খাবারে চুল মেলায় স্ত্রীর মাথা মুড়িয়ে দিলেন স্বামী!

Man shaves wife's head: এই অমানবিক ঘটনার পর গ্রামবাসীরা পুলিশে খবর দিলে জয়পুরহাটের উত্তর-পশ্চিম জেলার একটি গ্রাম থেকে গ্রেফতার করা হয় অভিযুক্ত বছর ৩৫-এর বাবলু মণ্ডলকে

খাবারে চুল মেলায় স্ত্রীর মাথা মুড়িয়ে দিলেন স্বামী!

Bangladesh: ওই ব্যক্তি খাওয়ার খাওয়ার সময় দেখেন তাতে ১টি চুল, এরপরেই ওই ঘটনা ঘটান তিনি (প্রতিনিধিত্বমূলক)

ঢাকা:

ক্রমশই যেন গোঁড়া মুসলিম সমাজে মহিলাদের উপর আক্রমণ বাড়ছে! বাংলাদেশের জয়পুরহাটে যে ঘটনা ঘটলো তা তো এককথায় অমানবিক। খাবারে চুল পেয়ে রাগে ফেটে পড়লেন বাংলাদেশের (Bangladesh) এক ব্যক্তি। শুধু তাই নয়, ঘটনার প্রতিক্রিয়ায় তিনি জোর করে স্ত্রীর মাথা ন্যাড়াও করে দেন (Man shaves wife's head) বলে অভিযোগ। স্থানীয়দের কাছ থেকে খবর পেয়ে অভিযুক্ত ওই বাংলাদেশিকে (Joypurhat) মঙ্গলবার গ্রেফতার করা হয়। পুলিশ জানিয়েছে, রক্ষণশীল মুসলিম সমাজে নারীদের প্রতি হিংসার ঘটনা ক্রমশই বাড়ছে বলে জানাচ্ছেন মানবাধিকার রক্ষা কর্মীরা। স্থানীয় পুলিশ প্রধান শাহরিয়ার খান জানিয়েছেন, "ওই ব্যক্তির স্ত্রী সকালে তাঁকে চাল ও দুধ দিয়ে তৈরি একটি খাবার খেতে দিয়েছিলেন। কিন্তু ওই খাবারের মধ্যে একটি মানুষের চুল পান ওই ব্যক্তি।" "খাবারে ওই চুল দেখে তিনি রেগে যান এবং স্ত্রীকে দোষারোপ করেন। তারপরে তিনি একটি ব্লেড নিয়ে জোর করে স্ত্রীর মাথা কামিয়ে দেন" বলেন তিনি ।

অসমের নাগরিকপঞ্জী অভ্যন্তরীণ বিষয়, চোখ খোলা রাখছি, বলল বাংলাদেশ

স্থানীয় পুলিশ প্রধান আরও জানান যে অভিযুক্ত বাবলুর বিরুদ্ধে "স্বেচ্ছায় গুরুতর আঘাত করার" অভিযোগ করা হয়েছিল। এটি এমন একটি অপরাধ যার জন্যে সর্বোচ্চ ১৪ বছরের কারাদণ্ডে দণ্ডিত হতে পারেন অভিযুক্ত । নিজের ২৩ বছরের স্ত্রীর প্রতি "খারাপ ব্যবহার করার" অভিযোগও করা হয়।

বাংলাদেশের নেতাকর্মীরা বলছেন যে নারীদের শারীরিক নির্যাতন ও যৌন নির্যাতন থেকে রক্ষা করার আইন সত্ত্বেও বাংলাদেশে ক্রমবর্ধমান নিপীড়নের চিত্র ধরা পড়ছে।

স্থানীয় অধিকার সংগঠন আইন ও সালিশ কেন্দ্রের মতে, চলতি বছরের প্রথম ছয় মাসে দিনে গড়ে তিনটি করে ধর্ষণের খবর মিলেছে ।

বাংলাদেশে বিনিয়োগের জন্য ভারতকে আমন্ত্রণ শেখ হাসিনার

সংস্থাটি আরও জানায় যে জানুয়ারি থেকে জুনের মধ্যে ধর্ষণ করা ৬৩০ জন মহিলার মধ্যে ৩৭ জনকে শারীরিক নির্যাতনের পর মেরে ফেলা হয় এবং আরও ৭ জন আত্মহত্যা করেন।

ধর্ষণের চেষ্টা করার ১০৫ টি উদাহরণও রয়েছে সে দেশে।

এপ্রিলে, ১৯ বছর বয়সী এক স্কুল ছাত্রীকে যৌন হেনস্থা করে স্কুলেরই প্রধান শিক্ষকের নির্দেশে তাঁকে পুড়িয়ে হত্যা করার পর ব্যাপক প্রতিবাদ আন্দোলন হয় সেখানে।

দেখুন ভিডিও:

More News