This Article is From Oct 17, 2019

এই সুপার মডেলই দুনিয়ার সেরা সুন্দরী! বিজ্ঞানের দাবি তেমনই

বিজ্ঞানীরা জানাচ্ছেন, সবচেয়ে সুন্দর মুখ (most beautiful woman on the planet) বাছতে গিয়ে এই ‘ভিক্টোরিয়া’জ সিক্রেট মডেল’-এর মুখটিই তাঁরা বেছে নিয়েছেন।

এই সুপার মডেলই দুনিয়ার সেরা সুন্দরী! বিজ্ঞানের দাবি তেমনই

দুনিয়ার সবচেয়ে সুন্দর মুখ সুপার মডেল বেলা হাদিদের।

সুপারমডেল বেলা হাদিদই পৃথিবীর সবচেয়ে সুন্দর মহিলা (World's Most Beautiful Woman)। অন্তত গ্রিক গণিতের বিচারে তেমনটাই মনে করা হচ্ছে। বিজ্ঞানীরা জানাচ্ছেন, এই নীল রংয়ের গ্রহের সবচেয়ে সুন্দর মুখ (most beautiful woman on the planet) বাছতে গিয়ে এই ‘ভিক্টোরিয়া'জ সিক্রেট মডেল'-এর মুখটিই তাঁরা বেছে নিয়েছেন ‘গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস' অনুসারে। goss.ie.-এর প্রতিবেদন থেকে তেমনটাই জানা যাচ্ছে। এই ‘গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস' হল প্রাচীন গ্রিক পদ্ধতি। গ্রিক পণ্ডিতরা গাণিতিক ফর্মুলা ব্যবহার করে সৌন্দর্যকে সংজ্ঞায়িত করতে গিয়ে মুখের বিভিন্ন অঙ্গের অবস্থানের অনুপাত নির্ধারণ করেছেন। সেই হিসেবেই পৃথিবীর অন্য সমস্ত সুন্দরীদের টেক্কা দিয়েছেন বেলা আদিদ।

ছেলের ভিডিওতে প্রধানমন্ত্রীকে ট্যাগ করলেন গুল পনাগ, প্রতিক্রিয়াও দিলেন প্রধানমন্ত্রী মোদি

‘গোল্ডেন রেশিও' অনুযায়ী ২৩ বছরের বেলা আদিদের মুখ ৯৪.৩৫ শতাংশ নিখুঁত।

প্রেমিকের সাথে বিকিনি পরে ঘোরার জন্য কতটা চরম মূল্য দিতে হল মহিলাকে!

‘গোল্ডেন রেশিও অফ বিউটি পিএইচআই স্ট্যান্ডার্ডস' পদ্ধতিতে পপ তারকা বিয়ন্সে রয়েছেন দ্বিতীয় স্থানে। তাঁর মুখ ৯২.৪৪ শতাংশ নিখুঁত।

তালিকায় তিন নম্বরে অভিনেত্রী আম্বের হিয়ার্ড। সৌন্দর্যের বিচারে তিনি ৯১.৮৫ শতাংশ নিখুঁত। খুব কাছাকাছি রয়েছে‌ন পপ তারকা আরিনা গ্রান্ডে। তাঁর স্কোর ৯১.৮১ শতাংশ।

লন্ডনের বিখ্যাত হার্লে স্ট্রিটের খ্যাতিমান মুখের কসমেটিক সার্জেন ড. জুলিয়ান ডি সিলভা এই পরিমাপ করেছেন। ‘দ্য ডেইলি মেল'-কে তিনি জানিয়েছেন, ‘‘বেলা হাদিদ পরিষ্কার ভাবে বিজয়ী হয়েছেন। তাঁর মুখই পরিমাপ অনুযায়ী সবচেয়ে নিখুঁত। তাঁর চিবুকের জন্য তিনি সর্বোচ্চ স্কোর করেছেন। ৯৯.৭ শতাংশ। নিখুঁত থেকে মাত্র ০.৩ শতাংশ দূরে।''

সপ্তাহের গোড়ার দিকে বেলার সঙ্গে তাঁর প্রাক্তন প্রেমিক গায়ক দ্য উইকেন্ডের পুনর্মিলন নিয়ে গুঞ্জন শোনা গিয়েছিল। বেলার জন্মদিনে তাঁর পাশে দেখা গিয়েছিল তাঁর পুরনো প্রেমিককে। মাস দুয়েক আগে তাঁদের বিচ্ছেদ হয়ে যায়। দু'জনেই জানিয়ে দিয়েছেন, সম্পর্ক জোড়া লাগার গুঞ্জন সত্যি নয়। তাঁরা এখন কেবল মাত্র ‘বন্ধু'।



(এনডিটিভি এই খবর সম্পাদনা করেনি, এটি সিন্ডিকেট ফিড থেকে সরাসরি প্রকাশ করা হয়েছে।)Click for more trending news


.