This Article is From Sep 13, 2018

তৃণমূল নেতা ফিরহাদ হাকিম নতুন অফিস উদ্বোধনের জন্য অসম পৌঁছালেন

অসমের উদ্দেশে রওনা হলেন পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। গুয়াহাটিতে  তৃণমূল কংগ্রেসের কার্যালয় উদ্বোধন করবেন তিনি।

তৃণমূল নেতা ফিরহাদ হাকিম নতুন অফিস উদ্বোধনের জন্য অসম পৌঁছালেন

দুপুর সাড়ে বারোটা নাগাদ সেখানে পৌঁছবেন তিনি।

কলকাতা:

 অসমে পৌঁছলেন  পুরমন্ত্রী ফিরহাদ হাকিম। গুয়াহাটিতে তৃণমূল কংগ্রেসের কার্যালয় উদ্বোধন করার পাশাপাশি এনআরসি সংক্রান্ত ‘সমস্যায়’ জর্জরিত নাগরিকদের পাশেও দাঁড়াবেন ফিরহাদ। সূত্রের খবর গতকাল রাত সাড়ে বারোটা নাগাদ সেখানে পৌঁছন তিনি। মাস খানেক আগে এনআরসির  চূড়ান্ত খসড়া তালিকা প্রকাশের পর আরও কয়েকজন জন প্রতিনিধিকে নিয়ে অসমে যান ফিরহাদ। সেবার তাঁদের শিলচর বিমানবন্দরেই আটকে দেয় প্রশাসন। পরদিন ফিরে আসেন সকলে। গতকাল  তিনি জানান দেশের নিরাপত্তা সুনিশ্চিত করার  নামে যেভাবে সাধারণ মানুষের উপর অত্যাচার নামিয়ে আনা হচ্ছে আমরা সেটা মানব না।

খসড়ায় 40 লাখ মানুষের নাম বাদ পড়ার পর থেকেই মুখ্যমন্ত্রী প্রতিবাদ করে আসছেন। আর সেভাবেই আমরা মানুষের পাশে দাঁড়াতে চাই। কিন্তু আবার যদি তাঁকে বিমান বন্দরেই  আটকে দেওয়া হয়? জবাবে মন্ত্রী জানিয়েছিলেন, আমরা গণতান্ত্রিক দেশের নাগরিক। যে কেউ যেখানে খুশি যেতে পারে। মানুষের পাশে দাঁড়াতেই সেখানে যাচ্ছি আর আমায় যদি আটকানো তা খুবই দুর্ভাগ্যজনক বিষয় হবে। কয়েকদিন আগে কলকাতায় এসে সভা করে যান বিজেপি সভাপতি অমিয় শাহ। সভা আয়োজনে  আমরা সাহায্য করেছিলাম। পুলিশ দিয়ে নিরাপত্তাও দেওয়া হয়েছিল। কিন্তু আমাদের  বিজেপি শাসিত রাজ্যে আটকানো হয়েছে। আশা করি সেই এক জিনিস এবার হবে না।           

এনআরসির বিরোধিতা করায় অসমের অনেক নেতাই  তৃণমূল ছেড়ে দেন। কিন্তু ফিরহাদ জানিয়েছেন এখন দলের চেহারা  বদলেছে। সে রাজ্যের প্রাক্তন বিধায়করাও ওই অনুষ্ঠানে অংশ নেবেন বলে তাঁর দাবি  । গড়বেতা থেকে শুরু করে করিমগঞ্জ এবং শিলচরেও কার্যালয় খোলা হবে বলে তিনি জানান।                           

.