উত্তরপ্রদেশের কবরখানায় ৩ ফুট নীচে উদ্ধার সদ্যোজাত কন্যা! নাম রাখা হল ‘সীতা’

শিশুটির নাম হাসপাতালের কর্মীরা দিয়েছেন ‘সীতা’। ভর্তি করার পর থেকে তার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে।

উত্তরপ্রদেশের কবরখানায় ৩ ফুট নীচে উদ্ধার সদ্যোজাত কন্যা! নাম রাখা হল ‘সীতা’

শিশুটি এখন উত্তরপ্রদেশের বরেলিতে এক স্থানীয় হাসপাতালের আইসিইউতে রয়েছে।

লখনউ:

মাটিতে গর্ত খুঁড়ে পুঁতে দেওয়ার পরেও বেঁচে গেল এক সদ্যোজাত শিশুকন্যা (Newborn)! মাটির তিন ফুট গভীর থেকে উদ্ধার হয় ওই শিশুটি। ঘটনা উত্তরপ্রদেশের (Uttar Pradesh)। রাজ্যের পুলিশের শিশুটির পরিবারের সন্ধানে তল্লাশি শুরু করেছে। এক দম্পতি ও কয়েকজন শ্রমিক, যাঁরা এক মৃত শিশুকে কবরস্থ করতে এসেছিলেন। গর্তের মধ্যে এক মাটির পাত্রে ওই জীবন্ত শিশুর সন্ধান পেয়ে তড়িঘড়ি ওই দম্পতি তাকে তুলো। ভিজিয়ে দুধ খাওয়াতে শুরু করেন। শিশুটি এখন উত্তরপ্রদেশের বরেলিতে এক স্থানীয় হাসপাতালের আইসিইউতে রয়েছে। তার অবস্থা আশঙ্কাজনক বলে জানা যাচ্ছে।

ওই দম্পতির মৃত শিশুকে কবরস্থ করতে এসে মাটিতে গর্ত খুঁড়তে শুরু করার পর শ্রমিকরা গর্তে রাখা মাটির পাত্রে ওই শিশুটিকে উদ্ধার করেন। মাটিতে গর্ত খুঁড়তে শুরু করার পর কোদালের আঘাতে তাঁরা পাত্রটির সন্ধান পান। পরে পাত্রের উপর থেকে মাটি সরাতেই কানে আসে সদ্যোজাতর কান্না।

‘‘গরু ছেড়ে মহিলাদের প্রতি যত্নবান হোন'': প্রধানমন্ত্রীর উদ্দেশে বার্তা মিস কোহিমা প্রতিযোগীর

ওই শিশুর বয়স তিন দিন। NDTV-কে উদ্ধারকারী দম্পতির তরফে স্ত্রী পূজা জানান, শিশুটিকে পাওয়ার পরেই তাঁরা দ্রুত দুধের প্যাকেট কিনে তাঁকে তুলোয় ভিজিয়ে দুধ খাওয়াতে শুরু করেন।

শিশুটির নাম হাসপাতালের কর্মীরা দিয়েছেন ‘সীতা'। ভর্তি করার পর থেকে তার শারীরিক অবস্থার সামান্য উন্নতি হয়েছে।

ea14rgqs

চিকিৎসকরা তার শারীরিক পরিস্থিতির দিকে নজর রাখছেন। শিশুটি এখনও খাচ্ছে না। এবং সে স্থিতিশীল অবস্থায় এখনও আসেন বলে এক চিকিৎসক জানিয়েছেন।

এক চিকিৎসক জানান, শিশুটির ওজন মাত্র এক কিলোগ্রাম, যা কোনও সদ্যোজাতর স্বাভাবিক ওজনের থেকে অনেক কম। সাধারণত কোনও সদ্যোজাতর ওজন ২.৫ কেজি থেকে ৩.৫ কেজি।

এক পুলিশ আধিকারিক NDTV-কে জানিয়েছেন, সদ্যোজাত শিশুটি আগের থেকে এখন কিছুটা ভাল আছেন।

NDTV-কে এক বর্ষীয়ান পুলিশ আধিকারিক অভিনন্দন কুমার বলেন, ‘‘এটা একেবারেই অমানবিক। মনে হচ্ছে শিশুকন্যাটির বয়স ২-৩ দিনের বেশি হবে না।'' তিনি আরও বলেন, ‘‘মেয়েটি এখন আগের চেয়ে অনেকটা ভাল আছে। ''

হাইলাইটস

  • মাটির ৩ ফুট নীচে উদ্ধার সদ্যোজাত কন্যা
  • তাকে স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে
  • শিশুটির অবস্থার সামান্য উন্নতি হয়েছে
More News