “আমাদের মহিলা পুলিশ কনস্টেবল অর্চনাকে স্যালুট জানাই, যিনি মেটারনিটি ছুটির থেকে ফিরে কাজে যোগ দেওয়ার পর পরিত্যাক্ত নবজাতককে স্তন্যপান করান”, এর সঙ্গে পোস্টে তারা #থ্যাঙ্কইউঅর্চনা হ্যাশট্যাগ যোগ করেন।

ইন্টারনেটে সকলে অর্চনার প্রশংসা করে। “আপনার জন্য অনেক শ্রদ্ধা ম্যাডাম”, “মনুষ্যত্ব দীর্ঘজীবী হোক”, “অর্চনা ম্যাডামকে স্যালুট! আপনি সকল মায়েদের অনুপ্রেরণা”, ইত্যাদি কমেন্ট সেই পোস্টে দেখা যায়।
 Click for more trending news