This Article is From Jun 23, 2019

পুলিশের গুলিতে আহত দলের দুই কর্মী ও এক কিশোর, অভিযোগ বিজেপির

বিজেপির(BJP) তোলা অভিযোগ উড়িয়ে দিয়েছেন রাজ্যের মন্ত্রী তথা বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়।

পুলিশের গুলিতে আহত দলের দুই কর্মী ও এক কিশোর, অভিযোগ বিজেপির
কলকাতা:

বাঁকুড়ায় রাজনৈতিক সংঘর্ষে পুলিশের গুলিতে তাদের দলের দুই কর্মী এবং একজন নাবালক আহত হয়েছে বলে অভিযোগ করল রাজ্য বিজেপি (BJP)। গেরুয়া শিবিরের নেতাদের দাবি, শনিবার বাঁকুড়ার পাত্রসায়রে শুভেন্ধু আধিকারির সভা থেকে বাড়ি ফিরছিলেন তৃণমূল (TMC) কর্মীরা। সেই সময় তাঁদের সামনেই “জয় শ্রী রাম” স্লোগান দেন তিনজন। আর তাতেই তৃণমূল কর্মীদের সঙ্গে বিজেপির সংঘর্ষের সূত্রপাত। এরপরেই দুই দলের মধ্যে সংঘর্ষ বাঁধে। বিজেপির (BJP) অভিযোগ ভিড় হঠাতে গুলি চালিয়েছে পুলিশ। যদিও সেই অভিযোগ উড়িয়ে দিয়েছে রাজ্যের শাসকদল তৃণমূল কংগ্রেস (TMC)  এবং পুলিশ। এক পুলিশ আধিকারিক বলেন, “আমাদের কর্মীদের  লক্ষ্য করে পাথর ছোঁড়া শুরু হওয়ায় পরিস্থিতি নিয়ন্ত্রণে আমরা লাঠিচার্জ করি এবং কাঁদানে গ্যাসের সেল ফাটাই”।

ভাটপাড়ায় নিষেধাজ্ঞার মধ্যেই কাকিনাড়ায় বোমাবাজি, এলাকায় উত্তেজনা

স্থানীয় বিজেপি(BJP) নেতৃত্বের দাবি, তিনজন আহত হয়েছেন, তারমধ্যে রয়েছে এক নাবালক। তিনজনকেই বাঁকুড়ার সম্মিলনি মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে। বাঁকুড়ার বিজেপি সাংসদ সুভাষ সরকার বলেন, “এই ধরণের সংঘর্ষের ঘটনা নতুন নয়। পরিস্থিতি নিয়ন্ত্রণে পুরোপুরি ব্যর্থ রাজ্য প্রশাসন এবং পুলিশ। রাজ্যটিকে ধীরে ধীরে পুলিশের রাজ্য পরিণত করছে তৃণমূল কংগ্রেস সরকার”।

ভাটপাড়ায় হিংসা, অশান্তির বলি ২, অমিত শাহের দ্বারস্থ হচ্ছে বিজেপি: ১০টি তথ্য

যদিও বিজেপির(BJP) তোলা অভিযোগ উড়িয়ে দিয়েছেন রাজ্যের মন্ত্রী তথা বর্ষীয়ান তৃণমূল নেতা সুব্রত মুখোপাধ্যায়। পুলিশ গুলি চালালে ঘটনাস্থলে গুলির খোল পড়ে থাকতে দেখা যেত বলে পাল্টা দাবি করেছেন তিনি।বাঁকুড়ার ঘটনায় জড়িত থাকার অভিযোগে, ইতিমধ্যেই গ্রেফতার করা হয়েছে, স্থানীয় বিজেপি নেতা তমালকান্তি গুঁইকে। বাঁকুড়ার ঘটনার প্রতিবাদে রবিবার পথ অবরোধ করে বিক্ষোভ দেখায় গেরুয়া শিবির।

অশান্ত ভাটপাড়া, মৃত ২, জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

লোকসভা নির্বাচনের পর থেকেই রাজ্যে একের পর এক হিংসার ঘটনা ঘটেছে। এবার লোকসভা নির্বাচনে তৃণমূল কংগ্রেস (TMC) গতবারের থেকে বেশ কতকগুল আসন খুইয়েছে। ২০১৪ লোকসভা নির্বাচনে রাজ্যে ৩৪টি আসনে জোড়াফুল ফুটলেও, এবারের ভোটে ২২টি আসনে জয় পেয়েছে তৃণমূল কংগ্রেস। অন্যদিকে, ২০১৪ লোকসভা নির্বাচনে বঙ্গে মাত্র ২টি আসনে পদ্ম ফুটলেও, এবার সেখানে ১৮টি আসনে পাপড়ি মেলেছে পদ্ম।

লোকভা নির্বাচনের ভোটপর্বেও রাজ্যে অশান্তির ঘটনা ঘটেছে। ফলাফলের পর, কখনও সন্দেশখালি, কখনও ভাটপাড়া আবার কখনও উত্তপ্ত বাঁকুড়া।

.