উত্তপ্ত ভাটপাড়ায় জারি করা হল ১৪৪ ধারা

ভাটপাড়ায় দুই গোষ্ঠীর সংঘর্ষে একজনের মৃত্যু হয়, আহত তিনজন।

 Share
EMAIL
PRINT
COMMENTS
উত্তপ্ত ভাটপাড়ায় জারি করা হল ১৪৪ ধারা
কলকাতা: 

রাজনৈতিক সংঘর্ষে উত্তপ্ত হয়ে ওঠায় উত্তর ২৪ পরগনার ভাটপাড়া(Bhatpara), জগদ্দল এলাকায় ১৪৪ ধারা জারি করল প্রশাসন। রাজ্যের স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় বলেন, “ভাটপাড়ায় সক্রিয় কিছু সমাজবিরোধী এবং দুষ্কৃতী। তাদের সঙ্গে যোগ দিয়েছে বহিরাগতরা, তারা এলাকায় শান্তি বিঘ্নিত করছে। এলাকায় মোতায়েন করা হয়েছে র‍্যাফ”।  ব্যারাকপুর কমিশনারেটের এলাকাগুলি, বিশেষ করে ভাটপাড়া. বিশেষ  নজর রাখছে রাজ্য সরকার। ভাটপাড়া (Bhatpara) বিধানসভা উপনির্বাচনের পর ১৯ মে উত্তপ্ত হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া। রাজ্য সরকারের পদস্থ আধিকারিক জানিয়েছেন, ব্যারাকপুর কমিশনারেটের বিশেষ কিছু দায়িত্ব দেওয়া হয়েছে দক্ষিণবঙ্গের এডিজি সঞ্জয় সিংকে। রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রকেও ভাটপাড়ায় যেতে বলা হয়েছে বলে জানিয়েছেন স্বরাষ্ট্রসচিব আলাপন বন্দ্যোপাধ্যায়।

পুলিশের শীর্ষ কর্তা আসার আগেই অশান্ত ভাটপাড়া, গুলিবিদ্ধ হয়ে মৃত এক কিশোর

পরিস্থতি উত্তপ্ত হয়ে ওঠায় এলাকায় মোতায়েন করা হয়েছে র‍্যাফ।, ঘটনায় বন্ধ রাখা হয়েছে, দোকান, বাজার থেকে শুরু করে ব্যবসায়িক প্রতিষ্ঠানগুলি।

বৃহস্পতিবার ছিল ভাটপাড়া থানার উদ্বোধন।সেই কাজে যাচ্ছিলেন রাজ্য পুলিশের ডিজি বীরেন্দ্রসহ পুলিশের অন্যান্য আধিকারিকরা। সেই সময় ভাটপাড়ার (Bhatpara) থানা সংলগ্ন এলাকায় বোমা ফাটানোর পাশাপাশ শূন্যে গুলি চালায় বিবাদমান দুই গোষ্ঠী। পুলিশ জানিয়েছেন, ঘটনায় মৃতের নাম রামবাবু সাউ। যদিও আহতে পরিচয় এখনও জানা যায় নি। রামবাবু সাউ এলাকায় ফুচকা বিক্রি করত বলে জানা গেছে। আহতদের হাসপাতালে ভর্তি করা হয়েছে।

চিকিৎসকদের উপর হামলার বিষয়ে মমতা বন্দ্যোপাধ্যায়কে চিঠি কলকাতার বিশিষ্ট মুসলিমদের

ব্যারাকপুরের বিজেপি সাংসদ অর্জুন সিং, NDTV কে বলেন, “ব্যারাকপুরের হিংসার জন্য দায়ী পুলিশ ও তৃণমূলের গুণ্ডারা”। ভাটপাড়া(Bhatpara) এলাকটি রয়েছে ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের মধ্যেই।

ভাটপাড়ায়(Bhatpara) হিংসার ঘটনা এই প্রথম নয়, এর আগে, বিধানসভা উপনির্বাচনের পর ১৯ মে উত্তপ্ত হয়ে ওঠে উত্তর ২৪ পরগনার ভাটপাড়া। পরিস্থিতি উত্তপ্ত হওয়ার পর, আর সেখানে উদ্বোধনে যান নি, রাজ্য পুলিশের ডিজি। তাঁকে কলকাতায় ফিরিয়ে আনা হয়।

বিজেপি নেতা কৈলাশ  বিজয়বর্গীয় NDTV কে বলেন, “বিজেপি বিধায়কদের এক প্রতিনিধিদল ব্যারাকপুর যাবে, এবং তাঁরা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে রিপোর্ট দেবেন”।



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................