Viral Video: কীভাবে খতম করা হল বাগদাদিকে? দেখে নিন আমেরিকার প্রকাশ করা ভিডিওতে

Baghdadi Death Video: এই ভিডিও ১০ সেকেন্ডের মতো দীর্ঘ এবং এতে শুধু এটুকুই দেখা যাচ্ছে যে কমন্ডোদের দল বাগদাদির অবস্থানের দিকে কীভাবে এগিয়ে চলেছে।

Viral Video: কীভাবে খতম করা হল বাগদাদিকে? দেখে নিন আমেরিকার প্রকাশ করা ভিডিওতে

Baghdadi Death Video: কমন্ডোদের দল বাগদাদির অবস্থানের দিকে এগিয়ে চলেছে

নয়াদিল্লি:

বাগদাদিকে খতম করার দাবি তুলেছে আমেরিকা। ইতিমধ্যেই এই দাবির সত্যাসত্য নিয়ে প্রশ্ন উঠেছে। প্রশ্নের জবাব হিসেবেই আমেরিকার প্রতিরক্ষার বিভাগ থেকে একটি ভিডিও প্রকাশ করা হয়েছে। ওই ভিডিওতে দেখানো হয়েছে আমেরিকান সেনার কম্যান্ডো দলটি সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রধান আবু বকর আল-বাগদাদির ডেরাকে কীভাবে ঘিরে ফেলছে! এই ভিডিও ১০ সেকেন্ডের মতো দীর্ঘ এবং এতে শুধু এটুকুই দেখা যাচ্ছে যে কমন্ডোদের দল বাগদাদির অবস্থানের দিকে কীভাবে এগিয়ে চলেছে। ভিডিওটি দেখে বোঝা যাচ্ছে যে হয়তো আকাশে ওড়া কোনও ড্রোনের মাধ্যমেই ভিডিওটি শ্যুট করা হয়েছে। আল-কায়দার প্রধান ওসামা বিন লাদেনের পরে আবু বকর আল-বাগদাদিই বিশ্বের সবচেয়ে বড় সন্ত্রাসবাদী। আমেরিকা জানাচ্ছে, গত শনিবার উত্তর-পশ্চিম সিরিয়ায় আমেরিকা সারা রাত ধরে বিশেষ অভিযান চালিয়ে বাগদাদিকে খতম করেছে।

আরও পড়ুনঃ আইসিসকে হারানোর লক্ষ্যে তাঁদের প্রধান বাগদাদির মৃত্যু বড় জয়: আমেরিকা

আরও পড়ুনঃ ‘ওয়াশিংটন পোস্ট'-এ আইসিস প্রধানের মৃত্যু সংবাদের শিরোনাম ঘিরে ক্ষোভ, তৈরি হল মিম

ইরাক এবং সিরিয়ায় তথাকথিত ‘খলিফা' হিসেবেই নিজেকে জাহির করত বাগদাদি এবং বিশ্বজুড়ে পবিত্র যুদ্ধের নামে রক্তপাতই ছিল এই সন্ত্রাসবাদী গোষ্ঠী প্রধানের কাজ। সন্ত্রাসবাদী সংগঠন ইসলামিক স্টেটের (আইএস) প্রধান বাগদাদির মৃত্যুর সময় বয়স হয়েছিল ৪৮ বছর। ধর্মের নামে হাজারে হাজারে নাগরিকদের হত্যার মাধ্যমেই সন্ত্রাসবাদী সংগঠন আইএস নিজেদের আধিপত্য বিস্তার করে। সন্ত্রাসবাদী বাগদাদির শাসনকালে হিংসার নানা নজির চরম নৃশংসতা ও বর্বরতার জন্য কুখ্যাত হয়ে রইবে। যুদ্ধ, মৃত্যুর ভয়াবহতা, যন্ত্রণা এবং ফাঁসির নানা ভিডিও বাগদাদির আমলে ছড়ানো হয়েছিল যা সন্ত্রাসবাদী গোষ্ঠী প্রধানের নৃশংসতার সাক্ষ বহন করে।

More News