উত্তপ্ত ভাটপাড়ায় যাচ্ছে বিজেপির প্রতিনিধি দল

বৃহস্পতিবার উত্তর ২৪ পরগনার ভাটপাড়ায় রাজনৈতিক সংঘর্ষে(Bhatpara Clash) দুজনের মৃত্যু হয়, আহত হন অনেকেই।

 Share
EMAIL
PRINT
COMMENTS
উত্তপ্ত ভাটপাড়ায় যাচ্ছে বিজেপির প্রতিনিধি দল

ভাটপাড়ায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।


কলকাতা: 

রাজনৈতিক সংঘর্ষে বৃহস্পতিবার উত্তপ্ত হয়ে উঠেছিল উত্তর ২৪ পরগনার ভাটপাড়া (Bhatpara Clash)। ঘটনায় এক কিশোরসহ দুজনের মৃত্যু হয় এবং অনেকেই আহত হন। সেখানকার সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেখতে শনিবার সুরিন্দর সিং আলুয়ালিয়ার নেতৃত্বে তিনজনের প্রতিনিধি দল পাঠানো হবে বলে জানাল বিজেপি (BJP)। দলের জাতীয় সম্পাদক কৈলাশ বিজয়বর্গীয়কে উদ্ধৃত করে সংবাদসংস্থা পিটিআই জানিয়েছে, “এসএস আলুয়ালিয়াসহ প্রতিনিধি দলে থাকবেন সত্যপাল সিং, বিডি রাম, তাঁদের সঙ্গে থাকবেন রাজ্য নেতারা”। দলীয় সূত্রের দাবি, তিনজনের প্রতিনিধি দল ভাটপাড়ার(Bhatpara) সামগ্রিক পরিস্থিতি খতিয়ে দেবে একটি  রিপোর্ট তৈরি করবে এবং তা তুলে দেওয়া হবে, বিজেপি(BJP) সভাপতি তথা কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহের হাতে।

ভাটপাড়ায় নিষেধাজ্ঞার মধ্যেই কাকিনাড়ায় বোমাবাজি, এলাকায় উত্তেজনা

ভাটপাড়ায় সংঘর্ষ(Bhatpara Clash) ঘিরে একে অপরের বিরুদ্ধে তোপ দেগেছে বিজেপি (BJP) ও তৃণমূল কংগ্রেস (TMC)। ফলে এলাকায় তৈরি হয়েছে রাজনৈতিক উত্তেজনা। ব্যারাকপুর লোকসভা কেন্দ্রের মধ্যে রয়েছে ভাটপাড়া এলাকাটি। বৃহস্পতিবারের সংঘর্ষের পরেই এলাকায় ১৪৪ ধারা জারি করা হয়েছে। মৃত দুজনের দেহ নিয়ে প্রতিবাদ মিছিলের হুঙ্কার দিয়েছেন বিজেপি(BJP) সাংসদ অর্জুন সিং। লোকসভা নির্বাচনের পর্ব শেষ হতেই এলাকায় সক্রিয় “সমাজবিরোধীদের” বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার জন্য পুলিশকে একটি স্মারকলিপি জমা দিয়েছেন তিনি।

ভাটপাড়ার ঘটনায় গ্রেফতার ১৬,এলাকায় এখনও উত্তেজনা; মোতায়েন বিশাল পুলিশ বাহিনী

পুলিশি নিষ্ক্রিয়তার অভিযোগ তুলে শুক্রবার সন্ধ্যায় কলকাতায় একটি প্রতিবাদ মিছিল বের করে বিজেপি (BJP)। NDTV কে বিজেপি সাংসদ অর্জুন সিং বলেন, “পুলিশ যদি নিরপেক্ষ  না থাকে, তাহলে এলাকায় শান্তি ফিরবে কীভাবে? পুলিশকে তাদের দায়িত্ব সম্পর্কে নিরপেক্ষ থাকবে হবে এবং অপরাধীদের গ্রেফতার করতে হবে। এখানকার মনুষ গরীব এবং তাঁরা পুলিশ ভয়ে দিন কাটাচ্ছেন”। ভাটপাড়ায় রাজনৈতিক উত্তেজনা বেড়ে চলেছে। শুক্রবার সকালেও বোমাবাজি করে অজ্ঞাতপরিচয় ব্যক্তিরা, যদিও তা ফাটেনি। তৃণমূলের বিরুদ্ধে পুলিশি নিষ্ক্রীয়তার অভিযোগ তুলে ব্যারাকপুর পুলিশ কমিশনারেট ঘেরাও করে বিজেপি (BJP)। ভাটপাড়ার সংঘর্ষে (Bhatpara Clash) এখনও  পর্যন্ত ১৬ জনকে গ্রেফতার করা হয়েছে। 

ভাটপাড়ায় হিংসা, অশান্তির বলি ২, অমিত শাহের দ্বারস্থ হচ্ছে বিজেপি: ১০টি তথ্য

মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে এলাকায় সন্ত্রাস তৈরির অভিযোগ তুলেছেন অর্জুন সিং, পাশাপাশি তাঁর অভিযোগ, তৃণমূলের হয়ে কাজ করার জন্য “গুণ্ডাদের” বিরুদ্ধে ব্যবস্থা নিতে পুলিশকে বাধা দিচ্ছেন মুখ্যমন্ত্রী। বৃহস্পতিবার, ব্যারাকপুরের পুলিশ কমিশনার তন্ময় রায়চৌধুরীকে সিআইডিতে বদলি করা হয়, এবং তাঁর জায়গায় আনা হয় দার্জিলিং-এর আইজি মনোজ কুমার ভার্মাকে।

অশান্ত ভাটপাড়া, মৃত ২, জরুরি বৈঠক ডাকলেন মুখ্যমন্ত্রী

এলাকায় সমস্ত বিরোধীদের দমন করতে বর্বরোচিত আচরণ করতে তৃণমূল কংগ্রেস (TMC), এমনটাই অভিযোগ করেন রাজ্যের দায়িত্বপ্রাপ্ত বিজেপি নেতা কৈলাশ বিজয়বর্গীয়। তাঁকে উদ্ধৃত করে পিটিআই জানিয়েছে, “এখানে তারা যেভাবে সন্ত্রাস চালিয়েছে, তা নজিরবিহীন। ভাটপাড়া থেকে তারা বিজেপি কর্মী ও ভোটারদের মুছে ফেলতে চাইছে, তবে তাদের কৌশল কাজে আসবে না”।

ভোটের পর থেকেই দুই দলের সংঘর্ষে উত্তপ্ত ভাটপাড়া(Bhatpara Clash)। লোকসভা নির্বাচনের আবেহই তৃণমূল(TMC) ছেড়ে বিজেপিতে (BJP) যোগদান করেন অর্জুন সিং, তাঁর ছেলে পবন সিং বিজেপির টিকিটে উপনির্বাচনে পরাজিত করেন তৃণমূল প্রার্থী মদন মিত্রকে।

(পিটিআইয়ের তথ্য সংযুক্ত হয়েছে)



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................