This Article is From Aug 05, 2018

ভোট বড় বালাই ! নির্বাচনে সমর্থন পেতে কী করলেন হাসিনা?

সপ্তাহ খানেক আগে বেসরকারি বাসের ধাক্কায় ঢাকার রাস্তায় প্রাণ হারান দুই কলেজ পড়ুয়া। তারপর থেকে উত্তাল ছাত্র বিক্ষোভ চলছে ঢাকায়।

ভোট বড় বালাই ! নির্বাচনে সমর্থন পেতে  কী করলেন হাসিনা?

তথ্য বলছে বাংলাদেশের প্রতি বছর পথ দুর্ঘটনায় গড়ে 4 হাজার মানুষের প্রাণ যায়।

ঢাকা:

নির্বাচনের আগে ছাত্র বিক্ষোভে রাশ টানতে ট্রাফিক ব্যবস্থায় নজর দিল হাসিনা সরকার। সপ্তাহ খানেক আগে বেসরকারি বাসের ধাক্কায় ঢাকার রাস্তায় প্রাণ হারান দুই কলেজ পড়ুয়া। তারপর থেকে উত্তাল ছাত্র বিক্ষোভ চলছে ঢাকায়। এ বছর সাধারণ নির্বাচনের আগে ছাত্র আন্দলোন ক্রমশ সরকারের চিন্তার কারণ হয়ে উঠছে। এই পরিস্থিতিতে ট্রাফিক ব্যবস্থা উন্নত করতে নজর দিল সেখ হাসিনা প্রশাসন। রাজধানী ঢাকায়  রবিবার  বাংলাদেশের প্রধানমন্ত্রী জানান, এক সপ্তাহ ধরে চলবে এই বিশেষ অভিযান।

ছাত্রদের দাবি মেনে ট্রাফিক ব্যবস্থায় নজর দিলেও শাসক শিবিরের দাবি আন্দোলনের নেপথ্যে আছে বিরোধী দলগুলি। সেই দাবি অবশ্য মানতে  নারাজ প্রধান বিরোধী দল বিএনপি। এমনিতেই বাংলাদেশের ট্রাফিকের হাল খুব একটা ভাল নয়। তথ্য বলছে প্রতি বছর পথ দুর্ঘটনায় গড়ে 4 হাজার মানুষের প্রাণ যায়। এবার প্রশাসনের নজরদারি বাড়ার পর পরিস্থিতি বদলায় কিনা সেটাই দেখার।         

অন্যদিকে, ঢাকার আরও একটি ঘটনা শিরবনামে এসেছে । বাংলাদেশে আমেরিকার রাষ্ট্রদূতের গাড়িতে কয়েকজন বন্দুক বাজ হামলা চালিয়েছে বলে অভিযোগ। ঘটনায় কেউ আহত না হলেও দুটি গাড়ি ক্ষতিগ্রস্থ হয়েছে বলে খবর। এই ঘটনার তদন্ত শুরু হয়েছে।         

.