"যাদের কাজ নেই, তাঁরাই সমালোচনা করেন," ঘুরিয়ে রাজ্যপালকে কটাক্ষ মুখ্যমন্ত্রীর

নবান্ন সুত্রে খবর, এদিন মুখ্যমন্ত্রী বিজেপি কিংবা রাজ্যপাল কারও নাম উল্লেখ করেননি। তবে ঘুরিয়ে এই দুই পক্ষকে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী, এটা স্পষ্ট

এদিন প্রশাসন ও পুলিশের ভুমিকার ভূয়সী প্রশংসা করেছেন মুখ্যমন্ত্রী। (ফাইল ছবি)

হাইলাইটস

  • শুক্রবার নাম না করে রাজ্যপালের সমালোচনায় সরব মুখ্যমন্ত্রী
  • "যাদের কাজ নেই, তাঁরাই সমালোচনা করেন", কটাক্ষের সুরে বলেন তিনি
  • এদিন তিনি প্রশাসন ও পুলিশের ভূয়সী প্রশংসা করেছেন

যাদের কোনও কাজ নেই, তাঁরাই বিপর্যয় মুহূর্তে সরকারের কাজের সমালোচনা করেন। শুক্রবার ঘুরিয়ে রাজ্যপালকে এভাবে কটাক্ষ করলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় (Mamata Banerjee)। সম্প্রতি রাজ্যপাল (Bengal Governor) জগদীপ ধনখড় প্রস্তাব দিয়েছিলেন, রাজ্যে আধা-সামরিক বাহিনী নামানো হোক। লকডাউন ১০০% নিশ্চিত করতে কেন্দ্রের সঙ্গে কথা বলুক নবান্ন। এদিন সেই প্রস্তাব খারিজ করে দিয়ে নাম না করে রাজ্যপালের (Jagdeep Dhankhar) সমালোচনা করলেন মুখ্যমন্ত্রী। তাঁর কটাক্ষ, "বিপর্যয় মুহূর্তে যারা রাজনীতি করেন কিংবা সমালোচনা করেন, তাঁদের আমি প্রকৃত মানুষ মনে করি না।" পাশাপাশি এদিন প্রশাসন ও পুলিশের ভুমিকার ভূয়সী প্রশংসা করেছেন মুখ্যমন্ত্রী। 

বাঁকুড়ার বিজেপি সাংসদের বিরুদ্ধে এফআইআর, সোশ্যাল মিডিয়ায় করোনা নিয়ে গুজব ছড়ানোর অভিযোগ

নবান্ন সুত্রে খবর, এদিন মুখ্যমন্ত্রী বিজেপি কিংবা রাজ্যপাল কারও নাম উল্লেখ করেননি। তবে ঘুরিয়ে এই দুই পক্ষকে কটাক্ষ করেছেন মুখ্যমন্ত্রী, এটা স্পষ্ট। এদিকে, বাজারে ভিড় করা চলবে না। বেরোতে হবে মাস্ক পরে। লকডাউনের নিয়ম মান্য না করলে সশস্ত্র পুলিশ বাহিনী নামানো হবে বলে শুক্রবার জানিয়ে দিলেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় । বিশেষ করে রেড জোনের ক্ষেত্রে। জানিয়ে দিলেন নিয়ম না মানলে সশস্ত্র পুলিশ বাহিনী নামানো হবে হাওড়া, কলকাতার রেড জোনে। শুক্রবার করোনা পরিস্থিতি নিয়ে নবান্ন সভাঘরে প্রশাসনিক বৈঠকের সময় মুখ্যমন্ত্রী এমনই হুঁশিয়ারি দিলেন। তবে জানিয়ে দিলেন আধা সেনা মোতায়েন করার কোনও প্রয়োজন নেই। বাজারে ভিড় না কমলে গোষ্ঠী সংক্রমণের আশঙ্কা রয়েছে বলেও জানান মুখ্যমন্ত্রী। 

দেশের ক্ষুদ্র ও মাঝারি শিল্পের জন্যে ৫০ হাজার কোটি টাকার আর্থিক প্যাকেজের ঘোষণা করল আরবিআই

এদিন মুখ্যমন্ত্রী জানিয়ে দেন, এই মুহূর্তে হাওড়া অত্যন্ত স্পর্শকাতর জেলা। অত্যন্ত স্পর্শকাতর উত্তর ২৪ পরগনাও। বৈঠকে এই কথা জানানোর পাশাপাশি মুখ্যমন্ত্রী বলেন, সমস্ত রেড জোনকে দু'সপ্তাহের মধ্যে অরেঞ্জ জোন করতে হবে। উদাহরণস্বরূপ বলেন, রাজ্যের চতুর্থ হটস্পট হিসেবে চিহ্নিত পূর্ব মেদিনীপুর এরই মধ্যে অরেঞ্জ জোন হয়ে গিয়েছে।