'আমি তোমাকে ভালোবাসি' ইশারায় সদ্যোজাতর সঙ্গে কথা বলছেন বধির বাবা! দেখুন মন ভালো করা ভিডিও

অবসরপ্রাপ্ত মার্কিন পেশাদার বাস্কেটবল খেলোয়াড় রেক্স চ্যাপম্যান তাঁর সদ্যোজাত কন্যাকে ‘আই লাভ ইউ' বলার জন্য ইশারার ভাষা ব্যবহার করছেন

 Share
EMAIL
PRINT
COMMENTS
'আমি তোমাকে ভালোবাসি' ইশারায় সদ্যোজাতর সঙ্গে কথা বলছেন বধির বাবা! দেখুন মন ভালো করা ভিডিও

ভালোবাসা একটা দমকা হাওয়ার মতোই যেন, নিজের প্রকাশেই সে স্বতন্ত্র


ভালোবাসলে শিশিরের শব্দও শোনা যায়। আসলে ভালোবাসার কথা বলতে হয়ত কোনও শব্দের প্রয়োজনও হয় না। ভালোবাসা একটা দমকা হাওয়ার মতোই যেন, নিজের প্রকাশেই সে স্বতন্ত্র। সম্প্রতি এমনই এক শব্দহীন উচ্চারণহীন ভালোবাসার প্রকাশ চোখের কোণে জল আর ঠোঁটের ডগায় আলতো হাসি ফুটিয়েছে মানুষের। শ্রবণ প্রতিবন্ধী বাবা কীভাবে তাঁর নবজাতক কন্যার সঙ্গে সাইন ল্যাঙ্গুয়েজ ব্যবহার করে কথোপকথন চালাচ্ছেন তা ভাইরাল হয়েছে একটি ভিডিওতে। অবসরপ্রাপ্ত মার্কিন পেশাদার বাস্কেটবল খেলোয়াড় রেক্স চ্যাপম্যান তাঁর সদ্যোজাত কন্যাকে ‘আই লাভ ইউ' বলার জন্য ইশারার ভাষা ব্যবহার করছেন। ভিডিওটি মাত্র তিন দিন আগেই অনলাইনে শেয়ার হওয়ার পরে টুইটারে ৫.৯ মিলিয়নের বেশি মানুষ তা দেখে ফেলেছেন।

Viral: একটি সাপকে কামড়াচ্ছে অন্য সাপ, হঠাৎ হামলা আরেক আক্রমণকারীর দেখুন ভয়ানক ভিডিও

৪১ সেকেন্ডের এই ভিডিওতে দেখা যাচ্ছে বাবা তার নবজাতক কন্যাকে নিজের কোলে তুলেছেন এবং সদ্যোজাতকের সঙ্গে কথা বলার জন্য ইশারার ভাষা ব্যবহার করছেন। মন্তব্য বিভাগে একজন বাবার ওই ইশারার ভাষার অনুবাদও করে দিয়েছেন। ওই টুইটার ব্যবহারকারীর মতে ইশারার মাধ্যমে ওই বাবা তাঁর কন্যাকে বোঝাচ্ছেন: “বাবা। আমি তোমার বাবা। আমি তোমাকে ভালবাসি! তুমি খুব সুন্দর মিষ্টি একটা মেয়ে। তোমার চোখের কী সুন্দর রঙ, উজ্জ্বল সবুজ!”

মন ভালো করতে চাইলে এই ভিডিওটি অবশ্যই দেখুন:

অনলাইনে শেয়ার হওয়ার পর থেকেই ভিডিওটি ৫.৯ মিলিয়ন বার দেখা হয়েছে। এমং সংবেদনশীল ভিডিও স্বাভাবিকভাবেই মানুষের মনের খুব নরম জায়গায় ঢেউ তুলেছে। কেউ কেউ ভিডিটিকে ‘অসাধারণ' বলছেন, কেউ আবার বলছেন সত্যিই “ভালোবাসার জন্য কোনও শব্দের প্রয়োজন হয় না।”

সওয়ারি দেখলেই মরা! নেটে ভাইরাল নাটুকে ঘোড়া

ভিডিওটিতে সাধারণ মানুষের কিছু প্রতিক্রিয়া দেখুন:

দু'বছর আগে, নয় মাস বয়সী শিশুকে ঠাকুমার সাইন ল্যাঙ্গোয়েজ একটি মন ভালো করা ভিডিও অনলাইনে ভাইরাল হয়েছিল।

Click for more trending news




পশ্চিমবঙ্গের খবর, কলকাতার খবর , আর রাজনীতি, ব্যবসা, প্রযুক্তি, বলিউড আর ক্রিকেটের সকল বাংলা শিরোনাম পড়তে লাইক করুন আমাদের Facebook পেজ অথবা ফলো করুন Twitter আর সাবস্ক্রাইব করুন YouTube

NDTV Beeps - your daily newsletter

................................ Advertisement ................................

................................ Advertisement ................................

................................ Advertisement ................................