Bangladesh Elections 2018: সাধারণ নির্বাচনের প্রাথমিক ফলাফলে অনেকটা এগিয়ে হাসিনা

বাংলাদেশের সাধারণ নির্বাচন শেষ হওয়ার পরই গণনা শুরু হয়ে গিয়েছে। আর প্রাথমিক গণনায় বড়সড় জয়ের দিকে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

 Share
EMAIL
PRINT
COMMENTS
Bangladesh Elections 2018:  সাধারণ নির্বাচনের প্রাথমিক ফলাফলে অনেকটা এগিয়ে হাসিনা

বিরোধীরা অবশ্য রবিবারের নির্বাচনে শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনেছেন।


ঢাকা: 

হাইলাইটস

  1. বাংলাদেশের সাধারণ নির্বাচনের প্রাথমিক ফলাফলে অনেকটা এগিয়ে হাসিনা
  2. গণণা শুরুর আগে ভোট চলাকালীন বড় ধরনের হিংসা দেখেছে
  3. মোতায়েন হয়েছিলেন প্রায় ৬ লাখ নিরাপত্তা কর্মী

বাংলাদেশের সাধারণ  নির্বাচন শেষ হওয়ার পরই গণনা শুরু হয়ে গিয়েছে। আর প্রাথমিক গণনায় বড়সড় জয়ের দিকে এগিয়ে যাচ্ছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। প্রথমে ২৯টি আসনের ফলাফল ঘোষিত হয়েছে। তার প্রত্যেকটিতে জয় লাভ করেছে হাসিনার দল।  গণণা শুরুর আগে ভোট চলাকালীন বড় ধরনের হিংসা দেখেছে। মৃত্যু হয়েছে বেশ কয়েকজনের।  রাজনৈতিক হিংসায় প্রাণ  গিয়েছে  দশজনের। এছাড়া তিন জনের মৃত্যু হয়েছে  পুলিশের গুলিতে। মৃত্যু হয়েছে এক  পুলিশ কর্মীরও। তবে ভোট ঘিরে কড়া নিরাপত্তার ব্যবস্থা করা হয়েছিল। মোতায়েন হয়েছিলেন প্রায় ৬ লাখ নিরাপত্তা কর্মী।

আন্দামান নিকোবরে নেতাজির নামে দ্বীপ, আনুষ্ঠানিক ঘোষণা করলেন মোদী

বাংলাদেশের আর্থিক বৃদ্ধি এবং মায়ানমার ত্থেকে আসা রোহিঙ্গা জঙ্গিদের  স্বাগত জানিয়ে মন অনেকেরই মন জয় করেছেন  হাসিনা। কিন্তু সমালোচকদের দাবি তিনি দেশে স্বৈরাচার কায়েম করার চেষ্টা  করছেন। নিজেদের বক্তব্যের সমর্থনে অনেকেই খালেদা জিয়াকে ১৭ বছরের জন্য জেলে পাঠানোর কথা  তুলে ধরেন।

বিরোধীরা অবশ্য রবিবারের নির্বাচনে শাসক দলের বিরুদ্ধে সন্ত্রাসের অভিযোগ এনেছেন। প্রধান বিরোধী দল বিএনপি-র মুখপাত্র  সইদ মোয়াজ্জেম হুসেন বলেছেন মোট ৩০০টির মধ্যে ২২১টি আসনেই অনিয়ম হয়েছে। 

'আপনার ভোট দিয়ে দেব

নির্বাচন কমিশনের মুখপাত্র এস এম আসদুজ্জামান সংবাদ  সংস্থা এএফপিকে জানিয়েছেন তাঁদের কাছে কয়েকটি অনিয়মের অভিযোগ জমা পড়েছে। রাজধানী ঢাকায় ভোট দান মোটের উপর শান্তিপূর্ণ থাকলেও গ্রামের দিকে  অশান্তির খবর মিলেছে। নবাবগঞ্জ থেকে কিছু অভিযোগ এসেছে। আতিয়ার রহমান নামে এক ব্যক্তি এএফপিকে জানিয়েছেন তিনি ভোট দিতে গেলে তাঁকে কয়েকজন  বলে চিন্তা করবেন না। আপনার ভোট হয়ে  যাবে।          

সাধারণ নির্বাচনের আগে ‘গুজব এবং অপপ্রচার' রুখতে বাংলাদেশে ইন্টারনেট পরিষেবা নিয়ন্ত্রণ করে দেওয়া হয়েছে। বাংলাদেশ টেলিকমিউনিকেশনস রেগুলেটরি কমিশন (বিটিআরসি)  দেশ জুড়ে ৩জি এবং ৪জি-র গতি কমিয়ে দিয়েছে।

 



পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................