This Article is From Dec 27, 2018

Bangladesh Election 2018: বাংলাদেশে ভোটের খবর করতে যাওয়া সাংবাদিকদের মারধরের অভিযোগ

বাংলাদেশের নির্বাচনের খবর করতে যাওয়া সাংবাদিকদের হোটেলে চড়াও হয়ে হামলার অভিযোগ কয়েকজনের বিরুদ্ধে ।

Bangladesh Election 2018: বাংলাদেশে ভোটের খবর করতে যাওয়া  সাংবাদিকদের মারধরের অভিযোগ

নেপথ্যে আছে শাসক আওয়ামি লিগের ছাত্র ও যুব সংগঠনের কর্মীরা।

হাইলাইটস

  • সাংবাদিকদের হোটেলে চড়াও হয়ে হামলার অভিযোগ কয়েকজনের বিরুদ্ধে
  • হাতে লাঠি নিয়ে একদল যুবক সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে
  • ঘটনায় আহত হয়েছেন স্থানীয় সংবাদ মাধ্যমের কয়েকজন প্রতিনিধি
ঢাকা:

বাংলাদেশের নির্বাচনের খবর করতে যাওয়া সাংবাদিকদের হোটেলে চড়াও হয়ে হামলার অভিযোগ উঠল কয়েকজনের বিরুদ্ধে । নবাবগঞ্জ এলাকায় সোমবার রাতে হাতে লাঠি নিয়ে একদল যুবক সাংবাদিকদের উপর হামলা চালিয়েছে বলে জানা  গিয়েছে। মারধরের ঘটনায় আহত হয়েছেন স্থানীয় সংবাদ মাধ্যমের  কয়েকজন প্রতিনিধি। যুগান্তর পত্রিকার বিশেষ প্রতিনিধি মাসুদ কালাম জানান ঘটনায় ১৬টি গাড়িতে  ভাঙচুর চলেছে। যুগান্তর পত্রিকা এবং যমুনা  টিভি চ্যানলের জনা  দশেক সাংবাদিক আক্রান্ত হয়েছন। সংবাদ সংস্থা এএফপিকে এই প্রবীণ সাংবাদিক আরও জানিয়েছেন বিপদে পড়ে ফোন  করলেও পুলিশের দিক থেকে ইতিবাচক সাড়া পেতে অনেক  দেরি হয়েছে।     

চন্দ্রকোণায় পথ দুর্ঘটনায় ৬ জনের মৃত্যু, আহত আরও অনেকে

 

পাশাপাশি সংবাদপত্রটির দাবি হামলার নেপথ্যে আছে শাসক আওয়ামি লিগের ছাত্র ও যুব সংগঠনের কর্মীরা। তবে কারা  হামলা চালাল তা চিহ্নিত করা  সম্ভব হয়নি বলে পুলিশের দাবি। জেলা পুলিশ সুপার এস এম সাফিউর রহমান বলেছেন, আমরাই সাংবাদিকদের উদ্ধার করি। ঘটনাস্থলে পৌঁছতে দেরি হয়েছে বলে যে অভিযোগ উঠছে  তাও খারিজ করে দিয়েছেন তিনি।
শুধু  নবাবগঞ্জ নয় দেশের অন্য অংশেও আক্রান্ত  হয়েছেন সাংবাদিকরা। মুন্সিগঞ্জ জেলায় মঙ্গলবার দুই চিত্র সাংবাদিকও আক্রান্ত হয়েছেন। প্রতিটি ঘটনাতেই গ্রেফতারির দাবি জানানো হয়েছে সংবাদ মাধ্যমের তরফে।  কর্মরত সাংবাদিকদের সংগঠন বিএফইউজে অপরাধীদের চিহ্নিত করে উপযুক্ত শাস্তির দাবি জানিয়েছে। তাদের দাবি এই ঘটনার দায় নিতে হবে  সরকারকেই।     

 

.